1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন
শিরোনাম :
১২ শিক্ষকের ৭ শিক্ষার্থী, পাস করেছে একজন সম্মাননা পুরস্কার পেলেন কণ্ঠশিল্পী আনিসা তালুকদার তৃনমূল থেকে উঠে আসা একজন নুরুল আবছার বাবুল। চাঁপাইনবাবগঞ্জে ট্রাক চাপায় ৬ গরুসহ ১ রাখালের মৃত্যু। আগামী ১৫ মে প্রবীণ আ’লীগ নেতা ছালেহ আহমেদ কন্ট্রাক্টর এর ৩৯ তম মৃত্যুবার্ষিকী পটিয়ার দুই উপজেলা  চেয়ারম্যান প্রার্থীর মধ্যে বাকবিতন্ডায় হাতাহাতি মারামারি খুটাখালীতে দিন-দুপুরে ডাকাতি,মালামার লুট পটিয়ায় ভাইস-চেয়ারম্যান প্রার্থী সাইফুল হাসান টিটু সাথে জঙ্গলখাইন ইউনিয়ন বাসীর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত চন্দনাইশে আধুনিকতার ছোঁয়া নিয়ে মেটারনিটি জেনারেল হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের শুভ উদ্বোধন শিবগঞ্জে বীর মুক্তিযোদ্ধা আশরাফুল হকের জানাযা রাষ্ট্রীয় মর্যদায় সম্পন্ন।

শিবগঞ্জে নতুন শিক্ষাক্রমের শিক্ষক প্রশিক্ষণের সমাপনী।

  • প্রকাশিত: সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩
  • ৩০৭ বার পড়া হয়েছে

শরিফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে উপজেলা পর্যায়ের ৮ম ও ৯ম শ্রেণির বিষয় ভিত্তিক শিক্ষকগণের জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ বিষয়ক ৭ দিনব‍্যাপি (১৮ ডিসেম্বর-২৪ ডিসেম্বর) প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়েছে।
২৪ ডিসেম্বর (রোববার) প্রশিক্ষণের ৭ম দিনে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুলে সকাল ৯টায় শুরু হয়ে বিকেল ৪টা ৩০ মিনিটে বিভিন্ন বিষয়ভিত্তিক ক্লাসে আনুষ্ঠানিকভাবে এ প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠিত হয়।
ইংরেজি বিষয়ের কক্ষে প্রশিক্ষণের উপর অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার মুরশিদুল আলম, প্রশিক্ষক আসাদুজ্জামান মানিক, প্রশিক্ষক সাকিরা সুলতানা বৃষ্টি, সিনিয়র শিক্ষক এরফান আলি, সিনিয়র শিক্ষক বিসারত আলি, সিনিয়র শিক্ষক আব্দুল হাকিম, সিনিয়র শিক্ষক পার্থ সরকার প্রমুখ।

উপজেলা একাডেমিক সুপারভাইজার মুরশিদুল আলম বলেন, নতুন কারিকুলাম বাস্তবায়নে ৭ দিনব্যাপী এ প্রশিক্ষণ সুষ্ঠু সুন্দরভাবে সমাপ্তি হওয়ায় সন্তোষ প্রকাশ করছি এবং প্রশিক্ষকসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।
প্রশিক্ষণে অংশগ্রহণকারী চর জগন্নাথপুর উচ্চ বিদ্যালয়ের বাংলা বিষয়ের শিক্ষক আব্দুল লতিব বলেন, প্রশিক্ষণে আসার আগে নতুন শিক্ষাক্রমের তেমন জ্ঞান ধারনা ছিলনা কিন্তু ৭ দিন প্রশিক্ষণে অংশগ্রহণ করে কারিকুলাম সম্পর্কে ভাল ধারনা পেয়েছি। ইংরেজি বিষয়ের শিক্ষক এরফান আলি বলেন, এই প্রশিক্ষণে অংশগ্রহণ করে নতুন কারিকুলাম বিষয়ে যে ধারনা বা জ্ঞান অর্জন করেছি তা দিয়ে এই কারিকুলামে শিক্ষার্থীদের যোগ্যতা অর্জন ও তাদের মুল্যায়নে করতে পারা সহজ হবে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদিন বলেন, এই প্রশিক্ষণে উপজেলার প্রায় ১৫০টি মাধ্যমিক স্কুল, মাদ্রাসার প্রায় ১২৪৭ জন শিক্ষক অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট