1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন
শিরোনাম :
চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শিবগঞ্জে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইস্তিসকার নামাজে কাঁদলেন মুসল্লিরা। চকরিয়ার ডুলাহাজারায় আম পাড়তে গিয়ে শশুর বাড়ির ছাদ থেকে পড়ে গৃহবধূর মৃত্যু পটিয়ায় মেহের আটি ফিরোজা-রউফ ফাউন্ডশনের আয়োজনে বাংলা বর্ষবরন ও ঈদ পুনর্মিলনী শীর্ষক সভা চাঁপাইনবাবগঞ্জে পরিত্যক্ত নলকুপের পাইপে পড়ে মানষিক ভারসাম্যহীন এক তরুণের মৃত্য। চন্দনাইশে আটো-রিক্সা চালক সমবায় সমিতি লিমিটেডের ব্যবস্থাপনা ঈদ-এ-মিলাদুন্নবী সাল্লাল্লাহু তা’আলা আলাইহি ওয়াসাল্লাম সম্পন্ন। তীব্র তাপতাহে “ডিফেন্স এক্স সোলজার্স ওয়েলফেয়ার সোসাইটি” কর্তৃক পানি ও খাবার স্যালাইন বিতরণ চাঁপাইনবাবগঞ্জে হিটস্ট্রোকে ট্রাফিক পুলিশ পরিদর্শকের মৃত্যু। সোনাইমুড়ীতে পাওয়া গেছে নতুন গ্যাস কূপ বৃষ্টি কামনায় চাঁপাইনবাবগঞ্জে ইস্তিসকার নামাজ আদায়।

পটিয়াতে প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজন করা হয় “মুক্তির গল্প, মুক্তির স্বপ্ন” অনুষ্ঠান।

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ৯৭ বার পড়া হয়েছে

 

২৬ মার্চ, মঙ্গলবার সকাল ১০টায় প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির মিলনায়তনে আয়োজিত এই অনুষ্ঠানে ছিল চিত্রাঙ্কন, সাধারণ জ্ঞান, আবৃত্তি, একাত্তরের চিঠি পাঠ, মুক্তিযুদ্ধের গল্প ও স্বপ্ন নিয়ে আলোচনা।

প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির নির্বাহী পরিচালক আবদুল্লাহ ফারুক রবির সভাপতিত্বে ও সদস্য মনীষা দে এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছড়াকার ও গবেষক আ ফ ম মোদাচ্ছের আলী।
তিনি বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের গল্প শুনিয়ে দেশ গড়ার স্বপ্ন দেখাতে হবে। শিশু কিশোরদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার স্বপ্ন জাগ্রত করতে হবে। নতুন প্রজন্ম আলোকিত হলে দেশ ও সমাজ আলোকিত হবে। শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি সমাজ সেবা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অগ্রগামী হতে হবে। যার মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ নির্মাণ সম্ভব।

প্রত্যয়ের নির্বাহী পরিচালক আবদুল্লাহ ফারুক রবি বলেন, দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত মুক্তিযুদ্ধের গল্প শোনাতে হবে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে সচেতন করতে হবে। তা না হলে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও শিক্ষা থেকে কোমলমতি শিশুরা বঞ্চিত হবে। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সহকারী পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট বাপ্পা ঘোষ, প্রত্যয়ের সিনিয়র সদস্য আবদুল আল মোমেন, সংগীতশিল্পী শিবু মল্লিক প্রমুখ।
অনুষ্ঠানে একক ও দলীয় আবৃত্তি পরিবেশন করেন প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির আবৃত্তি বিভাগের শিক্ষার্থীরা। পরে অতিথিরা অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট