1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন
শিরোনাম :
কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪ তীব্র তাপদাহে পটিয়ার জনসাধারণের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে তীব্র তাপদাহে অসুস্থ হয়ে পড়া সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত চন্দনাইশে আবু হেনা ফারুকীকে নির্বাচনে দাঁড়াতে অনুমতি দিয়েছে এলাকাবাসী বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। চন্দনাইশে আ’লীগ নেতা জাহেদ হোসেনের পক্ষ থেকে শরবত ও ছাতা বিতরণ চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শিবগঞ্জে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইস্তিসকার নামাজে কাঁদলেন মুসল্লিরা। চকরিয়ার ডুলাহাজারায় আম পাড়তে গিয়ে শশুর বাড়ির ছাদ থেকে পড়ে গৃহবধূর মৃত্যু পটিয়ায় মেহের আটি ফিরোজা-রউফ ফাউন্ডশনের আয়োজনে বাংলা বর্ষবরন ও ঈদ পুনর্মিলনী শীর্ষক সভা

আওয়ামী লীগের প্রবীণ রাজনীতিবিদ মরহুম খোরশেদ আলম সুরুজের ২৯ তম মৃত্যু বার্ষিকী আজ

  • প্রকাশিত: রবিবার, ৬ আগস্ট, ২০২৩
  • ৩৩০ বার পড়া হয়েছে

মোহাম্মদ মাহিন উদ্দিন ‘কুমিল্লা, লাকসাম:-

বৃহত্তর কুমিল্লা লাকসামের সিংহ পুরুষ, ন্যায় পরায়ণতার প্রতীক বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ এবং লাকসাম আওয়ামীলীগের সাবেক সভাপতি, আলহাজ্ব মরহুম খোরশেদ আলম সুরুজ’র ২৯ তম মৃত্যুবার্ষিকী পালিত হয় ৬ আগস্ট রবিবার।

১৯৯৪ সালের ৬ আগস্ট শনিবার, আজকের এ দিনে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সবাইকে কাঁদিয়ে চিরবিদায় নেন। লাকসামের সিংহ পুরুষ আলহাজ্ব খোরশেদ আলম সুরুজের ২৯তম মৃত্যু বার্ষিকীতে শ্রদ্ধা ও দোয়া মুনাজাতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত সহকারি লাকসামের কৃর্তি সন্তান, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য,সম্পাদক মন্ডলীর সভাপতি দৈনিক তরুণ কন্ঠ পত্রিকা। আলহাজ্ব জনাব আব্দুল মান্নান উপস্থিত ছিলেন।

লাকসাম ছাত্রলীগ, আওয়ামী লীগের অঙ্গ সংগঠনসমূহ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। বৃহৎ আকারে নেতা কর্মী উপস্থিত থাকার কথা থাকলেও বৈরী আবহাওয়া কারণে অনেকেই উপস্থিত হতে পারেনি।

লাকসাম ছাত্রলীগ আওয়ামীলীগের সহযোগী সংগঠনের সূত্র জানায়, বিভিন্ন কর্মসূচীর মধ্যে রয়েছে সকালে কবরস্থানে মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ, কবর জিয়ারত, বাদ যোহর মসজিদে খতমে কোরআন ও দোয়া মাহফিল এবং আব্দুল মান্নান ফাউন্ডেশন উদ্যােগে স্মরণ সভা আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য বলেন । কুমিল্লা দক্ষিণ রাজনীতি এবং আন্দোলন সংগ্রামে আলহাজ্ব মরহুম খোরশেদ আলম সুরুজ একটি নাম, যার জন্ম হয়েছিল ১৯৪৩ সালে লাকসাম গাজীমুড়া এক সমভ্রান্ত পরিবারে ।ছাত্র জীবন থেকেই রাজনীতিতে জড়িয়ে পড়েন তিনি। বঙ্গবন্ধুর সাথে মহান মুক্তিযুদ্ধে সহচর হিসাবে অংশগ্রহণ করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের রাজনীতি ধারণ করে কেটেছে পুরো জীবন। ১৯৮৬ ও ৯১ সালে তিনি কুমিল্লা দক্ষিণ আওয়ামী লীগের পক্ষে মনোনয়ন পত্র লাভ করেন । মরহুম খোরশেদ আলম সুরুজ ছিলেন দলমত নির্বিশেষে সকলের নির্ভরতার জায়গা। সকল শ্রেনী পেশার মানুষের আশ্রয়স্থল কিংবা ন্যায় বিচারের ক্ষেত্রে অকোতভয় ন্যায়ের সৈনিক গন মানুষের প্রয়াত নেতা এ অঞ্চলের সিংহ পুরুষ মহামানব আলহাজ্ব খোরশেদ আলম সুরুজ কুমিল্লা দক্ষিণ অঞ্চলে অধিকার আদায়ে তিনি ছিলেন সর্বদা উচ্চকণ্ঠ জীবদ্দশাতেই অভিহিত হয়েছিলেন ‘লাকসামের সিংহ পুরুষ’ হিসেবে। আজ সেই লাকসামের সিংহ পুরুষ আলহাজ্ব মরহুম খোরশেদ আলম সুরুজ’র মৃত্যুবার্ষিকী। সাধারণ মানুষ তাকে স্মরণ করবে শ্রদ্ধাবনত চিত্তে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট