1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:৪০ অপরাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে কবিগুরুর ১৬৩তম জন্মবার্ষিকী পালন। সামাজিক অবক্ষয় -শাহিদা আকতার জাহান কবি মিনার মনসুরের একুশে পদক প্রাপ্তি উপলক্ষে পটিয়ার বড়লিয়া গ্রামে স্বজন ও সুহৃদ সমাবেশ ফেরিঘাটে বেইলি ব্রিজে ফের টেম্পোর ধাক্কায় আহত একজন প্রিমিয়ার শো’র মাধ্যমে মুক্তি পেলো এস.ডি.জীবনের ওয়েব ফিল্ম ‘দুনিয়ার খেলা’ প্রাক্তন শিক্ষার্থী পরিষদের পক্ষ হতে মরহুম মওলানা আবদুস সোবহান (রহ.) এর ১০৬ তম ওফাত বার্ষিকীতে খতমে কুরআন, দোয়া মাহফিল সম্পন্ন পেকুয়া সাংবাদিক সমিতির বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত যৌতুক মামলার আসামী মিরাজ গ্রেফতার। চট্রগ্রাম রাঙ্গামাটি সড়কের পাশে “আই লাভ ফরেস্ট”  স্থাপন।  ইপিজেড থানা পুলিশের অভিযানে(পাঁচশত) গ্রাম গাঁজাসহ একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিএসটি গুচ্ছভুক্ত সি-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

  • প্রকাশিত: শনিবার, ২৭ মে, ২০২৩
  • ২৫৪ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের জিএসটি গুচ্ছভুক্ত সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ মে) সকালে দ্বিতীয় সি- ইউনিটে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার কেন্দ্রসহ আরো ২টি উপকেন্দ্রে ৩ হাজার ৮৮ জন পরীক্ষার্থীর মধ্যে ২ হাজার ৮৪০ জন উপস্থিত ছিলেন, অনুপস্থিত ছিলেন ২৪৮ জন এবং উপস্থিতির হার ৯১.৯৭%। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার এবং প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন এবং দায়িত্বশীলদের সাথে মতবিনিময় করেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফ, প্রক্টর জুয়েল সিকদার এবং রাবিপ্রবি’র জিএসটি ফোকাল পয়েন্ট ড. নিখিল চাকমা বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকাল হতে এবারই প্রথম বেশী ভর্তি পরীক্ষার্থী অংশ নিচ্ছেন।

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভিসি সেলিনা আক্তার বলেন, এবারের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় শনিবার (২৭ মে) সি-ইউনিটে ৩ হাজার ৮৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করছেন। এছাড়া বি-ইউনিটে গত ২০ মে ৮ হাজার ৮৫৪ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন এবং আগামী ৩ জুন এ-ইউনিটে ৭ হাজার ৫২১ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবেন পরীক্ষাকে কেন্দ্র করে সকলের সহযোগিতার কথা জানিয়ে।
সি ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.সেলিনা আখতার সকল শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপকেন্দ্র প্রধান, উপ-কেন্দ্র সমন্বয়ক, স্বেচ্ছাসেবক, মিডিয়া কর্মী, পরীক্ষা সংশ্লিষ্ট কাজে যারা সহযোগিতা করেছেন এবং যারা দূর দূরান্ত থেকে কষ্ট করে এসে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন, পরীক্ষার্থীদের সহযোগিতা করেছেন তাদের সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এদিকে, গুচ্ছভুক্ত পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের জন্য রাঙ্গামাটি আবাসিক হোটেল-মোটেলে ২০ শতাংশ ছাড়ের ঘোষণা দিয়েছে রাঙ্গামাটি আবাসিক হোটেল ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি। এছাড়া সিএনজি চালিত অটোরিকশায় ন্যায্য ভাড়া আদায়ের নির্দেশনা দিয়েছে রাঙ্গামাটি জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ও চালক কল্যাণ সমিতি।
উল্লেখ্য, জিএসটি গুচ্ছভুক্ত ২০২২ এর সি ইউনিট এর ভর্তি পরীক্ষা দেশব্যাপী ১৯টি বিশ্ববিদ্যালয়ে (কেন্দ্রে) একযোগে অনুষ্ঠিত হয়েছে। আগামী ৩ জুন ২০২৩ খ্রিঃ এ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে এ গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা শেষ হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট