1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন
শিরোনাম :
পটিয়ায় কেন্দ্রীয় কৃষক লীগ নেতা আলহাজ্ব আহমদ নবী সওদাগরের কবরে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী সৈয়দ নুরুল আবছারের শ্রদ্ধাঞ্জলি নিবেদন চাঁপাইনবাবগঞ্জে কবিগুরুর ১৬৩তম জন্মবার্ষিকী পালন। সামাজিক অবক্ষয় -শাহিদা আকতার জাহান কবি মিনার মনসুরের একুশে পদক প্রাপ্তি উপলক্ষে পটিয়ার বড়লিয়া গ্রামে স্বজন ও সুহৃদ সমাবেশ ফেরিঘাটে বেইলি ব্রিজে ফের টেম্পোর ধাক্কায় আহত একজন প্রিমিয়ার শো’র মাধ্যমে মুক্তি পেলো এস.ডি.জীবনের ওয়েব ফিল্ম ‘দুনিয়ার খেলা’ প্রাক্তন শিক্ষার্থী পরিষদের পক্ষ হতে মরহুম মওলানা আবদুস সোবহান (রহ.) এর ১০৬ তম ওফাত বার্ষিকীতে খতমে কুরআন, দোয়া মাহফিল সম্পন্ন পেকুয়া সাংবাদিক সমিতির বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত যৌতুক মামলার আসামী মিরাজ গ্রেফতার। চট্রগ্রাম রাঙ্গামাটি সড়কের পাশে “আই লাভ ফরেস্ট”  স্থাপন। 

সুবিধা বঞ্চিত শিশুদের অধিকার বাস্তবায়নে সরকার আন্তরিক – গ্লোরিয়া ঝর্না সরকার এমপি

  • প্রকাশিত: বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ৩৬২ বার পড়া হয়েছে

মঙ্গলবার (২১ মার্চ) বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে জাতীয় শিশু দিবস ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন আয়োজিত “সুবিধা বঞ্চিত শিশুদের অধিকার বাস্তবায়ন ও ভবিষ্যত পরিকল্পনা বিষয়ক”-শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব মুহাম্মদ আলী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সংসদের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় স্থায়ী কমিটির সদস্য এডভোকেট গ্লোরিয়া ঝর্না সরকার এমপি, প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশের ডেপুটি এটর্নী জেনারেল এডভোকেট আবুল হাশেম,

এই সময় সুবিধা বঞ্চিত শিশুদের অধিকার বাস্তবায়নে সরকার আন্তরিক বলে মন্তব্য করেন সংসদ সদস্য ও আইন, বিচার, সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য এডভোকেট গ্লোরিয়া ঝর্না সরকার।

তিনি বলেন, শিশু অধিকার অর্জনে সরকার আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছে, কেননা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের কে অনেক ভালবাসতেন এবং স্নেহ করতেন। আর তাই ভবিষ্যৎ প্রজন্মের কথা ভেবে জাতির জনকের কন‍্যা শেখ হাসিনাও শিশুদের জন্য কার্যকর পদক্ষেপ গ্রহণ করছে। শিশুদের জন্য বাসযোগ্য একটি পৃথিবী গড়ে তুলতে সরকারের পাশাপাপাশি সম্মিলিত পদক্ষেপ নিতে হবে। আমরা প্রায়ই বলে থাকি আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত কিন্তু এই ভবিষ্যৎ প্রজন্মের জন্য সরকারের পাশাপাশি আমাদের সকলের এগিয়ে আসতে হবে,
তবেই শিশুদের অধিকার সমাজে প্রতিষ্ঠা সম্ভব হবে।

সভাপতির বক্তব্যে মুহাম্মদ আলী বলেন, বাংলাদেশের নগরগুলোতে প্রাচুর্য ও দারিদ্র্য পাশাপাশি থাকে। বস্তি এলাকায় বাস করা বেশির ভাগ শিশুই উপযোগী বাসস্থান, পরিষ্কার পানি, স্যানিটেশন, স্বাস্থ্যসেবা ও মানসম্মত শিক্ষা থেকে বঞ্চিত। খুবই উচ্চমাত্রার বায়ু ও শব্দদূষণের শিকার হচ্ছে তারা।

এই সময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা, প্রত্যাশার বাংলাদেশের চেয়ারম্যান মো. আবদুল্লা আল মামুন, মেডিসিন ও জনস্বাস্থ‍্য বিশেষজ্ঞ ডা. সাকিরা নোভা, সংগঠনের ঢাকা জেলা সভাপতি শেখ মোঃ শহিদুল ইসলাম, বাংলাদেশ মধ‍্যবিত্ত ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক, মোঃ আব্দুর রহিম, পথশিশু অধিকার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব মোঃ আলাউদ্দিন আরাফাত, মোঃ আল আমিন এম তাওহীদ, মোঃ রিপন, সাথী আক্তার প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট