1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শনিবার, ০৪ মে ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
পলাশবাড়ীতে তিনটি চোরাই গরু উদ্ধার গ্রেফতার ২ মাদক থেকে যুবসমাজকে সুপথে ফেরাতে পাড়া মহল্লায় মানবিক ও ক্রীড়া সংগঠন গড়ে তুলা প্রয়োজন – উপজেলা নির্বাহী অফিসার মোঃরায়হান মেহেবুব। সোনাইমুড়ীতে অবৈধভাবে মাটি কাটায় ১লক্ষ টাকা জরিমানা সিএনজি চালিত টেম্পুর নিচে চাপা পড়ে একজন নিহত বোয়ালখালীতে ১৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পটিয়া উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে যুব নেতা সাইফুল হাছান টিটু সবার কাছে দোয়া প্রার্থী বাকলিয়ায় ফিজিওথেরাপি অ্যান্ড ডেন্টাল কেয়ারের যাত্রা এপেক্স ক্লাব অব পটিয়ার উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ চন্দনাইশে শ্রেষ্ঠ মাদ্রাসা মকবুলিয়া, শ্রেষ্ঠ অধ্যক্ষ নুরুল আলম আনোয়ারার বীর মুক্তিযোদ্ধা পেছু মিয়ার পরিবারের উপর হামলা ও হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

শিবগঞ্জে প্রাথমিক শিক্ষকদের ক্লাসে শতভাগ ইংরেজি বলার ২য় ব্যাচের প্রশিক্ষণ সম্পন্ন।

  • প্রকাশিত: বুধবার, ১২ এপ্রিল, ২০২৩
  • ৫৯৭ বার পড়া হয়েছে

শরিফুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জে প্রাইমারি বিদ্যালয়ে ইংরেজি ক্লাসে শুধু ইংরেজিতে কথা হবে এই লক্ষ্যে চলমান ব্যাতিক্রমী কর্মসূচির দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষণ সম্পন্ন করল শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা। এর আগে ২৯ মার্চ ২০ জন শিক্ষক নিয়ে প্রথম ব্যাচের কর্মসূচি সফলভাবে সম্পন্ন হয়। ১২ এপ্রিল (বুধবার) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজালা শিক্ষা অফিসার পরিমল কুমার ঘোষের সভাপতিত্বে প্রাথমিকে ক্লাসে ইংরেজিতে কথা বলতে শিক্ষকদের উৎসাহমুলক কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোহা: জুবায়ের হোসেন, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তাবৃন্দ ও কর্মসূচিতে অংশগ্রহণকারী শিক্ষকমন্ডলী। জানা যায়, ইউএনও আবুল হায়াত ব্যক্তিগত উদ্যোগে নিজ কাজের অবসরে ২০জন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষককে নিজেই প্রশিক্ষণ দিচ্ছেন। পর্যায়ক্রমে উপজেলার সবকটি প্রাথমিক বিদ্যালয়ে ইংরেজি ক্লাসে শতভাগ পাঠদান নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন ইউএনও। এতে খুশি শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবক মহল।

শিবগঞ্জ উপজেলার মনাকশা ইউনিয়নের চৌকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শাহিন কামাল বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা স্যার যে উদ্দ্যেগ নিয়েছেন সেটা যদি অব্যাহত রাখেন এবং মনিটরিং করেন, তবে শিক্ষক-শিক্ষার্থী সবাই উপকৃত হবে।
বিশ্বন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেরিনা খানম বলেন, আমার প্রায় ২০ বছর চাকরি জীবনে এমন ব্যাতিক্রমী উদ্দ্যেগ পূর্বে আর কেউ নেয়নি। বর্তমানে উপজেলা নির্বাহী কর্মকর্তা যে উদ্যোগ নিয়েছেন তা অবশ্যই প্রশংসার দাবিদার। প্রশিক্ষণে অংশগ্রহণকারী আরেকজন সহকারী শিক্ষক বলেন, ইউএনও স্যার যতক্ষণ প্রশিক্ষণ দিয়েছেন এবং কথা বলেছেন তিনি একটিও বাক্য বাংলায় উচ্চারণ করেননি। তাঁর এমন প্রশিক্ষণ যদি অব্যাহত থাকে তবে ইংরেজিতে শতভাগ ইংরেজি ক্লাসে পাঠদান সম্ভব।

এবিষয়ে শিবগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা পরিমল কুমার ঘোষ বলেন, একজন উপজেলা নির্বাহী কর্মকর্তার ইংরেজি শিক্ষার বিষয়ে এমন উদ্যোগ মাইলফলক হয়ে থাকবে। শতভাগ সাফল্যর জন্য আমরা মাঠ পর্যায়ে মনিটরিং করব।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত বলেন, প্রাথমিক বিদ্যালয়গুলোতে ছোট বাচ্চারা যেন তাদের ছাত্রজীবনের শুরুতেই ইংরেজিতে পারদর্শী হতে পারে সেই ধারণা থেকেই এই প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হয়েছে।
তিনি আরো বলেন, শিক্ষকরা যদি তাঁদের ক্লাসের পুরো সময়টা ইংরেজিতে কথা বলে যেমনটি প্রশিক্ষণে বলা হচ্ছে তবেই এগিয়ে যাবে ইংরেজি শিক্ষা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট