1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
এপেক্স ক্লাব অব পটিয়ার উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ চন্দনাইশে শ্রেষ্ঠ মাদ্রাসা মকবুলিয়া, শ্রেষ্ঠ অধ্যক্ষ নুরুল আলম আনোয়ারার বীর মুক্তিযোদ্ধা পেছু মিয়ার পরিবারের উপর হামলা ও হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন মানসিক রোগী মজিরন বেওয়া’র সন্ধান চান তার পরিবার সরকার উৎখাতে কাজ করছে অতি বাম-অতি ডানরা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিবগঞ্জে বীর মুক্তিযোদ্ধা মনসুর মাস্টারের জানাযা রাষ্ট্রীয় মর্যদায় সম্পন্ন। সোনাইমুড়ীতে হিট স্ট্রোকে দুইজনের মৃত্যু ১০নং সলিমপুর ইউনিয়ন ১নং ওয়ার্ড ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি। চাঁপাইনবাবগঞ্জে নদীতে গোসলে নেমে দুই শিশুর মৃত্যু। কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪

শিশুদের হাতে মোবাইল ফোন নয় বই পড়া আর প্রাকৃতিক পরিবেশে খেলাধুলায় আগ্রহী করে তুলতে হবে: চট্টগ্রামে প্যারেন্টিং বিষয়ক কর্মশালায় এম.এ মালেক

  • প্রকাশিত: শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৭৯ বার পড়া হয়েছে

প্যারেন্টিং বিষয়ক মুক্ত চিন্তা ও পরামর্শক প্ল্যাটফর্ম ব্লগবাড়ির উদ্যোগে শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত নগরীর লিডার্স স্কুল অ্যান্ড কলেজে আয়োজিত হল শিশুর মানসিক বিকাশ, লালন-পালন ও ক্যারিয়ার বিষয়ক কর্মশালা দি আর্ট অব প্যারেন্টিং।

উক্ত সেমিনারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অধ্যয়নরত কোমলমতি শিক্ষার্থীদের অভিভাবকদের আমন্ত্রণ জানানো হয়। ব্লগবাড়ির প্রতিষ্ঠাতা ও সিইও কাজী সাঈদের সভাপতিত্বে ও সমাজকর্মী গিয়াসউদ্দিন এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আজাদীর সম্পাদক এম.এ মালেক, মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রফেসর ড.নূ.ক.ম. আকবর হোসেন, প্রাক্তন বিভাগীয় প্রধান, রসায়ন বিভাগ চট্টগ্রাম কলেজ, চট্টগ্রাম। প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন কর্নেল (অব:) আবু নাসের মোঃ তোহা বিএসসি, এসজিপি, এএফডব্লিউসি, পিএসসি, অধ্যক্ষ চট্টগ্রাম লিডার্স স্কুল অ্যান্ড কলেজে। বিষয়ভিত্তিক আলোচনা রাখেন ফাতেমা জেবুন্নেসা, বিভাগীয় প্রধান (মনোবিজ্ঞান) চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ, চট্টগ্রাম। ড.আব্দুল মমিন, পি. এইচ. ডি. (কৃষিবিদ্যা) প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা (অব.) বিএআর আই। সামাজিক যোগাযোগ মাধ্যমে মোটিভেশনাল বক্তা হিসেবে খ্যাত তানভীর শাহরিয়ার রিমন, সিইও, রেনকন এফসি প্রপার্টিজ লিমিটেড। স্বাগত বক্তব্য রাখেন সাংবাদিক দিদারুল ইসলাম।
এতে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন দেবদুলাল ভৌমিক, সাধারণ সম্পাদক, চট্টগ্রাম প্রেস ক্লাব আবু তালেব বেলাল, সহকারী সম্পাদক, দৈনিক পূর্বদেশ, বাঁশখালী সমিতির সাধারণ সম্পাদক, লেখক ও সমাজকর্মী মোহাম্মদ আইয়ুব, দৈনিক বাংলা আনোয়ারা ও বাঁশখালী (চট্টগ্রাম এর প্রতিনিধি , বাঁশখালী এক্সপ্রেসের প্রতিষ্ঠাতা রহিম সৈকত।

উক্ত কর্মশালায় আমন্ত্রিত অতিথিদের সম্মাননা স্মারক প্রদানের পাশাপাশি ব্লগবাড়ির কর্তৃক প্রকাশিত প্রথম ম্যাগাজিন এর মোড়ক উন্মোচন করা হয়।

কর্মশালায় বক্তারা বলেন, শিশুদের মানসিক ও শারীরিক বিকাশের জন্য তাদের হাতে মোবাইল ফোন তুলে দেয়ার পরিবর্তে বই, প্রাকৃতিক পরিবেশে খেলাধুলায় আগ্রহী করে তুলতে হবে। কোন ভুল করলে তাদের শারীরিক, মানসিক শাস্তি দেয়ার পরিবর্তে সুন্দর করে বুঝিয়ে দিতে হবে। কারন শিশু কালে যেসব অভিজ্ঞতা লাভ করে তা পরবর্তী জীবনে প্রভাব ফেলে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট