1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে তীব্র তাপদাহে অসুস্থ হয়ে পড়া সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত চন্দনাইশে আবু হেনা ফারুকীকে নির্বাচনে দাঁড়াতে অনুমতি দিয়েছে এলাকাবাসী বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। চন্দনাইশে আ’লীগ নেতা জাহেদ হোসেনের পক্ষ থেকে শরবত ও ছাতা বিতরণ চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শিবগঞ্জে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইস্তিসকার নামাজে কাঁদলেন মুসল্লিরা। চকরিয়ার ডুলাহাজারায় আম পাড়তে গিয়ে শশুর বাড়ির ছাদ থেকে পড়ে গৃহবধূর মৃত্যু পটিয়ায় মেহের আটি ফিরোজা-রউফ ফাউন্ডশনের আয়োজনে বাংলা বর্ষবরন ও ঈদ পুনর্মিলনী শীর্ষক সভা চাঁপাইনবাবগঞ্জে পরিত্যক্ত নলকুপের পাইপে পড়ে মানষিক ভারসাম্যহীন এক তরুণের মৃত্য। চন্দনাইশে আটো-রিক্সা চালক সমবায় সমিতি লিমিটেডের ব্যবস্থাপনা ঈদ-এ-মিলাদুন্নবী সাল্লাল্লাহু তা’আলা আলাইহি ওয়াসাল্লাম সম্পন্ন।

কাতারে বাংলাদেশী অভিবাসী শ্রমিকদের সচেতনতা ও নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ২০২৩ সম্পন্ন

  • প্রকাশিত: মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৩৪ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক:-
গত ২ সেপ্টেম্বর কাতারের রাজধানী দোহার শালিমার ইস্তাম্বুল রেস্টুরেন্টে বাংলাদেশী অভিবাসী শ্রমিকদের সচেতনতা ও নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ২০২৩ সম্পন্ন হয়।
প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে করে `বাংলাদেশী অভিবাসী শ্রমিক অ্যাসোসিয়েশন,কাতার।’ অনুষ্ঠানে যারা প্রবাসী কল্যাণে বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখেছেন তাঁদের পাশাপাশি গত প্রশিক্ষণে অংশগ্রহণকারীরের সনদ প্রদান করা হয়।

রেজাউল করিম রেজুর পরিচালনায় কর্মশালায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোহাম্মদ সিরাজুল ইসলাম।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর মোহাম্মদ মাশহুদুল কবির। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ স্কুল ও কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ.কে.এম. আমিনুল হক। বক্তব্য রাখেন অনুষ্ঠানের আহবায়ক শেখ আক্তার হোসেন, তরুণ সংগঠক সেলিম সরকার জিসান ও সাইফুল মৃধা।

প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করেন নেপালী প্রশিক্ষক বিমল সুবেদী। তিনি প্রজেক্টরের মাধ্যমে শ্রমিকদের কর্মক্ষেত্রে নিরাপত্তার বিভিন্ন দিক তুলে ধরার পাশাপাশি সাইবার নিরাপত্তা ও ট্রাফিক আইনের বিভিন্ন দিক তুলে ধরেন।
প্রবাসী বাংলাদেশীদের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে নিজেদের কর্মস্থালে নিরাপত্তা সম্পর্কে সচেতনা সৃষ্টির জন্য `বাংলাদেশী অভিবাসী শ্রমিক অ্যাসোসিয়েশন,কাতার এর ভূঁয়শী প্রশংসা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। তিনি এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখার জন্য সংগঠনের কর্মকর্তাদের অনুরোধ জানান। এ ক্ষেত্রে বাংলাদেশ দূতাবাস তাদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বাংলাদেশ সরকারের প্রবাসী পেনশন স্কিমে নিজেদের সম্পৃত্ত করার মাধ্যমে অবসর জীবনে অর্থনৈতিক নিরাপত্তার সুযোগ গ্রহণের আহবান জানান প্রবাসীদের।

নৈশভোজের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট