1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন
শিরোনাম :
কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪ তীব্র তাপদাহে পটিয়ার জনসাধারণের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে তীব্র তাপদাহে অসুস্থ হয়ে পড়া সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত চন্দনাইশে আবু হেনা ফারুকীকে নির্বাচনে দাঁড়াতে অনুমতি দিয়েছে এলাকাবাসী বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। চন্দনাইশে আ’লীগ নেতা জাহেদ হোসেনের পক্ষ থেকে শরবত ও ছাতা বিতরণ চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শিবগঞ্জে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইস্তিসকার নামাজে কাঁদলেন মুসল্লিরা। চকরিয়ার ডুলাহাজারায় আম পাড়তে গিয়ে শশুর বাড়ির ছাদ থেকে পড়ে গৃহবধূর মৃত্যু পটিয়ায় মেহের আটি ফিরোজা-রউফ ফাউন্ডশনের আয়োজনে বাংলা বর্ষবরন ও ঈদ পুনর্মিলনী শীর্ষক সভা

তৃণমূলে বিভাজনের দায় নিতে হবে কেন্দ্রকে.. এম এ রহিম

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩
  • ১৮২ বার পড়া হয়েছে

পক্ষে থাকলে আলাল, বিপক্ষে গেলে দালাল।
তৃণমূলে বিভাজনের দায় নিতে হবে কেন্দ্রকে…নৌকা ও ডেমী + স্বতন্ত্র প্রার্থী ?ঘর ঘরে গৃহ যুদ্ধ শুরু হয়ে গেছে…
এই যুদ্ধ থামাতে হবে,এই পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য বড়ো কঠিন বাস্তবতার সম্মুখীন হতে হবে তৃণমূল কর্মীদেরকে। সারাদেশে যাঁরা নির্বাচন করছেন বা করবেন সবাই সিনিয়র সিটিজেন, সিনিয়ররা এটা চা বা কপির দাওয়াত এর মধ্য দিয়েই মিলিয়ে যায় এর প্রমাণ অতীত হয়েছে এবং হবে। আর তৃণমূল এর কর্মীদের মধ্যে বিভাজন সৃষ্টি হলেই লেগে থাকে বা উপর মহল থেকে বিভাজন লাগিয়ে রাখেন যুগের পর যুগ ধরে। তৃণমূল রাজনৈতিক নেতা কর্মীরাই আজ কেউ কাহারো চোখে ঈমানদার, আবার অন্য কাহারো চোখে বেঈমান এর খাতায় নাম লিখাচ্ছেন। কেন? এঁরা তো হালুয়া রুটির ভাগে ছিলো না! ঐক্য বদ্ধ তৃনমূল নেতা কর্মীরা আজ বড় অসহায় এঁরা না পাচ্ছে অর্থনৈতিক মুক্তি কিংবা সচ্ছলতা, না পারছেন রাজনৈতিক শক্তি, না পারছে দল করতে, না পারছে দল ছাড়তে।
এঁরা আজ বড় কঠিন বাস্তবতার সম্মুখীন এঁরা তো অবৈতনিক কামলা বিগত পনের বছর কেউ কাহারো খবর রাখেন নাই, সারা দেশে সবাই সব কিছুতে আত্মীয় স্বজন,বন্ধু বান্ধব,তাদের অনুগত সমর্থক, রাজনৈতিক কর্মচারী, মাই ম্যানদের কে নিয়ে ব্যাস্হ হয়ে গিয়েছেন। তৃণমূল আওয়ামী লীগে হ য ব র ল হয়ে যাচ্ছে,সংগঠন আজ ক্ষত বিক্ষত হয়ে যাচ্ছে। ভাইয়ে ভাইয়ে যুদ্ধ শুরু হয়ে গেছে, পরিবারে অশান্তি হলে পাশের বাড়ির ঘুমন্ত প্রতিবেশীর ঘুম ভেঙ্গে যায়,তৃতীয় পক্ষ সুযোগ নিবেন এটাই স্বাভাবিক, এটাই বাস্তবতা,কেন্দ্র থেকে মানুষের আবেগের সাথে সাংঘর্ষিক সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে,কেন্দ্রের সিনিয়র নেতৃবৃন্দের একেক সময় একেক রকম বক্তব্য প্রদান বন্ধ করা উচিৎ বলে মনে করি।
লাগাম টেনে ধরা কেউ নেই?এম এ রহিম, সদস্য তথ্য ও গবেষণা বিষয়ক কেন্দ্রীয় উপ কমিটি,বাংলাদেশ আওয়ামী লীগ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট