1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:২২ অপরাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে নদীতে গোসলে নেমে দুই শিশুর মৃত্যু। কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪ তীব্র তাপদাহে পটিয়ার জনসাধারণের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে তীব্র তাপদাহে অসুস্থ হয়ে পড়া সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত চন্দনাইশে আবু হেনা ফারুকীকে নির্বাচনে দাঁড়াতে অনুমতি দিয়েছে এলাকাবাসী বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। চন্দনাইশে আ’লীগ নেতা জাহেদ হোসেনের পক্ষ থেকে শরবত ও ছাতা বিতরণ চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শিবগঞ্জে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইস্তিসকার নামাজে কাঁদলেন মুসল্লিরা। চকরিয়ার ডুলাহাজারায় আম পাড়তে গিয়ে শশুর বাড়ির ছাদ থেকে পড়ে গৃহবধূর মৃত্যু

সৎ উন্নত জীবন ও সমৃদ্ধ এলাকা গড়ার স্বপ্ন নিয়ে জব্বার চৌধুরী’র নির্বাচনী ইশতেহার ঘোষণা

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৪ জানুয়ারী, ২০২৪
  • ১৪০ বার পড়া হয়েছে

জাহাঙ্গীর আলম চৌধুরী

সিনিয়র স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রাম-১৪(চন্দনাইশ-সাতকানিয়া আসনের স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী আলহাজ্ব আব্দুল জব্বার চৌধুরী বলেছেন,জনগণের জানমাল নিরাপত্তা, ন্যায় বিচার প্রতিষ্ঠা, সামাজিক শৃঙ্খলা বিনষ্টকারীদের দমন ও অবৈধ অস্ত্র উদ্ধার করে সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হবে।

যাতে তরুণ ও যুব সমাজ খারাপ পথে ধাবিত না হয়। চন্দনাইশ-সাতকানিয়া ভারী ও মাঝারি আধুনিক শিল্পাঞ্চল গড়ে তোলে কর্মসংস্থানের সৃষ্টি করা হবে। সর্বোপরী উন্নত ও সমৃদ্ধ এলাকা গড়তে আমি নির্বাচনে অংশ নিয়েছি।

৩ জানুয়ারী বিকেলে চন্দনাইশ উপজেলা ৮নং হাশিমপুর সৈয়দাবাদ নিজ বাড়িতে প্রধান নির্বাচনী কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নিজের ইশতেহার উপস্থাপন ও ঘোষণাকালে এসব কথা বলেন।

আগামী নির্বাচনে ট্রাক প্রতীকে জনগণের কাছে ভোট চেয়ে চন্দনাইশ-সাতকানিয়া (আংশিক) উপজেলা স্বতন্ত্র প্রার্থী তিনবারের নির্বাচিত সাবেক চেয়ারম্যান ও আ’লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজ কল্যাণ উপ- কমিটির সদস্য আলহাজ্ব আব্দুল জব্বার চৌধুরী বলেন,আমি সংসদ সদস্য হতে চাই। মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিতে। নির্বাচিত হলে পরিকল্পিত যোগাযোগ অবকাঠামো, নির্মাণ করে অভ্যন্তরীণ সড়ক অবকাঠামোর উন্নয়ন করা হবে। কৃষি ও কৃষকের সর্বক্ষেত্রে উন্নয়ন,এবং ও সাঙ্গু নদীর ভাঙ্গন রোধে সুরক্ষাবাধ নির্মাণ করা হবে।

জব্বার চৌধুরী বলেন, দুষ্টচক্র ভেঙ্গে দুর্ণীতিমুক্ত প্রশাসন গড়ে সুষম বন্টননীতি অনুসরণ, জানমাল সুরক্ষায় আইন শৃঙ্খলা বাহিনীকে স্বাধীন ও নিরপেক্ষভাবে কাজ করতে সহায়তা, বীরমুক্তিযোদ্ধাদের সম্মান প্রদর্শন, সুখে-দুঃখে পাশে থাকা, মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ নির্মাণ, মসজিদ-মাদ্রাসাসহ ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন এবং সংখ্যালঘু সম্প্রদায়ের মন্দির ও মন্দির ভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠান বৃদ্ধি এবং তাদের জীবিকার উন্নয়ন। এছাড়া এ সংসদীয় এলাকাকে “শিক্ষা বান্ধব” এলাকা হিসেবে গড়ে তুলতে বিশ্ববিদ্যালয় স্থাপন ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তির ব্যবস্থা করা হবে।

বৈষয়্যিক লাভের আশায় জনসেবায় নামেননি উল্লেখ করে জব্বার চৌধুরী বলেন, চন্দনাইশ-সাতকানিয়া সুসজ্জিত গড়া,বর্জ্য ব্যবস্থাপনার নতুন প্রকল্প গ্রহণ,আইনী সহায়তা ও সালিশ-বিচারে হয়রানী বন্ধ, বিশুদ্ধ পানির জন্য ওয়াসার আদলে নতুন প্রকল্প গ্রহণ, সৌন্দর্য্য বর্ধনে সড়ক ডিজাইন,আধুনিক চন্দনাইশ-সাতকানিয়া আংশিকে নিরাপদ ও সুন্দর,বিনোদন তরুণ ও যুবকদের মাদক নয়-ক্রীড়ামুখী গড়ে তোলা হবে।

অস্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করণে নিরলস কাজ করবে উল্লেখ করে জব্বার চৌধুরী বলেন, প্রশাসনের সকল দপ্তরে মনিটরিং, দুর্ণীতিমুক্ত, স্মার্ট বাংলাদেশ ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ‘গ্রাম হবে শহর’ এ স্লোগানকে ধারণ করে তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষা প্রতিষ্ঠান ও তরুণ যুবদের কর্মস্থান সৃষ্টি করা হবে। পৌর এলাকায় সড়কসহ সকল অবকাঠামোর উন্নয়নে দৃশ্যমান পরিবর্তন, টপসয়েল কেটে ফসলি জমি বিনষ্ট এবং নদী ও খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে প্রদক্ষেপ গ্রহণ করা হবে।

ইশতেহার ঘোষণার সময় জব্বার চৌধুরী নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক সহ উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ও বরকল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুর রহমান চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আমানুর রশিদ হিরু, চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাবর আলী ইনু, চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হেলাল উদ্দিন চৌধুরী, সাবেক চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বেগ, বিশিষ্ট আ’লীগ নেতা ও গাছবাড়িয়া সরকারি কলেজের সাবেক ভিপি শেখ টিপু চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ফেরদাউস ইসলাম খান।
চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সদস্য সাখাওয়াত হোসেন ফিরোজ, উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল কালাম, ধর্মপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মোহাম্মদ ইলিয়াস চৌধুরী, সাতকানিয়া কেঁওচিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মনির আহমেদ, সাতকানিয়া বাজালিয়া আওয়ামী লীগের নেতা তৌফিকুল ইসলাম চৌধুরী, বরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, হাশিমপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক মোহাম্মদ আলী,সাতবাড়িয়া ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জহিরুল হক চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মো.আবু তালেব, সমাজসেবক জসীম উদ্দীন, মোহাম্মদ নাজিম উদ্দিন,গাছবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মাইনুদ্দিন বাপ্পি,যুবলীগ নেতা আব্দুর রহমান চৌধুরী নয়ন, গাছবাড়িয়া সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক সহ-সাধারণ সম্পাদক জিয়াতুর রশীদ, চন্দনাইশ উপজেলা ছাত্রলীগের সভাপতি আলমগীরুল ইসলামসহ বিভিন্ন ইউনিয়নের আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং সাধারণ ভোটাররা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট