1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৫৪ অপরাহ্ন

চট্রগ্রাম রাঙ্গামাটি সড়কের পাশে “আই লাভ ফরেস্ট”  স্থাপন। 

  • প্রকাশিত: মঙ্গলবার, ৭ মে, ২০২৪
  • ৩২ বার পড়া হয়েছে

রিপোর্ট: মোঃ ইউসুফ

পার্বত্য চট্টগ্রামের দক্ষিণ বন বিভাগের উদ্যোগে বন বিভাগের অর্থায়নে রাঙ্গামাটির রেঞ্জের আওতাধীন খাসখালী বিট,চট্রগ্রাম রাঙ্গামাটি প্রধান সড়কের পাশে সুগারমিস এলাকায় স্থাপন করা হয়েছে “আই লাভ ফরেস্ট” নামে একটি স্থাপনা। যা ইতিমধ্যে প্রকৃতি প্রেমীদের নজর কেড়েছে।

রাঙ্গামাটি দর্শনীয় স্থান দেখার জন্য পর্যটকরা যখন  বেড়াতে আসবেন তখন চট্রগ্রাম রাঙ্গামাটি সড়কের পাশে সুগারমিল এলাকায় এই স্থাপনা দেখার পর তাদেরও বনের প্রতি ভালোবাসা জন্মাবে বলে মন্তব্য করেছেন খাসখালী বিট রেঞ্জ কর্মকর্তা।

.খাসখালী বিট রেঞ্জ কর্মকর্তা উপস্থিত সাক্ষাতে তিনি আরোও বলেন?

বন বাঁচলে মানুষ বাঁচবে, আমরা চাই মানুষ বন-কে উজাড় না করে বেশি করে গাছ লাগিয়ে আরোও পরিবেশ সৃষ্টি করে সবুজে সবুজে ভরিয়ে দিক।

পরিবেশের বিপর্যয় রোধ করতে হলে বেশি করে গাছ লাগাতে হবে, গাছ কাটা বন্ধ করতে হবে,পাহাড় কাটা বন্ধ করতে হবে ইত্যাতি।আস্তে আস্তে পরিবেশ ফিরে আসবে।

বন ও প্রকৃতি পরিবেশ প্রতি মানুষের ভালোবাসা জন্মানোর জন্য, বেতবুনিয়া সড়কের পাশে আরেটি পাখির ওয়ালেস স্থাপন করা হচ্ছে বলে জানান তিনি।

রাঙ্গুনিয়া থেকে ঘুরতে আসা তৌহিদ ও হাসান বলেন, সত্যি ‘আই লাভ ফরেস্ট’ স্থাপনাটি দেখে আমাদের ভালো লেগেছে। আমরা চাই বন তার ঐতিহ্য ফিরে পাক।

ইতিমধ্যে “আই লাভ ফরেস্ট”স্থাপনাটি প্রতিনিয়ত

ছবি তুলে ফেসবুকে আপলোড দিচ্ছে ঘুরতে আসা স্থানীয় ও শত শত পর্যটক।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট