1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
পলাশবাড়ীতে তিনটি চোরাই গরু উদ্ধার গ্রেফতার ২ মাদক থেকে যুবসমাজকে সুপথে ফেরাতে পাড়া মহল্লায় মানবিক ও ক্রীড়া সংগঠন গড়ে তুলা প্রয়োজন – উপজেলা নির্বাহী অফিসার মোঃরায়হান মেহেবুব। সোনাইমুড়ীতে অবৈধভাবে মাটি কাটায় ১লক্ষ টাকা জরিমানা সিএনজি চালিত টেম্পুর নিচে চাপা পড়ে একজন নিহত বোয়ালখালীতে ১৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পটিয়া উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে যুব নেতা সাইফুল হাছান টিটু সবার কাছে দোয়া প্রার্থী বাকলিয়ায় ফিজিওথেরাপি অ্যান্ড ডেন্টাল কেয়ারের যাত্রা এপেক্স ক্লাব অব পটিয়ার উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ চন্দনাইশে শ্রেষ্ঠ মাদ্রাসা মকবুলিয়া, শ্রেষ্ঠ অধ্যক্ষ নুরুল আলম আনোয়ারার বীর মুক্তিযোদ্ধা পেছু মিয়ার পরিবারের উপর হামলা ও হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জে ভৌগোলিক নির্দেশক পণ্যের বাণিজ্যিকীকরণ শীর্ষক সেমিনার।

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ২৭৮ বার পড়া হয়েছে

শরিফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে ভৌগোলিক নির্দেশক পণ্যের বাণিজ্যিকীকরণের চ্যালেঞ্জ সমূহ উত্তরণের উপায় শীর্ষক সেমিনার অনু্ষ্ঠিত হয়েছে। ২৫ মে (বৃহস্পতিবার) দুপুরে পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্কস অধিদপ্তর আয়োজিত শিবগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে সেমিনারটি অনু্ষ্ঠিত হয়। সেমিনারে বক্তব্য রাখেন, পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্কস অধিদপ্তরের রেজিস্ট্রার খন্দকার মোস্তাফিজুর রহমান, ডেপুটি রেজিস্ট্রার জিল্লুর রহমান, শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আবুল হায়াত ও চাঁপাইনবাবগঞ্জ কৃষি গবেষণা ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা কামরুল ইসলামসহ অন্যরা।

সেমিনারে রেজিস্ট্রার বলেন, সরকারের প্রচেষ্টায় জিআই পণ্য খিরসাপাত আম উৎপাদনকারী নিবন্ধন প্রক্রিয়ার অংশ হিসেবে অধিদপ্তরে উৎপাদনকারীদের না গিয়ে উৎপাদনকারীদের দোরগোড়ায় এসে সেবা প্রদানের উদ্বোধন হলো।

জিআই পণ্য খিরসাপাত আমের ট্রাগিং প্রক্রিয়ার মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জের খিরসাপাত আম দেশ ও বিদেশী আরো ড্রাগিং হবে এবং উৎপাদনকারীরা নায্যমূল্য পাবেন। ৪০ জন জিআই খিরসাপাত আম উৎপাদনকারীকে স্বীকৃতি প্রদানের লক্ষে রেজিস্ট্রেশন সম্পূর্ণ হয়। সেমিনারে আমচাষী ও উদ্যোক্তারা ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট