1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৩০ অপরাহ্ন
শিরোনাম :
সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে তীব্র তাপদাহে অসুস্থ হয়ে পড়া সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত চন্দনাইশে আবু হেনা ফারুকীকে নির্বাচনে দাঁড়াতে অনুমতি দিয়েছে এলাকাবাসী বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। চন্দনাইশে আ’লীগ নেতা জাহেদ হোসেনের পক্ষ থেকে শরবত ও ছাতা বিতরণ চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শিবগঞ্জে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইস্তিসকার নামাজে কাঁদলেন মুসল্লিরা। চকরিয়ার ডুলাহাজারায় আম পাড়তে গিয়ে শশুর বাড়ির ছাদ থেকে পড়ে গৃহবধূর মৃত্যু পটিয়ায় মেহের আটি ফিরোজা-রউফ ফাউন্ডশনের আয়োজনে বাংলা বর্ষবরন ও ঈদ পুনর্মিলনী শীর্ষক সভা চাঁপাইনবাবগঞ্জে পরিত্যক্ত নলকুপের পাইপে পড়ে মানষিক ভারসাম্যহীন এক তরুণের মৃত্য। চন্দনাইশে আটো-রিক্সা চালক সমবায় সমিতি লিমিটেডের ব্যবস্থাপনা ঈদ-এ-মিলাদুন্নবী সাল্লাল্লাহু তা’আলা আলাইহি ওয়াসাল্লাম সম্পন্ন।

শাহ্ আবদুল মালেক আল-কুতুবী (রাহ:)’র পবিত্র বার্ষিক ওরস শরীফ ১৮ ও ১৯ ফেব্রুয়ারি দু’দিন ব্যাপী

  • প্রকাশিত: শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২২১ বার পড়া হয়েছে

জাহাঙ্গীর আলম চৌধুরী

সিনিয়র স্টাফ রিপোর্টার:
অলিকুল সম্রাট,সুলতানুল আরেফিন,খাতেমুল আউলিয়া,মুজাদ্দিদে আখেরুজ্জামান,মুসলিহ আজম,গাউছে মুখতার হযরতুল আল্লামা শাহ্ আবদুল মালেক আল-কুতুবী মুহিউদ্দিন আ’জমী (রহ:)’র বাবাজান কেবলা আলমের ২৪ তম মহান পবিত্র বার্ষিক ওরস ও ফাতিহা শরীফ ১৮ ও ১৯ ফেব্রুয়ারি (রবি,সোম) দু’দিন ব্যাপী কুতুব শরীফ দরবার কুতুবদিয়া,কক্সবাজার অনুষ্ঠিত হবে।
বার্ষিক ওরস ও ফাতিহা শরীফ এ উপলক্ষ্যে দু’দিন ব্যাপী নানা কর্মসূচির পালিত হবে।
কর্মসূচির মধ্যে কুতুব শরীফ দরবার প্রকাশনা পরিষদ কর্তৃক ম্যাগাজিন পয়গামে বেলায়ত,হিফজুল কুরআন প্রতিযোগিতা,
দু’দিন ব্যাপী মিলাদ মাহফিল এতে দেশ বরেণ্য অসংখ্য উলামায়ে কেরামগণ আলোচনা করবেন। কুতুব শরীফ দরবার কর্তৃক পরিচালিত শাহ্ মালেকিয়া শামসুন নূর হেফজ ও এতিমখানার হিফজ সমাপনকারী ছাত্রদের দস্তারবন্দী অনুষ্ঠান।
সমগ্র বাংলাদেশ থেকে আগত আশেকান ভক্তবৃন্দের আপ্যায়নের জন্য ৫০টির অধিক ক্যাম্প নির্মান। ওরস শরীফে আগত মেহমানদের জন্য থাকবে প্রতিটি থানা ভিত্তিক ক্যাম্প। নিজ থানার মানুষ নিজ ক্যাম্পে তবারুক গ্রহন করবে
এবং অমুসলিমদের জন্য আলাদা আপ্যায়নের ব্যবস্হা রয়েছে। দেশের প্রত্যান্ত অঞ্চল থেকে আগত আশেক ভক্ত গণের সার্বিক নিরাপত্তার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি কয়েকশত স্বেচ্ছা-সেবক দল সর্বদা খেদমতে নিয়োজিত থাকবে।
বার্ষিক ওরস ও ফাতিহা শরীফ উপলক্ষ্যে ১৮,১৯,২০ ফেব্রুয়ারী মহিলাদের দরবারে না আসার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো যাচ্ছে। উক্ত ওরস ও ফাতিহা শরীফে আপনারা জাতি-ধর্ম বর্ণ নির্বিশেষে যোগদান করতঃ আধ্যাত্মিক এই মহা মিলন কেন্দ্রে খতমে কোরআন শরীফ,জিয়ারত,ওয়াজ মাহফিল মিলাদ,জিকির,কিয়াম ও আখেরী মোনাজাতে শরীক হয়ে গাউছে মুখতার হযরত বাবাজান কেবলা’র রূহানী ফয়েজ হাসিল করুন। ১৯ তারিখ সমাপনী দিবসে দেশ ও বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত মধ্য দিয়ে ওরস শরীফ শেষ হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট