1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন
শিরোনাম :
চট্টগ্রামে সড়ক নিরাপত্তা নিশ্চিতে একসাথে কাজ করবে সিএমপি ও চসিক। উপজেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ মোহাম্মদ জাফর আলম। উপজেলা পর্যায়(কলেজ) শ্রেষ্ঠ শিক্ষক২০২৪ হলেন হাজী এম এ কালাম সরকারি কলেজ এর মুজাহিদুল ইসলাম সংগঠক মাছুমা কামাল আঁখির মৃত্যুতে শোকসভা চট্টগ্রামের থানা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী মাহির, হতে চান আদর্শ শিক্ষক চন্দনাইশ গাছবাড়ীয়া সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক সমিতির নির্বাচন সম্পন্ন সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী ও সম্পাদক ফখরু উদ্দীন চট্টগ্রাম আইন কলেজ ২০২৩-২৪ সেশন এর ঈদ পূর্নমিলনী চট্টগ্রামের চন্দনাইশে মনোনয়ন পত্র জমার শেষ দিনে ১০ জন প্রার্থীর ফরম জমা বোয়ালখালী উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হলেন আবদুস ছোবাহান ভূঁঞা পটিয়াতে কবি মিনার মনসুরকে নিয়ে প্রত্যয়ের বিশেষ আয়োজন ‘মিনার মনসুর সকাল রোদ্দুর’

গানের অপূর্ব মূর্চ্ছনার প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো”

  • প্রকাশিত: রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩১৭ বার পড়া হয়েছে

পটিয়াতে প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির আয়োজনে অনুষ্ঠিত হলো “অন্তর মম বিকশিত করো” শিরোনামে প্রত্যয়ের সংগীত বিভাগের ৪ জন শিশু শিল্পীর একক সংগীত সন্ধ্যা। ১৫ সেপ্টেম্বর, শুক্রবার বিকাল ৫টায় প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমি মিলনায়তনে অন্তর মম বিকশিত করো অনুষ্ঠানের ২য় পর্বে একক সংগীত পরিবেশন করেন মৃত্তিকা বড়ুয়া, প্রজ্ঞা দে, স্বস্তিকা নন্দী, শ্রেষ্ঠা দে। তবলায় সহযোগিতা করেন একাডেমির তবলার প্রশিক্ষক নিতাই পদ নাথ। তাদের পরিবেশনার মধ্যে ছিল, তুমি রবে নীরবে, এই সুন্দর স্বর্ণালী সন্ধ্যায়, জাগরণে যায় বিভাবরী, পলাশ ডাকা কৌকিল ডাকা, দূর দীপ বাসিনী, শুকনো পাতার নুপুর পায়ে, সাত ভাই চম্পা, রঙিলা বাঁশিতে কে ডাকে, শোন একটি মুজিব সহ ২০টি গান।

প্রত্যয়ের সিনিয়র সদস্য আবদুল আল মোমেন এর প্রানবন্ত সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিশেবে বক্তব্য রাখেন সংগীতশিল্পী ও গীতিকার সত্যজিৎ দাশ কাঞ্চন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের নিউরোলজিস্ট প্রফেসর ডা. মনোয়ারুল করিম বাবর, মুছা নূর চেমন স্বাস্থ্যসেবা কমপ্লেক্স প্রতিষ্ঠাতা প্রফেসর ডা. তাসলিম চৌধুরী, আবৃত্তি শিল্পী মাঈনুল আজম চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন একাডেমির নির্বাহী পরিচালক আবদুল্লাহ ফারুক রবি। তিনি বলেন, প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রাপ্ত বিষয়ে আরো বেশী চর্চার সুযোগ করে দেওয়ার পাশাপাশি নিজেদের দক্ষ ও যোগ্য হিসেবে গড়ে তোলার জন্যই এই আয়োজন। প্রত্যয় দীর্ঘ ১৪ বছর ধরে শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে যুক্ত। তারই ধারাবাহিকতায় অন্তর মম বিকশিত করো শিরোনামে বিশেষ অনুষ্ঠান। সংগীতশিল্পী ও গীতিকার সত্যজিৎ দাশ কাঞ্চন বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণের জন্য নিজস্ব সংস্কৃতির চর্চা কোন বিকল্প নাই। সংগীত সাধনার মাধ্যমে নিজেকে অন্যায় ও খারাপ কাজ থেকে বিরত রাখা যায়। পরে আরো গান গেয়ে শোনান গীতিকার সত্যজিৎ দাশ কাঞ্চন, শিবু মল্লিক, মনিষা দে, মোরশেদুল আলম। সমবেত সঙ্গীত এর মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট