1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৩০ অপরাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে নদীতে গোসলে নেমে দুই শিশুর মৃত্যু। কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪ তীব্র তাপদাহে পটিয়ার জনসাধারণের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে তীব্র তাপদাহে অসুস্থ হয়ে পড়া সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত চন্দনাইশে আবু হেনা ফারুকীকে নির্বাচনে দাঁড়াতে অনুমতি দিয়েছে এলাকাবাসী বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। চন্দনাইশে আ’লীগ নেতা জাহেদ হোসেনের পক্ষ থেকে শরবত ও ছাতা বিতরণ চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শিবগঞ্জে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইস্তিসকার নামাজে কাঁদলেন মুসল্লিরা। চকরিয়ার ডুলাহাজারায় আম পাড়তে গিয়ে শশুর বাড়ির ছাদ থেকে পড়ে গৃহবধূর মৃত্যু

আমি কথা রেখেছি- সেতু নির্মানের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সংসদ সদস্য ডাঃ শিমুল।

  • প্রকাশিত: শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩
  • ২৬৩ বার পড়া হয়েছে

শরিফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জঃ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বহুল প্রতিক্ষীত পাগলা নদীর উপর ১৭২ মিটার দৈঘ্যের সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপনের শুভ উদ্বোধন করা হয়েছে। সংসদ সদস্য ডা.সামিল উদ্দিন আহমেদ শিমুলের পিতা প্রয়াত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ডা. মইন উদ্দিন আহম্মেদ মন্টু’র নাম করণে সেতুটির নাম করণ করা হয়েছে “বীরমুক্তিযোদ্ধা মইন উদ্দিন আহমেদ মন্টু সেতু”। ১৪ অক্টোবর (শনিবার) বিকেলে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে প্রায় সাড়ে ২৭ কোটি টাকা ব্যয়ে এই সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপনের শুভ উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে পাগলা নদী সংলগ্ন আম বাগানে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় ডাক্তার শিমুল বলেন, উপজেলার কয়েকটি ইউনিয়ন বিশেষকরে দূর্লভপুর, মনাকষা ও বিনোদপুর ইউনিয়নের মানুষের প্রানের দাবি ছিল এই সেতুটি। তিনি আরো বলেন, প্রায় তিন লাখ মানুষের যাতায়াতে জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে সেখানে একটি নতুন ব্রিজ নির্মাণের উদ্যোগ নেয়া হয়। এ ব্রিজটি পূনরায় নির্মাণ হলে এ অঞ্চলের আর্থ সামাজিক, কৃষি, শিক্ষা ও স্বাস্থ্য খাতে ব্যাপক পরিবর্তন আসবে। উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াতের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোজাহার আলী প্রামাণিক, সহকারী কমিশনার (ভূমি) জুবায়ের হোসেন, ভাইস চেয়ারম্যান গোলাম ককিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, শিবগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহম্মদ, উপজেলা নির্বাহী প্রকৌশলী ছবের আলী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক তোহিদুল আলম টিয়া, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বজলার রশিদ সনু, সাবেক জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাংগঠনিক সম্পাদক তোরিকুল আলম, সাবেক জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আব্দুল মান্নান, উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দসহ অন্যরা।

নতুন ব্রিজের কাজ শুরু হবে শুনে খুব আনন্দিত এলাকার বিভিন্ন পেশাজীবী মানুষ। দূর্লভপুরের গরু ব্যবসায়ী সাইফুল (পাইকার) নতুন সেতুর কাজ শুরুর খবর জেনে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, আমরা সপ্তাহে ৪ থেকে ৫ দিন গরু কেনাবেচার কাজে এই ঝুঁকিপূর্ণ বেইলী ব্রিজের উপর দিয়ে যাওয়া আসা করি। ঝুঁকির পাশাপাশি প্রতিদিন এই ব্রিজে যানজট সমস্যায় পড়তে হয় কাজেই নতুন এই ব্রিজটি হলে আমাদের খুব উপকার হবে। অটো চালক বাবু বলেন, আজ খুব ভাল লাগছে যে আমাদের প্রাণের দাবি শিবগঞ্জে পাগলা নদীর উপর নতুন ব্রিজের কাজ শুরু হবে।
আলোচনা সভা শেষে আতশবাজী ও গম্ভীরা গানের অনুষ্ঠান করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট