1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪ তীব্র তাপদাহে পটিয়ার জনসাধারণের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে তীব্র তাপদাহে অসুস্থ হয়ে পড়া সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত চন্দনাইশে আবু হেনা ফারুকীকে নির্বাচনে দাঁড়াতে অনুমতি দিয়েছে এলাকাবাসী বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। চন্দনাইশে আ’লীগ নেতা জাহেদ হোসেনের পক্ষ থেকে শরবত ও ছাতা বিতরণ চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শিবগঞ্জে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইস্তিসকার নামাজে কাঁদলেন মুসল্লিরা। চকরিয়ার ডুলাহাজারায় আম পাড়তে গিয়ে শশুর বাড়ির ছাদ থেকে পড়ে গৃহবধূর মৃত্যু পটিয়ায় মেহের আটি ফিরোজা-রউফ ফাউন্ডশনের আয়োজনে বাংলা বর্ষবরন ও ঈদ পুনর্মিলনী শীর্ষক সভা

পলাশবাড়ীতে জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে শ্রেষ্ঠ হলেন যারা

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৪৮ বার পড়া হয়েছে

আমিরুল ইসলাম কবিরঃ

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ উপলক্ষে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় ৯টি ক্যাটাগরির মধ্যে ৬টিতে প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে কৃতিত্ব এবং বিশেষ অবদান রাখায় শ্রেষ্ঠদের মনোনীত করা হয়েছে। মঙ্গলবার ১২ সেপ্টেম্বর নির্বাচিতদের তালিকা প্রকাশ করেন উপজেলা শিক্ষা অফিস।

উপজেলা যাচাই-বাছাই কমিটির সভায় মনোনীতরা হলেন,উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (পুরুষ) হিসেবে নির্বাচিত হয়েছেন বরিশাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম.এ রব মিয়া। শ্রেষ্ঠ সহকারি শিক্ষক নির্বাচিত হয়েছেন যথাক্রমে বৈরী হরিণমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. আলমগীর হোসেন এবং জামালপুর ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা তাহমিনা ইসলাম।
এদিকে;শ্রেষ্ঠ সহকারি উপজেলা শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছেন মো. আসাদুজ্জামান মন্ডল দোলন। পলাশবাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ ব্যবস্থাপনা কমিটি (এসএমসি) নির্বাচিত হয়েছেন মো. নজরুল ইসলাম রাজু। শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে রায়তি নড়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়।

উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) আরজুমান আরা গুলেনুর বলেন, নির্বাচিত সকলই প্রাথমিক শিক্ষায় দক্ষ। এ উপজেলায় শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ অবদান রাখায় যাচাই-বাছাই কমিটির মাধ্যমে তাদের এ পদকে ভূষিত করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার এবং প্রাথমিক শিক্ষা পদক যাচাই-বাছাই কমিটির সভাপতি মো. কামরুল হাসান বলেন,প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনাক্রমে উপজেলা পর্যায়ে ৯টি ক্যাটাগরির মধ্যে ৬টিতে শ্রেষ্ঠ পদক প্রদান করা হয়। পদকপ্রাপ্ত হওয়ার জন্য যেসব দক্ষতা প্রয়োজন সেগুলো সঠিকভাবে যাচাই-বাছাই-এর মাধ্যমে মনোনীত করা হয়েছে। এ পদক প্রদানে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি মনে করেন।।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট