1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বুধবার, ০৮ মে ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
পেকুয়া সাংবাদিক সমিতির বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত যৌতুক মামলার আসামী মিরাজ গ্রেফতার। চট্রগ্রাম রাঙ্গামাটি সড়কের পাশে “আই লাভ ফরেস্ট”  স্থাপন।  ইপিজেড থানা পুলিশের অভিযানে(পাঁচশত) গ্রাম গাঁজাসহ একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার পটিয়ায় জাতীয় পার্টির উদ্যােগে মহান মে দিবস পালন।। শ্রমজীবি মানুষের অধিকার আদায়ের জন্য পার্টি’কে শক্তি শালী করার আহবান  পটিয়া- কর্ণফুলী উপজেলা ডেকোরেটার্স মালিক সমিতির ৩১ সদস্য কমিটি ঘোষণা চট্টগ্রামে সড়ক নিরাপত্তা নিশ্চিতে একসাথে কাজ করবে সিএমপি ও চসিক। উপজেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ মোহাম্মদ জাফর আলম। উপজেলা পর্যায়(কলেজ) শ্রেষ্ঠ শিক্ষক২০২৪ হলেন হাজী এম এ কালাম সরকারি কলেজ এর মুজাহিদুল ইসলাম সংগঠক মাছুমা কামাল আঁখির মৃত্যুতে শোকসভা

বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ জাতীয় ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন মাটিরাঙ্গা পৌরসভা একাদশ

  • প্রকাশিত: সোমবার, ১২ জুন, ২০২৩
  • ২৬২ বার পড়া হয়েছে

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি :

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ জাতীয় ফুটবল টুর্নামেন্টে প্রতিদ্বন্ধী
আমতলী ইউনিয়ন পরিষদ একাদশকে ১-০ গোলে পরাজিত করে শিরোপা জিতেছে মাটিরাঙ্গা পৌরসভা একাদশ।

তৃনমুল পর্যায়ে খেলোয়াড় সৃষ্টির লক্ষ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে এই টুর্নামেন্টে ৮টি দল অংশগ্রহণ করে।

সোমবার (১২ জুন) বিকেলের দিকে মাটিরাঙ্গা সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ফাইনাল খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মাঝে ট্রফি তুলে দেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী।

টূর্নামেন্টের দ্বিতীয়ার্ধ্বের ১৫ মিনিটের মাথায় আমতলী ইউনিয়ন একাদশের বিপক্ষে একমাত্র গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে নেয় মাটিরাঙ্গা পৌরসভা একাদশের ফরোয়ার্ড শুভ ত্রিপুরা। ম্যাচের শুরু থেকে একাধিকবার সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি অপ্রতিরোধ্য আমতলী ইউনিয়ন একাদশের ফুটবলাররা।

এসময় মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জাকারিয়া, আমতলী ইউপি চেয়ারম্যান মো. আব্দুল গনি, মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. শহিদুল ইসলাম সোহাগ ছাড়াও প্রশাসনের কর্মকর্তা ও নির্বাচিত জনপ্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী বলেন, বিভেদ নয়, পরস্পর পরস্পরের প্রতি বিশ্বাস ও আস্থা সৃষ্টির পাশাপাশি এ টুর্নামেন্ট কিশোরদের মাদকাসক্তি ও জঙ্গিবাদ থেকে বিরত রাখবে। এ টুর্নামেন্টের মাধ্যমে এ অঞ্চলের খেলোয়াররা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অবদান রাখবে। এ টুর্নামেন্ট সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধন সুদৃঢ় হবে।

কিশোর-কিশোরীদের খেলাধুলায় মনযোগী হওয়ার পরামর্শ দিয়ে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম
বলেন, এ টুর্নামেন্টের মাধ্যমে তৃনমুল পর্যায়ের খেলোয়াড়রা নিজেদের যোগ্যতা প্রমানের সুযোগ পাবে। এ মাঠ থেকেই একদিন জাতীয় পর্যায়ে খেলার সুযোগ পাবে বলেও মন্তব্য করেন তিনি।

প্রতিদ্বন্ধীতাপুর্ণ টুর্নামেন্টের ফাইনাল খেলা পরিচালনা করেন মাটিরাঙার কৃতি ফুটবলার সোহেল আফজাল বাবু। তাকে সহযোগিতা করেন সানাউল্ল্যাহ রাব্বি ও থোআইংপ্রু মারমা।

টর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয় মাটিরাঙ্গা পৌরসভা একাদশের শাকিল মোহন ত্রিপুরা। সেরা গোল রক্ষকের পুরস্কার লাভ করেন একই দলের মো. সোহেল। অন্যদিকে ৪ গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার ট্রফি জিতেন মাটিরাঙ্গা পৌরসভা একাদশের খেলোয়াড় শুভ ত্রিপুরা।

এই টুর্নামেন্ট থেকে বাছাইকৃত খেলোয়াড়দের নিয়ে মাটিরাঙ্গা উপজেলা একাদশ গঠন করা হবে বলে জানিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক জুয়েল চাকমা। এর আগে ৮ জুন টুর্নামেন্টের উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট