1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪ তীব্র তাপদাহে পটিয়ার জনসাধারণের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে তীব্র তাপদাহে অসুস্থ হয়ে পড়া সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত চন্দনাইশে আবু হেনা ফারুকীকে নির্বাচনে দাঁড়াতে অনুমতি দিয়েছে এলাকাবাসী বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। চন্দনাইশে আ’লীগ নেতা জাহেদ হোসেনের পক্ষ থেকে শরবত ও ছাতা বিতরণ চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শিবগঞ্জে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইস্তিসকার নামাজে কাঁদলেন মুসল্লিরা। চকরিয়ার ডুলাহাজারায় আম পাড়তে গিয়ে শশুর বাড়ির ছাদ থেকে পড়ে গৃহবধূর মৃত্যু পটিয়ায় মেহের আটি ফিরোজা-রউফ ফাউন্ডশনের আয়োজনে বাংলা বর্ষবরন ও ঈদ পুনর্মিলনী শীর্ষক সভা

চকরিয়া হস্তশিল্প নারী উদ্যোক্তারা আঞ্চলিক গন্ডি পেরিয়ে একদিন সারাদেশে সমাদৃত হবে

  • প্রকাশিত: মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ২৪৩ বার পড়া হয়েছে

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ার নারী উদ্যোক্তাদের সংগঠন “চকরিয়া হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদন মুখী সমবায় সমিতি লিঃ এর নতুন কার্যালয় উদ্বোধন ও বার্ষিক সাধারণ সভায় উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ান উপরোক্ত কথা গুলো বলেছেন।

রোববার দুপুরে চকরিয়া বিজয় মঞ্চ সংলগ্ন তোফাজ্জল ভিলায় সংগঠনের নতুন কার্যালয় উদ্বোধন করে বার্ষিক সাধারণ সভা সম্পন্ন করা হয়েছে।

চকরিয়ার বৃহত্তম নারী উদ্যোক্তা সংগঠনের সভাপতি শারমিন জন্নাত ফেন্সির সভাপতিত্বে ও সম্পাদক ইসরাত হোসাইন এলির সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠান ও সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে জেপি দেওয়ান বলেন, চকরিয়া হস্তশিল্পের নারীরা তাদের নিজেদের তৈরি পন্য কক্সবাজার জেলা ও চট্টগ্রাম অঞ্চলের বিভিন্ন এলাকায় পরিচিতি লাভ করতে ইতোমধ্যে সক্ষম হয়েছে। খুব শীগ্রই এটি দেশের বিভিন্ন এলাকায় পরিচিতি লাভ করবে প্রত্যাশা করেন। এই সংগঠনের উদ্যোক্তারা প্রতি বছর চকরিয়ায় হস্তশিল্প উদ্যোক্ত মেলার মাধ্যমে নারী উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করতে যে ভুমিকা রাখছেন তা সত্যি প্রশংসনীয়। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী নারী উদ্যোক্তাদের সার্বিক সহযোগিতায় আগামীতেও আরও বড় পরিসরে মেলা আয়োজনে
উপজেলা প্রশাসন পাশে থাকবেন বলে আস্বস্ত করেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা সমবায় কর্মকর্তা মোঃ জহির আব্বাস বলেন, চকরিয়া হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদন মুখী সমবায় সমিতি কক্সবাজার জেলার একটি মডেল সমবায় সমিতিতে রূপান্তর করতে জেলা সমবায় থেকে সার্বিক সহযোগিতা করা হবে।

ওসি চন্দন কুমার চক্রবর্তী বলেন, এই অঞ্চলের নারীরা প্রতিকূল পরিবেশে খুব সাহসী ও উদ্যমতার সহিত এগিয়ে যাচ্ছেন যা প্রশংসার দাবিদার। নারী উদ্যোক্তাদের কর্মক্ষেত্রে নিরাপত্তায় সচেষ্ট থেকে পুলিশ প্রশাসন পাশে থাকবেন বলে জানান তিনি।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা সমবায় কর্মকর্তা মোঃ জহির আব্বাস, থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী, উপজেলা সমবায় কর্মকর্তা জাহাঙ্গীর আলম, সহকারী সমবায় কর্মকর্তা মোহাম্মদ তাহের, সাংবাদিক মনসুর মহসিন, পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সেক্রেটারি প্রকৌশলী রাজিফুল মোস্তফা চৌধুরী, সেলিম রেজা, আসমাউল হোসনা লাভলী, ফারজানা শিরিন জাহান, শামীমা ফেরদাউসী, খাদিজা ইসলাম লোপা সহ সংগঠনের নারী উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট