1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন
শিরোনাম :
সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে তীব্র তাপদাহে অসুস্থ হয়ে পড়া সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত চন্দনাইশে আবু হেনা ফারুকীকে নির্বাচনে দাঁড়াতে অনুমতি দিয়েছে এলাকাবাসী বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। চন্দনাইশে আ’লীগ নেতা জাহেদ হোসেনের পক্ষ থেকে শরবত ও ছাতা বিতরণ চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শিবগঞ্জে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইস্তিসকার নামাজে কাঁদলেন মুসল্লিরা। চকরিয়ার ডুলাহাজারায় আম পাড়তে গিয়ে শশুর বাড়ির ছাদ থেকে পড়ে গৃহবধূর মৃত্যু পটিয়ায় মেহের আটি ফিরোজা-রউফ ফাউন্ডশনের আয়োজনে বাংলা বর্ষবরন ও ঈদ পুনর্মিলনী শীর্ষক সভা চাঁপাইনবাবগঞ্জে পরিত্যক্ত নলকুপের পাইপে পড়ে মানষিক ভারসাম্যহীন এক তরুণের মৃত্য। চন্দনাইশে আটো-রিক্সা চালক সমবায় সমিতি লিমিটেডের ব্যবস্থাপনা ঈদ-এ-মিলাদুন্নবী সাল্লাল্লাহু তা’আলা আলাইহি ওয়াসাল্লাম সম্পন্ন।

সৌদি আরব  মক্কায় ভয়াবহ ঝড় ও বন্যা, নিহত ১

  • প্রকাশিত: শনিবার, ২৬ আগস্ট, ২০২৩
  • ১৯৭ বার পড়া হয়েছে

সৌদি আরবের মক্কা নগরীতে ভয়াবহ ঝড় আঘাত হেনেছে। মঙ্গলবার (২২ আগস্ট) ঝড়ের পাশাপাশি ভয়ংকর বজ্রপাত ও তুমুল বৃষ্টি নামে। এতে ওমরাহ করতে আসা মুসল্লি, সেখানকার কর্মী ও স্থানীয় বাসিন্দারা ভয়াবহ পরিস্থিতির মুখে পড়েছেন। এ ঘটনায় একজন নিহত হওয়ার খবর পাওয়া যায়। খবর আরব নিউজের।প্রতিবেদনে বলা হয়, বন্যা পরিস্থিতিতে মোহাম্মদ আল-তাওয়াইম নামে একজন শিক্ষক মারা গেছেন। তিনি বন্যার পানিতে গাড়িসহ ডুবে গেলে তা থেকে নামার চেষ্টা করে প্রাণ হারান। মিনা এলাকার একটি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করতেন তিনি।প্রতিবেদনে আরো বলা হয়, প্রতিকূল আবহাওয়ার কারণে সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। স্কুল খোলা পর্যন্ত সব শিক্ষা কার্যক্রম অনলাইনে চলবে বলে জানিয়েছে মক্কা গভর্নরেট। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া বিভিন্ন ভিডিওতে দেখা যায়, মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যার দিকে মক্কায় আকস্মিক বর্ষণ ও ঝড়ে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়। এ সময় পবিত্র মসজিদুল হারামে অনেক ওমরাহকারীদের নিরাপদ স্থানে ছুটতে দেখা যায়। এমনকি প্রচণ্ড বাতাসের কারণে অনেকে পড়ে যাচ্ছিলেন। অনেকে বাতাসের ধাক্কায় দূরে ছিটকে পড়ছিলেন।

ভিডিওতে আরো দেখা যায়, পবিত্র গ্র্যান্ড মসজিদের কর্মীরা আবর্জনার বিশাল পাত্রগুলো ধরে রাখার প্রাণপণ চেষ্টা করছিলেন। কিন্তু বাতাসের গতিবেগ এত বেশি ছিল যে ময়লার পাত্রগুলো উড়ে যায় এবং মসজিদের কর্মীরাও ছিটকে পড়েন। এ ছাড়া বাতাসের ধাক্কায় অনেকের সঙ্গে থাকা ব্যাগ ও অন্যান্য মালামাল উড়ে যায়। দেশটির জাতীয় আবহাওয়া কেন্দ্র (এনসিএম) জানিয়েছে, ওই দিন ২৪ ঘণ্টার মধ্যে ৮০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া এবং ৪৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। মক্কা অঞ্চলে আজ বৃহস্পতিবার পর্যন্ত তুমুল বর্ষণ, বজ্রপাত ও তীব্র বাতাস অব্যাহত থাকবে। এ জন্য সেখানকার বাসিন্দা ও ওমরাহকারীদের বাড়তি সতর্কতা অবলম্বনের পরামর্শ দেওয়া হয়েছে। দেশটির বেশ কিছু প্রদেশ ও রাজ্যে লাল সতর্কতা জারি করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট