1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
এপেক্স ক্লাব অব পটিয়ার উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ চন্দনাইশে শ্রেষ্ঠ মাদ্রাসা মকবুলিয়া, শ্রেষ্ঠ অধ্যক্ষ নুরুল আলম আনোয়ারার বীর মুক্তিযোদ্ধা পেছু মিয়ার পরিবারের উপর হামলা ও হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন মানসিক রোগী মজিরন বেওয়া’র সন্ধান চান তার পরিবার সরকার উৎখাতে কাজ করছে অতি বাম-অতি ডানরা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিবগঞ্জে বীর মুক্তিযোদ্ধা মনসুর মাস্টারের জানাযা রাষ্ট্রীয় মর্যদায় সম্পন্ন। সোনাইমুড়ীতে হিট স্ট্রোকে দুইজনের মৃত্যু ১০নং সলিমপুর ইউনিয়ন ১নং ওয়ার্ড ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি। চাঁপাইনবাবগঞ্জে নদীতে গোসলে নেমে দুই শিশুর মৃত্যু। কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪

পহরচাঁদা ফাজিল ডিগ্রি মাদ্রাসা আলিম পরীক্ষায় কক্সবাজার জেলা সেরা

  • প্রকাশিত: রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩
  • ২৪১ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ

দ্বীনি শিক্ষা বিস্তার ও প্রসারের ক্ষেত্রে দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহি ও কক্সবাজারের চকরিয়ার শ্রেষ্ঠ মাদরাসা হিসেবে পরিচিত পহরচাঁদা ফাজিল ডিগ্রি মাদরাসা। প্রতিষ্ঠানটি ১৯৫৬ সালে প্রতিষ্ঠা হওয়ার পর থেকে সুদীর্ঘ ৬৭ বছর ধরে দ্বীনি শিক্ষা বিস্তার, সাংস্কৃতিক, ক্রীড়া ও ভালো ফলাফলে অভাবনীয় সাফল্য অর্জনের মধ্যদিয়ে চট্টগ্রাম বিভাগে সমাদৃত হয়ে এগিয়ে যাচ্ছে। প্রতিবছরের ন্যায় এ বছরও শিক্ষাপ্রতিষ্ঠানটি বৃত্তি পরীক্ষা, দাখিল, আলিম ও ফাজিল পরীক্ষায় চমকপ্রদ ফলাফল উপহার দিয়ে যাচ্ছে। সদ্য প্রকাশিত আলিম ২০২৩ মাদরাসা বোর্ডের প্রকাশিত ফলাফলে ১৮ জন এ+ সহ ৬৪ জনের মধ্যে ৬১ জন পাস করেছে। তৎমধ্যে ১ জন শিক্ষার্থীর রেজাল্ট স্থগিত রয়েছে। পাসের হার ৯৬.৮৩। গেল বছরের ন্যায় এবারও আলিম পরীক্ষায় জেলা পর্যায়ে অসাধারণ ফলাফলে সাফল্যের সাক্ষর রেখে শ্রেষ্ঠত্ব অর্জন করে শীর্ষ স্থান ধরে রেখেছে পহরচাঁদা ফাজিল মাদ্রাসা। ইর্ষণীয় ফলাফলে মাদরাসার শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের মধ্যে চলছে ভিন্নমাত্রার আনন্দ উৎসব। বিজয় চিহ্ন প্রদর্শনের মাধ্যমে এ+ প্রাপ্ত শিক্ষার্থীরা পুরো মাদরাসা ক্যাম্পাসে ঘুরে বেড়াচ্ছে। তাদের এ আনন্দ উল্লাস সবার নজর কেড়েছে।পহরচাঁদা ফাজিল মাদ্রাসার সিনিয়র সহকারী শিক্ষক ও হোস্টেল সুপার তৌহিদুল ইসলাম জানান,মাদ্রাসার শিক্ষক-শিক্ষিকার সার্বিক প্রচেষ্টা, ক্লাস নির্ভর পাঠদান ও নিবিড় পরিচর্চার ফলে প্রতি বছরই এ প্রতিষ্ঠান থেকে দাখিল, আলিম ও ফাজিল পরীক্ষায় অসাধারণ ও অভাবনীয় সাফল্য অর্জন করে আসছে।

পহরচাঁদা মাদরাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) জি এ এম ছাইফুল হক বলেন, মাদরাসা বোর্ড কর্তৃক প্রকাশিত আলিম পরীক্ষার ফলাফলে অভাবনীয় সাফল্যে অর্জন করে আবারও জেলা পর্যায়ে শীর্ষ স্থান ধরে রেখেছে পহরচাঁদা ফাজিল মাদ্রাসা। এ কৃতিত্বপূর্ণ অবদানের জন্য মাদরাসা শিক্ষক-শিক্ষিকা, পরিচালনা পর্ষদ ও অভিভাবক মহলের কাছে আমি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। তিনি আরো বলেন, মাদরাসার ধারাবাহিক কৃতিত্বপূর্ণ সাফল্য ও অগ্রযাত্রা ধরে রাখতে শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকসহ সকলের কাছে সার্বিক সহযোগিতা প্রত্যাশা করি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট