1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪ তীব্র তাপদাহে পটিয়ার জনসাধারণের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে তীব্র তাপদাহে অসুস্থ হয়ে পড়া সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত চন্দনাইশে আবু হেনা ফারুকীকে নির্বাচনে দাঁড়াতে অনুমতি দিয়েছে এলাকাবাসী বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। চন্দনাইশে আ’লীগ নেতা জাহেদ হোসেনের পক্ষ থেকে শরবত ও ছাতা বিতরণ চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শিবগঞ্জে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইস্তিসকার নামাজে কাঁদলেন মুসল্লিরা। চকরিয়ার ডুলাহাজারায় আম পাড়তে গিয়ে শশুর বাড়ির ছাদ থেকে পড়ে গৃহবধূর মৃত্যু পটিয়ায় মেহের আটি ফিরোজা-রউফ ফাউন্ডশনের আয়োজনে বাংলা বর্ষবরন ও ঈদ পুনর্মিলনী শীর্ষক সভা

পটিয়া উপজেলা ক্রীড়া সংস্হার নতুন কমিটির সহ-সভাপতি মনোনিত হলেন ড.নিপুর চৌধুরী

  • প্রকাশিত: বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৪২ বার পড়া হয়েছে

অরুন নাথ,পটিয়া(চটগ্রাম)প্রতিনিধি:
ক্রীড়া সংস্হার চটগ্রাম জেলার অধীন উপজেলা ক্রীড়া সংস্হার গঠনতন্ত্র এর ১৬ অনুচ্ছেদ অনুসারে পটিয়া উপজেলা ক্রীড়া সংস্হা কার্যনির্বাহী পরিষদের মেয়াদ ইতোমধ্যে চার বছর উক্তীর্ন হওয়ায় গঠনতন্ত্রের ১১নং অনুচ্ছেদ অনুযায়ী পটিয়া উপজেলা ক্রীড়া সংস্হার ২৫ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি সম্প্রতি সময়ে গঠন করা হয়।
ঐতির্য্যবাহী এ ক্রীড়া সংস্হার সাংটনিক নিয়মে উপজেলা পর্যায়ের কমিটিতে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন দেশের স্ব-স্ব প্রতিটি উপজেলার নির্বাহী অফিসার।
এরই ধারাবাহিকতায় পটিয়া উপজেলা ক্রীড়া সংস্হার নবগঠিত কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার জনাব আলাউদ্দীন ভূঞা জনী স্বাক্ষরিত গত বৃহস্পতিবার
(২২শে জুলাই-২০২৪)ইংরেজী তারিখের এক পরিপত্রে পটিয়া উপজেলার জিরি ইউনিয়ন এলাকার মহিরা গ্রামের বিশিষ্ট সমাজসেবক স্বর্গীয় হৃদয় রন্জন চৌধুরী ও মিনু চৌধুরীর সুযোগ্য সন্তান বিশিষ্ট সমাজসেবক এবং ক্রীড়া সংগঠক বাবু ড. নিপুর চৌধুরীকে নবগটিত উপজেলা ক্রীড়া সংস্হার কার্যকরী পরিষদের সহ-সভাপতি হিসেবে মনোনিত করে ২৫ সদস্য বিশিষ্ট পরিপত্রের এক স্বাক্ষরিত কপি তার হাতে পৌঁছান।
উক্ত ২৫ সদস্য বিশিষ্ট কমিটির স্বাক্ষরিত পরিপত্রের কপি অনুযায়ী জানাযায় এ কমিটির সহ-সভাপতি পদে চার জন।তার মধ্যে বিশিষ্ট সমাজসেবক ও ক্রীড়া সংগঠক বাবু ড. নিপুর চৌধুরীকে ৩নং সহ-সভাপতি হিসেবে ক্রীড়া সংস্হার কার্যকরী পরিষদে মনোনিত করা হয়েছে।
এ বিষয়ে ড. নিপুর চৌধুরী সাথে এক ফোনালাপে কথা হলে বলেন,আমার স্বর্গীয় পিতার আদর্শ ছিল মানবসেবায় প্রকৃত ধর্ম।সেই আদর্শ অনুস্মরন করে অসম্প্রদায়িক চেতনার আলোকে নিজ এলাকাসহ তার বাহিরে গিয়ে সমাজের অবহেলিত গরীব,দুখী,মেহনতী মানুষের যে কোন কাজে সেবা করার নিজ অঙ্গীকারে আমার পথচলা।আরো বলেন মাদক মুক্ত সমাজ বির্নিমানে যুব সমাজকে ক্রীড়া মুখী করার লক্ষ্যে ফুটবল,ক্রিকেট সহ যে কোন ক্রীড়া জগতের টুর্ণামেন্ট এর আয়োজনে ব্যক্তিগত আর্থিক অনুদানের মাধ্যমে সহযোগিতা দিয়ে যুবসমাজকে উৎসাহ প্রদান করে থাকি।এ ছাড়া ক্রীড়া জগতে আমার পছন্দনীয় খেলা কাবাডি।সেই হিসেবে আমি কাবাডি খেলোাড় হিসেবে দেশের মাটির গন্ডি ছেঁড়ে বিদেশের মাটিতে গিয়ে কাবাডি খেলায় যুক্ত হই এবং যে কোন খেলাকে আমি ভালবাসি।
অপরদিকে ক্রীড়াপ্রেমী নিপুর চৌধুরী আলাপের এক পর্যায়ে বলেন,পটিয়া উপজেলা ক্রীড়া সংস্হার নবগঠিত কার্যকরী কমিটির মহৎ দায়িয়ত্ব অর্পন এক সৌভাগ্যের ব্যাপার।সংগঠনের সকলের সাথে একযোগে মিলিত হয়ে পটিয়ার ক্রীড়া জগতকে আরো নানা মুখী খেলায় উজ্জীবিত করাই আমার প্রধান লক্ষ্য।
এ ক্রীড়া সংগঠনে দায়িত্ব অর্পন করায় পটিয়া সংসদীয় আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ও দক্ষিন জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরী এবং সংগটনের সংলিষ্ট কর্মকর্তা ও সকল ক্রীড়া প্রেমীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপনসহ আর্শীবাদ,দোয়া চান তিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট