1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
পটিয়া বিএনপির প্রস্তুতি সভায় এনামুল হক এনাম কারচুপি ও প্রহসনের নির্বাচনে জনগণের অংশগ্রহণ নেই। শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রেখে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান গৌরব অর্জনে সারোয়াতলী পূর্ণ চন্দ্র সেন উচ্চ বিদ্যালয় ভাইস চেয়ারম্যান প্রার্থী মাও.সোলাইমান ফারুকীর গণসংযোগ চট্টগ্রামে ভুয়া জন্মসনদ নিয়ে কাউন্সিলর কার্যালয়ে, গ্রেপ্তার ২ রেজাউল করিম রাজার সমর্থনে বোয়ালখালীতে মতাবিনিময় সভা অটোরিকশার ধাক্কায় বোয়ালখালীতে আহত কিশোরের মৃত্যু চাঁপাইনবাবগঞ্জে থাকছেনা সময়সীমা,পাকলেই বাজারজাতকরণ করা যাবে আম। ধামরাইয়ে সাংবাদিকের গাড়ি গতিরোধ করে হত্যার হুমকি গাছবাড়িয়া সরকারি কলেজে অধ্যাপককে পিটালেন ছাত্রলীগ নেতা ১২ শিক্ষকের ৭ শিক্ষার্থী, পাস করেছে একজন

অবৈধ ঘোষণা হতে পারে নরওয়ের ৮০০টি বিয়ে

  • প্রকাশিত: রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩১২ বার পড়া হয়েছে

গত ৩০ বছর ধরে নরওয়ের মেথডিস্ট চার্চে অনুষ্ঠিত প্রায় ৮০০টি বিয়ে প্রশ্নের সম্মুখীন হয়েছে। নরওয়ের টিভি এনআরকে’র রিপোর্ট অনুযায়ী, মেথডিস্ট চার্চ কর্তৃপক্ষ বিয়ের শাস্ত্রীয় আচারপালন সহ পাদ্রীর শব্দচয়নে ব্যাপক পরিবর্তন করেছে। এছাড়া ১৯৯১ সাল থেকে বিয়ের কাজ সম্পন্ন করতে গির্জা কতৃপক্ষ অপ্রচলিত বিধিবদ্ধ উপাসনার রীতি অনুসরণ করেছে যা নরওয়েজিয়ান আইন মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত নয়। ঘটনাটি চার্চ কতৃপক্ষ স্বীকার করেছে এবং অবৈধ বিয়ের সংখ্যাটিও যে ৮০০ সে ব্যাপারেও তারা একমত হয়েছে। নরওয়েজিয়ান সংবাদপত্র দাগেন এ ব্যাপারে সংবাদ প্রকাশ করে বলেছে, যেসব নরওয়েজিয়ান দম্পতি স্বামী-স্ত্রী হিসেবে অনেক বছর ধরে সংসার করছেন,তারা এখন হঠাৎ জানতে পারলেন তাদের বিয়ে নরওয়ের আইন অনুসারে বৈধ নয় এবং সেই সাথে তাদের বিয়ের রেজিষ্ট্রেশনও বাতিল হতে পারে।

‘রাষ্ট্র কতৃক অনুমোদিত আচার-অনুষ্ঠান এবং আইনগত রীতির বাইরে গিয়ে দম্পতিদের বিয়ে করানোর পরিণতি হিসেবে দীর্ঘদিনের সংসার করা দম্পত্তিরা স্বামী-স্ত্রী হিসেবে তাঁদের রাষ্ট্রীয় পদমর্যাদা এবং সনদ হারাবে এবং তাঁরা কখনোই ‘বিবাহ করেননি’ বলে ঘোষনা দিতে পারে রাষ্ট্র’- বলে জানিয়েছে নরওয়েজিয়ান পারিবারিক অধিদপ্তর, বুফডির বিভাগীয় প্রধান মারিজা রোজেনকভিস্ট। দেশটির আইন বিভাগ বিষয়টি নিয়ে তদন্ত করছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট