1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০৮ অপরাহ্ন
শিরোনাম :
চন্দনাইশে আটো-রিক্সা চালক সমবায় সমিতি লিমিটেডের ব্যবস্থাপনা ঈদ-এ-মিলাদুন্নবী সাল্লাল্লাহু তা’আলা আলাইহি ওয়াসাল্লাম সম্পন্ন। তীব্র তাপতাহে “ডিফেন্স এক্স সোলজার্স ওয়েলফেয়ার সোসাইটি” কর্তৃক পানি ও খাবার স্যালাইন বিতরণ চাঁপাইনবাবগঞ্জে হিটস্ট্রোকে ট্রাফিক পুলিশ পরিদর্শকের মৃত্যু। সোনাইমুড়ীতে পাওয়া গেছে নতুন গ্যাস কূপ বৃষ্টি কামনায় চাঁপাইনবাবগঞ্জে ইস্তিসকার নামাজ আদায়। পটিয়ার সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপির জন্মদিন উদযাপন করলেন পটিয়া উপজেলা কৃষকলীগ। চন্দনাইশে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু নেত্রকোনার মোহনগঞ্জে তিন কেজি গাঁজাসহ মাদক কারবারি আটক বোয়ালখালীতে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত দুই পটিয়ার বড়লিয়ায় বৃদ্ধ আবু তাহের  উপর হামলার অভিযোগ 

বান্দরবানে ২২ জঙ্গী ও কেএনএফ সদস্যদেরকে চট্টগ্রাম কারাগারে স্থানান্তর

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩
  • ২৬৩ বার পড়া হয়েছে

বান্দরবান প্রতিনিধি ॥ বান্দরবান জেলা কারাগার থেকে নবগঠিত জঙ্গী সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারকীয়া এবং পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী শসস্ত্র সংগঠন কুকি-চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) ২২ জন বন্দিকে চট্টগ্রাম কারাগারে স্থানান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মে) সকাল ১০টায় কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে এসব বন্দিদের নিয়ে বান্দরবান কারাগার থেকে চট্টগ্রাম কারাগারের উদ্দেশ্যে গাড়ি ছেড়ে যায়।
জানা যায়, গত ৭ মাস ধরে বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানছি উপজেলায় নবগঠিত জঙ্গী সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারকীয়া এবং পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি-চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর সন্ত্রাসী কর্মকান্ড বেড়ে যায়। জঙ্গী ও কেএনএফ সদস্যদের হাতে খুন, অপহরন ও চাঁদাবাজির কারনে জিম্মি হয়ে পড়ে রুমা, রোয়াংছড়ি ও থানছি উপজেলার সাধারন জনগন। গত ৫ মাস ধরে জঙ্গী ও কেএনএফ সদস্যদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চালায় র‌্যাব, সেনা বাহিনীসহ আইন শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
এসময় তাদের হাতে আটক হয় প্রায় ৬০ জন জঙ্গী ও কেএনএফ সদস্য। আটককৃতদের বিভিন্ন মামলায় গ্রেফতার দিয়ে আদালতের মাধ্যমে বান্দরবান জেলা কারাগারে বন্দি রাখা হয়। নিরাপত্তা ও ধারন ক্ষমতা বিবেচনায় ১৮ জন জঙ্গী ও ৪ জন কেএনএফ সদস্য মোট ২২ জনকে চট্টগ্রাম কারাগারে পাঠানো হয়েছে।
এ সময় বান্দরবান জেলা কারাগারের জেলার মো. জাহেদ হাছান বিষয়টি নিশ্চিত করে বলেন, ধারন ক্ষমতা বিবেচনায় ১৮ জন বন্দিকে কঠোর নিরাপত্তায় চট্টগ্রাম কারাগারে স্থানান্তর করা হয়েছে।
এর আগে একই মামলার ১৭ জন বন্দিকে রাঙ্গামাটি জেলা কারাগারে পাঠানো হয়েছে। তবে প্রায় সময় রাঙ্গামাটি ও চট্টগ্রাম কারাগার থেকেও বান্দরবান কারাগারে বন্দি পাঠানো হয়। এটা স্বাভাবিক প্রক্রিয়া।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট