1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন

মাটিরাঙ্গায় নানা আয়জনে জাতীয় মৎস সপ্তাহ শুরু

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩
  • ২৬০ বার পড়া হয়েছে

জেলা প্রতি‌নি‌ধি, খাগড়াছড়ি :

‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে মাটিরাঙ্গায় জাতীয় মৎস সপ্তাহ শুরু হয়েছে।

দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, পোনামাছ অবমুক্ত, আলোচনা সভা ও সফল মৎস্যচাষীদের পুরস্কার বিতরণ করা হয়।

মঙ্গলবার (২৫ জুলাই) সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা মৎস্য বিভাগের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে মাটিরাঙ্গা উপজেলা মৎস কর্মকর্তা (অ:দা:) সুদৃষ্টি চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা কৃষি কর্মকর্তা মো. সবুজ আলী, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: আনিসুজ্জামান ডালিম, সমবায়ী নেতা আমান উল্লাহ ভুঁইয়া ও ওয়ালী উল্যাহ মেম্বার প্রমুখ।

মাছ চাষে অল্প পুঁজিতে বেশি লাভ হওয়ায় উপজেলায় চাষির সংখ্যা বাড়ছে মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম বলেন, এতে প্রতিবছর মাটিরাঙ্গায় মাছের উৎপাদনও বৃদ্ধি পাচ্ছে। স্থানীয়দের মাছের চাহিদা পুরণ হচ্ছে।

মাটিরাঙ্গা উপজেলা মৎস্য কর্মকতা (অ.দা) সুদৃষ্টি চাকমা বলেন, মৎস্য ও মৎস্যজাত উৎস থেকে প্রাণিজ আমিষের চাহিদা পূরণ, দারিদ্র্য হ্রাস ও রপ্তানি আয় বৃদ্ধি করতে মৎস্য বিভাগ কাজ করে যাচ্ছে। মৎস্য সম্পদের উন্নয়নের লক্ষ্যে সপ্তাহব্যাপী নানা কর্মসুচী বাস্তবায়নের মাধ্যমে মাটিরাঙ্গায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন করা হচ্ছে।

##

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট