1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪ তীব্র তাপদাহে পটিয়ার জনসাধারণের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে তীব্র তাপদাহে অসুস্থ হয়ে পড়া সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত চন্দনাইশে আবু হেনা ফারুকীকে নির্বাচনে দাঁড়াতে অনুমতি দিয়েছে এলাকাবাসী বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। চন্দনাইশে আ’লীগ নেতা জাহেদ হোসেনের পক্ষ থেকে শরবত ও ছাতা বিতরণ চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শিবগঞ্জে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইস্তিসকার নামাজে কাঁদলেন মুসল্লিরা। চকরিয়ার ডুলাহাজারায় আম পাড়তে গিয়ে শশুর বাড়ির ছাদ থেকে পড়ে গৃহবধূর মৃত্যু পটিয়ায় মেহের আটি ফিরোজা-রউফ ফাউন্ডশনের আয়োজনে বাংলা বর্ষবরন ও ঈদ পুনর্মিলনী শীর্ষক সভা

পটিয়া সাতগাছিয়া দরবার শরীফ বড় মিঞা মঞ্জিলে ইফতার মাহফিল সম্পন্ন

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪
  • ৯০ বার পড়া হয়েছে

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী:-

চট্টগ্রামের পটিয়ার ঐতিহ্যবাহী সাতাগাছিয়া দরবার শরীফের বড় মিয়া মনজিলের উদ্যােগে
মাহে রমজান শীর্ষক আলোচনা সভা মিলাদ ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে।
২১ মার্চ বৃহস্পতিবার ১০ রমজান বড় মিয়া মনজিল দরবার প্রাঙ্গনে হাজার হাজার রোজাদারগণের উপস্থিতিতে ইফতার মাহফিল

সম্পন্ন হয়। এতে প্রধান মেহমান ছিলেন দরবারের সাজ্জাদানশীন শাহছুফি মাওলানা শেখ সৈয়দ আবুল মকছুম ফরমান উল্লাহ সুলতানপুরী ( মা:)

উক্ত ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন : মুফতি শেখ সৈয়দ আবুল মুজতবা হুজ্জাতুল মুবাল্লীগ সুলতানাপুরী(মা:)।
সকল মুসলিম উম্মাহ সুখ শান্তি কামনা করে বিশেষ মুনাজাত করেন আওলাদে রসূল (দ:) আলহাজ্ব মওলানা শাহসূফি শেখ সৈয়দ আবুল মকছুম ফরমান উল্লাহ সুলতানপুরী (মা:জি:আ)

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক বদি আলম, সমাজ সেবক সূফি ফজল আহমদ সওদাগর, আব্দুল খালেক চেয়ারম্যান, আবু তৈয়ব, নুরুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা ক্রীড়া সংস্থার সদস্য বিশিষ্ট সমাজ ইন্জিনিয়ার জসিম উদ্দীন, বদিউল আলম, মোহাম্মদ ইয়াছিন, আমান উল্লাহ আমিরী, দানেস, কানুন উদ্দীন, ইন্জিনিয়ার ওমর ফারুক, সাকিব উদ্দীন, আলাউদ্দীন, মাওলানা ইয়াছিন খায়েরী, মওলানা শওক্বত হোসেন জোহাদী,হাফেজ মওলানা ফারুক আল কাদেরী,মওলানা জয়নাল আবেদীন, আব্দুল বায়েজ,মাহমুদুল হক মিজান হেলাল, আজাদ, জিসান প্রমুখ।

ইফতার মাহফিলে মুফতি শেখ সৈয়দ আবুল মুজতবা হুজ্জাতুল মুবাল্লীগ সুলতানাপুরী বলেন,
মুসলিম উম্মাহর পবিত্র রমজান মাস রোজার শুরু থেকে শেষ পর্যন্ত সেহরি এবং ইফতার খুবই গুরুত্বপূর্ণ দুটি বিষয়। নবিজির ঘোষণায় সেহরি ও ইফতার কল্যাণ ও সওয়াবের কাজ। সেহরি ও ইফতার রোজার বরকত, কল্যাণ এবং সওয়াবের অনুসঙ্গ। দোয়া কবুলের অন্যতম সময়। বরকতে ভরপুর সুন্নাতের অনুসরণ ও অনুকরণ। তাই আল্লাহর ফরজ বিধান রোজা পালনের শুরুতে ভোর রাতে সেহরির খাওয়া যেমন কল্যাণের আবার সারাদিন রোজা পালন শেষে সন্ধ্যায় যথাসময়ে ইফতারও সওয়াব ও বরকতের কাজ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট