1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কাতারে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ট্রেড ফেয়ার ২০২৪ জৈষ্ঠ্যপুরা রমনি মোহন উচ্চ বিদ্যালয়ে  চলছে ক্ষুদে ‘শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা’ কার্যক্রম পটিয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর আনারস মার্কার সমর্থনে জিরি ইউনিয়ন নির্বাচনী প্রধান কার্যালয় উদ্ভোধন ও সভা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক বাবু নিবু কান্তি বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন পটিয়া বিএনপির প্রস্তুতি সভায় এনামুল হক এনাম কারচুপি ও প্রহসনের নির্বাচনে জনগণের অংশগ্রহণ নেই। শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রেখে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান গৌরব অর্জনে সারোয়াতলী পূর্ণ চন্দ্র সেন উচ্চ বিদ্যালয় ভাইস চেয়ারম্যান প্রার্থী মাও.সোলাইমান ফারুকীর গণসংযোগ চট্টগ্রামে ভুয়া জন্মসনদ নিয়ে কাউন্সিলর কার্যালয়ে, গ্রেপ্তার ২ রেজাউল করিম রাজার সমর্থনে বোয়ালখালীতে মতাবিনিময় সভা অটোরিকশার ধাক্কায় বোয়ালখালীতে আহত কিশোরের মৃত্যু

মাটিরাঙ্গায় বীর মুক্তিযোদ্ধা মাস্টার পরিমল দে ফাউন্ডেশনের সাইকেল বিতরণ

  • প্রকাশিত: শনিবার, ২৫ মার্চ, ২০২৩
  • ৩৫৬ বার পড়া হয়েছে

প্রতিনিধি:

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বীর মুক্তিযোদ্ধা মাস্টার পরিমল দে ফাউন্ডেশন কর্তৃক এবং এ ফাউন্ডেশন’র চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রেসিডেন্ট ডা: পরাগ দে’র উদ্যেগে সাইকেল বিতরণ করা হয়।

শনিবার (২৫ মার্চ) বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা বিরেন্দ্র কিশোর উচ্চ বিদ্যালয়ে বীর মুক্তিযোদ্ধা মাস্টার পরিমল দে ফাউন্ডেশন’র চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রেসিডেন্ট ডা: পরাগ দে’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন গোমতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন

বীর মুক্তিযোদ্ধা মাস্টার পরিমল দে ফাউন্ডেশন প্রতিবছর ই মানবতার কল্যানে কাজ করে যাচ্ছে। শীতার্থ মানুষের মাঝে উষ্ণতা ছাড়ানো, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দরিদ্র মেধাবি শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী বিতরন সহ শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান করে থাকে। তারই ধারাবাহিকতায় গোমতি বিরেন্দ্র কিশোর উচ্চ বিদ্যালয়ের ঝড়ে পড়ে রোধকল্পে অতি দূর্গম ও দূরবর্তী এলাকা থেকে সহযে বিদ্যালয়ে আসতে দরিদ্র শিক্ষার্থী, উম্মে হাবিবা, স্মৃতি ত্রিপুরা, সামারি ত্রিপুরা, শ্রাবন্তি আক্তার, অনিতা ত্রিপুরা, মাঝে ৫ টি বাই-সাইকেল বিতরণ করা হয়।

গোমতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন বলেন, দূর্গম পথে বিদ্যালয়ে আসার জন্য দরিদ্র শিক্ষার্থীদের সাইকেল বিতরন এমন উদ্যেগ কে স্বাগত জানাই। এতে করে অত্রাঞ্চলের শিক্ষার্থীরা প্রতিদিন বিদ্যালয়ে উপস্থিত হয়ে তাদের মেধা বিকাশে অবদান রাখতে পারবে।

বীর মুক্তিযোদ্ধা মাস্টার পরিমল দে ফাউন্ডেশন’র চেয়ারম্যান ডা: পরাগ দে বলেন, ফেসবুকে আমি একটা ভিডিও দেখছিলাম, গোমতি এলাকার দূর্গম পাহাড়ি পথ বেয়ে শিক্ষার্থীরা এ বিদ্যালয়ে পড়াশুনা করতে আসে। তাদের কস্টের কথা বিবেচনা করে আমি এ উদ্যেগ গ্রহণ করি আশাকির তারা এ সাইকেল ব্যাবহার করে প্রতিদিন বিদ্যালয়ে আসবে। একইসাথে নিজেদের লেখাপড়া চালিয়ে যাবে।

এ সময়, গোমতী বিরেন্দ্র কিশোর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নুরুল হুদা, সহাকারী প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, নির্মল ত্রিপুরা ও মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সহ-সভাপতি মো. জসিম উদ্দিন জয়নাল প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট