1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
এপেক্স ক্লাব অব পটিয়ার উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ চন্দনাইশে শ্রেষ্ঠ মাদ্রাসা মকবুলিয়া, শ্রেষ্ঠ অধ্যক্ষ নুরুল আলম আনোয়ারার বীর মুক্তিযোদ্ধা পেছু মিয়ার পরিবারের উপর হামলা ও হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন মানসিক রোগী মজিরন বেওয়া’র সন্ধান চান তার পরিবার সরকার উৎখাতে কাজ করছে অতি বাম-অতি ডানরা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিবগঞ্জে বীর মুক্তিযোদ্ধা মনসুর মাস্টারের জানাযা রাষ্ট্রীয় মর্যদায় সম্পন্ন। সোনাইমুড়ীতে হিট স্ট্রোকে দুইজনের মৃত্যু ১০নং সলিমপুর ইউনিয়ন ১নং ওয়ার্ড ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি। চাঁপাইনবাবগঞ্জে নদীতে গোসলে নেমে দুই শিশুর মৃত্যু। কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪

অবৈধ ঘোষণা হতে পারে নরওয়ের ৮০০টি বিয়ে

  • প্রকাশিত: রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৯৯ বার পড়া হয়েছে

গত ৩০ বছর ধরে নরওয়ের মেথডিস্ট চার্চে অনুষ্ঠিত প্রায় ৮০০টি বিয়ে প্রশ্নের সম্মুখীন হয়েছে। নরওয়ের টিভি এনআরকে’র রিপোর্ট অনুযায়ী, মেথডিস্ট চার্চ কর্তৃপক্ষ বিয়ের শাস্ত্রীয় আচারপালন সহ পাদ্রীর শব্দচয়নে ব্যাপক পরিবর্তন করেছে। এছাড়া ১৯৯১ সাল থেকে বিয়ের কাজ সম্পন্ন করতে গির্জা কতৃপক্ষ অপ্রচলিত বিধিবদ্ধ উপাসনার রীতি অনুসরণ করেছে যা নরওয়েজিয়ান আইন মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত নয়। ঘটনাটি চার্চ কতৃপক্ষ স্বীকার করেছে এবং অবৈধ বিয়ের সংখ্যাটিও যে ৮০০ সে ব্যাপারেও তারা একমত হয়েছে। নরওয়েজিয়ান সংবাদপত্র দাগেন এ ব্যাপারে সংবাদ প্রকাশ করে বলেছে, যেসব নরওয়েজিয়ান দম্পতি স্বামী-স্ত্রী হিসেবে অনেক বছর ধরে সংসার করছেন,তারা এখন হঠাৎ জানতে পারলেন তাদের বিয়ে নরওয়ের আইন অনুসারে বৈধ নয় এবং সেই সাথে তাদের বিয়ের রেজিষ্ট্রেশনও বাতিল হতে পারে।

‘রাষ্ট্র কতৃক অনুমোদিত আচার-অনুষ্ঠান এবং আইনগত রীতির বাইরে গিয়ে দম্পতিদের বিয়ে করানোর পরিণতি হিসেবে দীর্ঘদিনের সংসার করা দম্পত্তিরা স্বামী-স্ত্রী হিসেবে তাঁদের রাষ্ট্রীয় পদমর্যাদা এবং সনদ হারাবে এবং তাঁরা কখনোই ‘বিবাহ করেননি’ বলে ঘোষনা দিতে পারে রাষ্ট্র’- বলে জানিয়েছে নরওয়েজিয়ান পারিবারিক অধিদপ্তর, বুফডির বিভাগীয় প্রধান মারিজা রোজেনকভিস্ট। দেশটির আইন বিভাগ বিষয়টি নিয়ে তদন্ত করছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট