1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:২১ অপরাহ্ন
শিরোনাম :
কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪ তীব্র তাপদাহে পটিয়ার জনসাধারণের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে তীব্র তাপদাহে অসুস্থ হয়ে পড়া সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত চন্দনাইশে আবু হেনা ফারুকীকে নির্বাচনে দাঁড়াতে অনুমতি দিয়েছে এলাকাবাসী বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। চন্দনাইশে আ’লীগ নেতা জাহেদ হোসেনের পক্ষ থেকে শরবত ও ছাতা বিতরণ চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শিবগঞ্জে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইস্তিসকার নামাজে কাঁদলেন মুসল্লিরা। চকরিয়ার ডুলাহাজারায় আম পাড়তে গিয়ে শশুর বাড়ির ছাদ থেকে পড়ে গৃহবধূর মৃত্যু পটিয়ায় মেহের আটি ফিরোজা-রউফ ফাউন্ডশনের আয়োজনে বাংলা বর্ষবরন ও ঈদ পুনর্মিলনী শীর্ষক সভা

বি এস ফাউন্ডশন হিফজুল কুরআন প্রতিযাগিতা-২০২৪ অনুষ্ঠিত

  • প্রকাশিত: সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১০৩ বার পড়া হয়েছে

চট্টগ্রাম প্রতিনিধি :কারআনর পাখি হাফজদর উৎসাহিত ও অনুপ্রানিত করার লক্ষ্য ২য় বারর মত বিএস ( আলহাজ্ব বদিউল আলম এবং সাহনারা বগম )ফাউন্ডশনর আয়াজন এবং পষ্টপাষকতায় হিফজুল কারআন প্রতিযাগিতা-২০২৪ স¤প্রতি হারবাং এ সাইফা কমিউনিটি সটার হল রুম সম্পন হয়। হিফজুল কুরআন প্রতিযাগিতার চূড়াÍ পর্ব ও পুর¯ার বিতরণী উপলক্ষ সকাল থকই হাফজ ও কারিদর পদচারণ মুখরিত ছিল সাইফা কমিউনিটি সটার হল কম্পাউন্ড । সকাল ৯টা থক শুরু হয় রাত ১০টা পর্যÍ চলা এই অনুষ্ঠানর সদর্য বাড়িয় দিয়ছিল চকরিয়া উপজলার বিভিন ইউনিয়নর বিভিন প্রাÍ থক প্রতিযাগিতায় অংশগ্রহণ করত আসা হাফজদর সমধুর কণ্ঠর কুরআন তিলাওয়াত।

বিএস (আলহাজ্ব বদিউল আলম এবং সাহনারা বগম ) ফাউন্ডশনর উদ্যাগ আয়াজিত এ অনুষ্ঠান হারবাং ইউনিয়নসহ উপজলার ৫০টি বশির প্রতিষ্ঠানর প্রায় চার শত প্রতিযাগীর মধ্য থক বাছাইকত ৫৪ জন হাফজ এই প্রতিযাগিতায় অংশ নন।
প্রথম অধিবশন বিজ্ঞ বিচারক মন্ডলীর পরিচালনায় দুপুর ২টায় সমাপ্ত হয় এত সঞ্চালনা করন মলানা মুহাম্মাদ বলাল ।
মুহুমুহু উৎসবর মধ্যদিয় দ্বিতীয় অধিবশন বিকাল ৩টায় শুরু হয় সমাপ্তি হয় রাত ১০টায়। প্রাণবÍভাব গ্রান্ড ফিনাল তথা ফাইনাল রাউন্ড উপ¯াপনা করন বিএস ফাউন্ডশন হিফজুল কুরআন ২০২৪ এর সচিব হাফজ মাওলানা গিয়াস উদ্দিন,মলানা মুহাম্মাদ বলাল এবং সাংগঠনিক মাওলানা শখ আহমদ ।
ত্রিশ পারা কারআন থক দশ পারা কর ৩ দল মাট ৫৪ জন থক ৯ জন প্রতিযাগীক সম্মানা পুর¯ার, নগদ টাকা, ক্রষ্ট দওয়া হয় এবং প্রতিযাগিতায় অংশগ্রহণকারি সকলক বিশষ পুর¯ার প্রদান করা হয়।
মাস্টার জিয়া উদ্দিনর সভাপতিত্ব অনুষ্ঠান প্রধান অতিথি হিসব উপ¯িত ছিলন হারবাং ইউনিয়ন পরিষদর চয়ারম্যান মহরাজ উদ্দিন মিরাজ,প্রধান আলাচক হিসাব উপ¯িত ছিলন বি এস ফাউন্ডশনর চয়ারম্যান আলহাজ সাইফুল আলম ।

বিশষ অতিথি হিসব উপ¯িত ছিলন শিক্ষানুরাগী জাহদ হাসাইন খান, সমাজসবক ফিরাজ আহমদ বুলবুল,শিক্ষানুরাগী শাবির আহমদ,সাংবাদিক আ ন ম সানাউল্লাহ,হিফজুল কুরআন ২০২৪ প্রাগ্রামর কা- চয়ারম্যান শাহাদাৎ ইসলাম সাবকু,আবুল আহম্মদ,হারবাং দাখিল মাদ্রাসার সহ-সুপার মাওলানা বশর ,রাশদ আলী আসাদ ,মারুফ আলী, মাজদ আলী, মাহাম্মদ আয়ুব,মাহাম্মদ মহিউদ্দিন,আবতাব উদ্দিন টিটুসহ বিশিষ্ট আলমগণ।

এ প্রতিযাগিতায় ১ম পুর®ার অর্জন করন- হারবাং ইউনিয়ন পরিষদর চয়ারম্যান মহরাজ উদ্দিন মিরাজর প্রতিষ্ঠান আশরাফুল উলুম হফজখানার ছাত্র।
বক্তারা বলন, ধর্মীয় আচার অনুষ্ঠান প্রজন্মক অনতিক কর্মকান্ড থক দূর রাখ এবং আগামীতও অনুষ্ঠানর ধারাবাহিকতা অব্যহত রাখার আহান জানান এবং আয়াজকদরক ধন্যবাদ জ্ঞাপন করন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট