1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১১ অপরাহ্ন
শিরোনাম :
চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শিবগঞ্জে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইস্তিসকার নামাজে কাঁদলেন মুসল্লিরা। চকরিয়ার ডুলাহাজারায় আম পাড়তে গিয়ে শশুর বাড়ির ছাদ থেকে পড়ে গৃহবধূর মৃত্যু পটিয়ায় মেহের আটি ফিরোজা-রউফ ফাউন্ডশনের আয়োজনে বাংলা বর্ষবরন ও ঈদ পুনর্মিলনী শীর্ষক সভা চাঁপাইনবাবগঞ্জে পরিত্যক্ত নলকুপের পাইপে পড়ে মানষিক ভারসাম্যহীন এক তরুণের মৃত্য। চন্দনাইশে আটো-রিক্সা চালক সমবায় সমিতি লিমিটেডের ব্যবস্থাপনা ঈদ-এ-মিলাদুন্নবী সাল্লাল্লাহু তা’আলা আলাইহি ওয়াসাল্লাম সম্পন্ন। তীব্র তাপতাহে “ডিফেন্স এক্স সোলজার্স ওয়েলফেয়ার সোসাইটি” কর্তৃক পানি ও খাবার স্যালাইন বিতরণ চাঁপাইনবাবগঞ্জে হিটস্ট্রোকে ট্রাফিক পুলিশ পরিদর্শকের মৃত্যু। সোনাইমুড়ীতে পাওয়া গেছে নতুন গ্যাস কূপ বৃষ্টি কামনায় চাঁপাইনবাবগঞ্জে ইস্তিসকার নামাজ আদায়।

তুরস্কে এক ব্যবসায়ীর ১১ হাজার ১৯৬ বছরের জেল

  • প্রকাশিত: রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩০৪ বার পড়া হয়েছে

প্রতারণা ও অর্থপাচার মামলায় তুরস্কের শীর্ষ এক ক্রিপ্টোকারেন্সি ব্যবসায়ীকে ১১ হাজার ১৯৬ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। ২৯ বছর বয়সী ফারুক ফাতিহ ওজার নামে ওই ব্যবসায়ী তুরস্কে ক্রিপ্টোকারেন্সির প্রতিষ্ঠাতা। গ্রাহকের দুই বিলিয়ন ডলার প্রতারণার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। গত শুক্রবার (৮ সেপ্টেম্বর) দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সি এ তথ্য জানিয়েছে। অর্থপাচার, জালিয়াতি ও অপরাধমূলক কাজে সহায়তার জন্য ফারুকের সঙ্গে তার ভাই গিউভেন ও বোন সেরাপকেও সাজা দেওয়া হয়েছে। ফারুক ২০২১ সালের এপ্রিলে তুরস্ক থেকে আলবেনিয়া পালিয়ে যাওয়ার সময় ক্রিপ্টো কারেন্সি ব্যবহারকারীদের সম্পদের ২৫০ মিলিয়ন লিরা (প্রায় ৩০ মিলিয়ন মার্কিন ডলার) নিজের তিনটি গোপন অ্যাকাউন্টে স্থানান্তর করেছিলেন। আদালতের অভিযোগে বলা হয়েছে, ওজার ও তার ভাই-বোন মিলে ক্লায়েন্টদের ৩৫৬ মিলিয়ন লিরা সরিয়ে ফেলেছেন।

জালিয়াতির দায়ে বিপক্ষের কৌঁসুলি দৃষ্টান্তমূলক শাস্তি হিসেবে ৪০ হাজার ৫৬২ বছরের সাজার আবেদন করেছিলেন। যদিও শেষ পর্যন্ত বিচারক তাকে ১১ হাজার ১৯৬ বছরের কারাদণ্ডের সাজার রায় শোনান।
ফারুক শুনানিতে বলেন, ‘যদি আমি একটি অপরাধমূলক সংগঠন প্রতিষ্ঠা করতাম, তাহলে আমি এতটা অপেশাদার আচরণ করতাম না।’ সাধারণত একজন ৭০-৮০ বছরের মানুষের জীবনে ১১ হাজার বছর ধরে জেল খাটা সম্ভব না। মূলত তার অপরাধের মাত্রা বোঝাতে তাকে ১১ হাজার ১৯৬ বছরের শাস্তি দেওয়া হয়েছে। প্রকৃতপক্ষে যা যাবজ্জীবন কারাদণ্ডে পরিণত হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট