1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক বাবু নিবু কান্তি বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন পটিয়া বিএনপির প্রস্তুতি সভায় এনামুল হক এনাম কারচুপি ও প্রহসনের নির্বাচনে জনগণের অংশগ্রহণ নেই। শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রেখে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান গৌরব অর্জনে সারোয়াতলী পূর্ণ চন্দ্র সেন উচ্চ বিদ্যালয় ভাইস চেয়ারম্যান প্রার্থী মাও.সোলাইমান ফারুকীর গণসংযোগ চট্টগ্রামে ভুয়া জন্মসনদ নিয়ে কাউন্সিলর কার্যালয়ে, গ্রেপ্তার ২ রেজাউল করিম রাজার সমর্থনে বোয়ালখালীতে মতাবিনিময় সভা অটোরিকশার ধাক্কায় বোয়ালখালীতে আহত কিশোরের মৃত্যু চাঁপাইনবাবগঞ্জে থাকছেনা সময়সীমা,পাকলেই বাজারজাতকরণ করা যাবে আম। ধামরাইয়ে সাংবাদিকের গাড়ি গতিরোধ করে হত্যার হুমকি গাছবাড়িয়া সরকারি কলেজে অধ্যাপককে পিটালেন ছাত্রলীগ নেতা

রমজানে মসজিদে ক্যামেরা বসিয়ে নামাজ সম্প্রচার নিষিদ্ধ করল সৌদি

  • প্রকাশিত: শুক্রবার, ১ মার্চ, ২০২৪
  • ১৫৬ বার পড়া হয়েছে

কিছুদিন পরই শুরু হচ্ছে রমজান মাস। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১১ মার্চ থেকে শুরু হতে পারে পবিত্র এই মাসটি। রমজানকে সামনে রেখে কিছু নিয়মকানুন বেঁধে দিয়েছে সৌদি সরকার। ইমাম-মুসল্লিদের নামাজে যেন বিঘ্ন না ঘটে এ লক্ষ্যে মসজিদে ক্যামেরা বসিয়ে নামাজ সম্প্রচার করা যাবে না বলে নির্দেশনা দিয়েছে দেশটির ধর্ম মন্ত্রণালয়। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে গালফ নিউজ। গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়, মসজিদের ভেতর ক্যামেরা বসিয়ে বিভিন্ন মাধ্যমে নামাজের সম্প্রচার নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া রমজানে ইফতারের জন্য মসজিদগুলোতে টাকা তুলতে ইমামদের নিষেধ করেছে সৌদির ধর্ম বিষয়ক মন্ত্রণালয়।

সৌদির ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের বরাতে গালফ নিউজ জানায়, মসজিদে নামাজের স্থান পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে ভেতরের অংশে ইফতার গ্রহণ না করে মসজিদের বাইরের অংশের নির্দিষ্ট কোনো প্রাঙ্গণে ইফতার গ্রহণ করতে বলা হয়েছে। এছাড়া মুয়াজ্জিনদের জন্যও আলাদা নির্দেশনা দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। বলা হয়েছে, রমজানে আজান ও নামাজ শুরুর মাঝে বিরতির সময় মেনে চলতে হবে। তবে রমজানে মাগরিব ও ফজর নামাজের ক্ষেত্রে আজান ও নামাজ শুরুর মাঝে ১০ মিনিটের বিরতি থাকা উচিত, যেন মুসল্লিদের জন্য সহজ হয়। এছাড়া ইমামদের তারাবি, রাতের নফল নামাজ ও খুতবা দীর্ঘায়িত না করতেও বলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট