1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
চন্দনাইশে শ্রেষ্ঠ মাদ্রাসা মকবুলিয়া, শ্রেষ্ঠ অধ্যক্ষ নুরুল আলম আনোয়ারার বীর মুক্তিযোদ্ধা পেছু মিয়ার পরিবারের উপর হামলা ও হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন মানসিক রোগী মজিরন বেওয়া’র সন্ধান চান তার পরিবার সরকার উৎখাতে কাজ করছে অতি বাম-অতি ডানরা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিবগঞ্জে বীর মুক্তিযোদ্ধা মনসুর মাস্টারের জানাযা রাষ্ট্রীয় মর্যদায় সম্পন্ন। সোনাইমুড়ীতে হিট স্ট্রোকে দুইজনের মৃত্যু ১০নং সলিমপুর ইউনিয়ন ১নং ওয়ার্ড ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি। চাঁপাইনবাবগঞ্জে নদীতে গোসলে নেমে দুই শিশুর মৃত্যু। কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪ তীব্র তাপদাহে পটিয়ার জনসাধারণের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ

চন্দনাইশে চৌধুরী পাড়ায় এলাকাবাসীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

  • প্রকাশিত: শনিবার, ৩০ মার্চ, ২০২৪
  • ১২৯ বার পড়া হয়েছে

জাহাঙ্গীর আলম চৌধুরী
সিনিয়র স্টাফ রিপোর্টার:
চন্দনাইশ পৌরসভার অন্তর্গত ঐতিহ্যবাহী পূর্ব চন্দনাইশ চৌধুরীপাড়া পশ্চিম জামে মসজিদে এলাকাবাসীর উদ্যোগে পবিত্র মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
২৯ মার্চ (শুক্রবার) বাদে আছর পশ্চিম জামে মসজিদে পূর্ব চন্দনাইশ চৌধুরী পাড়া পশ্চিম জামে মসজিদের সভাপতি বিশিষ্ট আ’লীগ নেতা ও গাছবাড়িয়া সরকারি কলেজের সাবেক ভিপি শেখ টিপু চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অত্র মসজিদের সাধারণ সম্পাদক বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব আমির হোসেন চৌধুরী বাচা,বিশেষ অতিথি ছিলেন অর্থ সম্পাদক আলহাজ্ব ফরিদুল ইসলাম চৌধুরী,চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সমাজ কল্যাণ সম্পাদক সম্পাদক ও পৌর সভা যুবলীগের সভাপতি আলহাজ্ব সিরাজুল ইসলাম চৌধুরী,চন্দনাইশ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম চৌধুরী,অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যথাক্রমে,বিশিষ্ট সমাজ সেবক সিরাজুল ইসলাম চৌধুরী,পূর্ব চন্দনাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাহবুবুল আলম চৌধুরী,কামরুল হাসান চৌধুরী হিরু,সমাজ সেবক আকতার উদ্দিন চৌধুরী,চন্দনাইশ আটো-রিক্সা চালক সমবায় সমিতির সহ-সভাপতি মোহাম্মদ শাহজাহান চৌধুরী,মোহাম্মদ লোকমান চৌধুরী মানিক,হিরু চৌধুরী।প্রধান বক্তা ছিলেন অত্র মসজিদের পেশ ইমাম মাওলানা এম এ আবু সাঈদ হোসাইন,বিশেষ বক্তা ছিলেন চৌধুরী পাড়া মোহাম্মদী সুন্নিয়া হেফজখানার শিক্ষক হাফেজ আলী হায়দার। প্রধান বক্তা বলেন রমজান মুসলমানদের জন্য বিশাল এক আনন্দের মাস। মহাকালের পরিক্রমায় ঘুরে ঘুরে আসে রমজান। আসে এই সম্মানিত মৌসুম। আসে এই মহান মাস। আসে প্রিয় মেহমান হয়ে, সম্মানিত অতিথি হয়ে। এই উম্মতের জন্য মাহে রমজান আল্লাহর এক নেয়ামত। কেননা এ মাসের রয়েছে বহু গুণাবলি, বৈশিষ্ট্য। এক হাদিসে এসেছে যখন রমজান আসে বেহেশতের দরজাসমূহ খুলে দেয়া হয়। দোযখের দরজাসমূহ বন্ধ করে দেয়া হয়। শয়তানকে শিকল পড়িয়ে দেয়া হয়। এটা নিঃসন্দেহে বড় সুযোগ। এটা এক সম্মানিত উপলক্ষ্যে যেখানে স্বচ্ছতা পায় অন্তরাত্মা। ধাবিত হয় যার প্রতি হৃদয়। যাতে বেড়ে যায় ভাল কাজ করার উৎসাহ-উদ্যম। উন্মুক্ত হয়ে যায় জান্নাত, নাযিল হয় অফুরান রহমত। বুলন্দ হয় দরজা, মাফ করা হয় গুনাহ।রমজান তাহাজ্জুদ ও তারাবির মাস। যিকির ও তাসবিহর মাস। রমজান কুরআন তিলাওয়াত ও নামাজের মাস। দান সাদকার মাস। যিকির-আযকার ও দুআর মাস। আহাজারি ও কান্নার মাস। তাই সবাইকে রমজান মাসে বেশি বেশি ইবাদত বন্দেগী করে আল্লাহর নৈকট্যে অর্জন করার আহ্বান জানান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট