1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
সোমবার, ২০ মে ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
পটিয়া বিএনপির প্রস্তুতি সভায় এনামুল হক এনাম কারচুপি ও প্রহসনের নির্বাচনে জনগণের অংশগ্রহণ নেই। শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রেখে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান গৌরব অর্জনে সারোয়াতলী পূর্ণ চন্দ্র সেন উচ্চ বিদ্যালয় ভাইস চেয়ারম্যান প্রার্থী মাও.সোলাইমান ফারুকীর গণসংযোগ চট্টগ্রামে ভুয়া জন্মসনদ নিয়ে কাউন্সিলর কার্যালয়ে, গ্রেপ্তার ২ রেজাউল করিম রাজার সমর্থনে বোয়ালখালীতে মতাবিনিময় সভা অটোরিকশার ধাক্কায় বোয়ালখালীতে আহত কিশোরের মৃত্যু চাঁপাইনবাবগঞ্জে থাকছেনা সময়সীমা,পাকলেই বাজারজাতকরণ করা যাবে আম। ধামরাইয়ে সাংবাদিকের গাড়ি গতিরোধ করে হত্যার হুমকি গাছবাড়িয়া সরকারি কলেজে অধ্যাপককে পিটালেন ছাত্রলীগ নেতা ১২ শিক্ষকের ৭ শিক্ষার্থী, পাস করেছে একজন

দুবাইয়ে ৫০০ কোটি ডলারের কৃত্রিম চাঁদ

  • প্রকাশিত: মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৫৫৫ বার পড়া হয়েছে

পর্যটনকেন্দ্র পাম জাবেল আলিতে কৃত্রিম চাঁদ স্থাপনের জন্য ৫০০ কোটি ডলারের প্রকল্প হাতে নিয়েছে দুবাই। আগামী ৪৮ মাসের মধ্যে শেষ হবে ‘‌মুন দুবাই’ নামের এই অভিনব প্রকল্প। খবর দ্য অ্যারাবিয়ান বিজনেস।

কানাডিয়ান আর্কিটেকচারাল কোম্পানির সহ-প্রতিষ্ঠাতা মাইকেল আর হিনডারসন ই-মেইলের মাধ্যমে সম্প্রতি এ বিষয়ে বিস্তারিত তথ্য জানিয়েছেন। প্রস্তাবিত চাঁদের উচ্চতা হবে ৩০৫ মিটার ও ব্যাস ২২৯ মিটার। যাকে ঘিরে থাকবে ৫০০ বিলাসবহুল আবাসিক ইউনিট। থাকবে ১০০ ইউনিট বিশিষ্ট ছয় তারকা হোটেল এবং ৪ হাজার ইউনিট বিশিষ্ট পাঁচ তারকা হোটেল। স্থাপত্য, প্রকৌশল ও প্রযুক্তি নিয়ে মুন দুবাই হবে পর্যটকদের জন্য অনন্য অভিজ্ঞতা। ৩০০ ইউনিট স্কাই ভিলা তৈরি করা হবে চাঁদের কাছাকাছি। বিশেষ বিশেষ ব্যক্তিরা সেখানে ইউনিট ক্রয় করতে পারবে। এর বাইরে থাকবে নাইটক্লাব, ইভেন্ট সেন্টার, সম্মেলন কক্ষ ও লাউঞ্জ। বর্তমানে পর্যটন খাতের ওপর বিশেষভাবে নজর দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। বিশ্বের অভিজাতদের অন্যতম গন্তব্য হিসেবে এর মধ্যে স্থান করে নিয়েছে দেশটি। তবে বর্তমানের চেয়ে দ্বিগুণ পর্যটন চায় দেশটি। এর অংশ হিসেবেই মধ্যপ্রাচ্যের সর্বাধুনিক পর্যটন কেন্দ্র হিসেবে প্রতিষ্ঠা করার প্রকল্প ‘‌মুন দুবাই’। হিনডারসনের দাবি অনুযায়ী, মুন দুবাই প্রতি বছর ১ কোটি মানুষের গন্তব্যস্থলে পরিণত হবে। ফলে খুব সহজেই অবদান রাখতে পারবে আমিরাতের অর্থনীতিতে।

আমিরাতের বিখ্যাত পর্যটনকেন্দ্র পাম জুমেইরার চেয়ে তিন গুণ বড় পাম জাবেল আলি। কৃত্রিম দ্বীপপুঞ্জ ও অন্যান্য আকর্ষণীয় স্থাপনার কাজ এরই মধ্যে ৯৫ শতাংশ শেষ হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট