1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে তীব্র তাপদাহে অসুস্থ হয়ে পড়া সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত চন্দনাইশে আবু হেনা ফারুকীকে নির্বাচনে দাঁড়াতে অনুমতি দিয়েছে এলাকাবাসী বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। চন্দনাইশে আ’লীগ নেতা জাহেদ হোসেনের পক্ষ থেকে শরবত ও ছাতা বিতরণ চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শিবগঞ্জে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইস্তিসকার নামাজে কাঁদলেন মুসল্লিরা। চকরিয়ার ডুলাহাজারায় আম পাড়তে গিয়ে শশুর বাড়ির ছাদ থেকে পড়ে গৃহবধূর মৃত্যু পটিয়ায় মেহের আটি ফিরোজা-রউফ ফাউন্ডশনের আয়োজনে বাংলা বর্ষবরন ও ঈদ পুনর্মিলনী শীর্ষক সভা চাঁপাইনবাবগঞ্জে পরিত্যক্ত নলকুপের পাইপে পড়ে মানষিক ভারসাম্যহীন এক তরুণের মৃত্য। চন্দনাইশে আটো-রিক্সা চালক সমবায় সমিতি লিমিটেডের ব্যবস্থাপনা ঈদ-এ-মিলাদুন্নবী সাল্লাল্লাহু তা’আলা আলাইহি ওয়াসাল্লাম সম্পন্ন।

চট্টগ্রাম- ১২ পটিয়া আসনের এমপি প্রার্থী শিল্পপতি এম ইয়াকুব আলী- পরিবর্তন ও সুশাসন নিশ্চিত আধুনিক পটিয়া গড়ার অঙ্গিকার

  • প্রকাশিত: শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩
  • ২৬৩ বার পড়া হয়েছে

পটিয়া প্রতিনিধি

এলডিপির কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম দক্ষিণ জেলা এলডিপির সাবেক সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজ সেবক দানবীর

এম এয়াকুব আলী নিজ দল পরিবর্তন করে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) থেকে চট্টগ্রাম-১২ পটিয়া আসন থেকে এমপি প্রার্থী হয়েছেন। তিনি ২০ দলীয় জোটের চট্টগ্রাম দক্ষিণ জেলার যুগ্ম আহ্বায়ক হিসেবেও দায়িত্বে রয়েছেন। এর আগেও তিনি বেশ কয়েকবার নির্বাচন করার জন্য প্রস্তুতি নিয়েছিলেন, কিন্তু দলীয় সিদ্ধান্তর কারণে নির্বাচন করা হয়নি। পটিয়ার প্রত্যান্ত অঞ্চলে তার পরিচিতি ও জনপ্রিয়তা রয়েছে।

চট্টগ্রাম-১২ পটিয়া আসনে এলডিপির কেন্দ্রীয় নেতা শিল্পপতি এম এয়াকুব আলী প্রার্থী হওয়ার প্রসঙ্গে স্থানীয় বিএনপি ও এলডিপিসহ ১৮ দলীয় জোটের মনে করছেন পটিয়ায় নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপিসহ আওয়ামী লীগ থেকে দুইজন প্রার্থী হওয়ায় এলডিপির এম এয়াকুব আলী সুবিধজনক অবস্থায় থাকবে বলে নেতা কর্মীরা সহ সচেতন মহল মনে করেন।

। তবে সরবে নিরবে বিএনপি, এলডিপিসহ নৌকার বিরোধী লোকজন এম এয়াকুব আলীর পক্ষে সমর্থন দিয়ে যাচ্ছে বিভিন্ন সুএে জানাযায়। এম এয়াকুর আলীর প্রসঙ্গে ভোটারদের দাবি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ

হলে এয়াকুব আলী বিপুল ভোটে বিজয়ী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হবেন। পটিয়ার পশ্চিম পটিয়ার অংশের প্রার্থী হিসেবে এম এয়াকুব আলীর নিজস্ব একটি ভোট ব্যাংক রয়েছে এ ভোট ব্যাংককে কাজে লাগাতে পারলে নির্বাচনে চমক আসতে পারে। এছাড়াও তিনি একজন ভালো মানুষ হিসেবে পুরো পটিয়ায় তার গ্রহণযোগ্যতা রয়েছে। পরিছন্ন রাজনীতিবিধ এম ইয়াকুব আলীর।তবে সম্প্রতি এম এয়াকুব আলীর সাথে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে মত বিনিময় সভা করে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন ।

এ বিষয়ে পটিয়া উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইদ্রিস মিয়া বলেন, এয়াকুব আলী যেহেতু আমাদের জোটের শরীক পরিচয়ে নির্বাচনে অংশ নিচ্ছে না সে বিষয়ে আমাদের কোন আপত্তি নেই বক্তব্যও নেই, উনার বিষয়ে এলডিপির সিদ্ধান্ত নিবে তবে উনি অনেক আগ থেকে এলডিপির পদ ছেড়ে দিয়েছে।

এ বিষয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা এলডিপির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া শিমুল বলেন, চট্টগ্রাম-১২ আসনে এমপি প্রার্থী উনি আমাদের দল থেকে পদত্যাগ করেছে প্রায় ৬/৭ বছর তবে কেন্দ্রীয় কমিটির পদে থাকার বিষয়ে জানতে চাইলে এ প্রসঙ্গে উনার জানা নেই, অন্যদল থেকে নির্বাচন করলে সেটা উনার ব্যক্তিগত বিষয়। এ বিষয়ে বিএনএম মনোনিত প্রার্থী এম এয়াকুব আলী বলেন, আমি এখন এলডিপির কোন পদে নেই, অন্য দল থেকে নির্বাচন করতেছি, এলাকার মানুষের অনুরোধে জনগণের ভালোবাসায় এমপি প্রার্থী হয়েছি, আমি নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হব ইনশাল্লাহ, আমি প্রায় দুই যুগ ধরে পটিয়ার রাজনীতি এবং পটিয়াবাসীর সেবা করে আসছি, এলাকাবাসীর কাছে আমি পরীক্ষিত তারা নির্বাচনে সুযোগ পেলে আমাকে ভোট দিয়ে বিজয়ী করবে এটা আমার বিশ্বাস। পটিয়ার উন্নয়ন সুশাসন গৌরব মর্যাদা ফিরিয়ে আনতে এবং মাদক, সন্রাস, ভুমি দখল- বেদখল দুর্নীতি মুক্ত করতে পটিয়াবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। তিনি বলেন, গত ১৫ বছর পটিয়ার মানুষ কি পেয়েছে কি পায়নি সাধারণ ভোটারগণ চিন্তা করে আমাকে নোঙ্গর মার্কায়
ভোঠ দিয়ে নির্বাচিত করবে বলে আশাবাদী। কারণ পটিয়ার জনগণের প্রতি আমার ভালোবাসা ছিলো সবসময় আমি পটিয়ার জনগণের কাছে অঙ্গিকারবদ্ধ আমাকে পটিয়াবাসী ভোঠ দিয়ে নির্বাচিত করলে সাধারণ মানুষের শিক্ষা, চিকিৎসা কর্মসংস্থান, বাসস্হান, উন্নয়ন, সুশাসন নিশ্চিতসহ ন্যায়্য অধিকার নিশ্চিত করতে কাজ করব ইনশাআল্লাহ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট