1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪ তীব্র তাপদাহে পটিয়ার জনসাধারণের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে তীব্র তাপদাহে অসুস্থ হয়ে পড়া সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত চন্দনাইশে আবু হেনা ফারুকীকে নির্বাচনে দাঁড়াতে অনুমতি দিয়েছে এলাকাবাসী বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। চন্দনাইশে আ’লীগ নেতা জাহেদ হোসেনের পক্ষ থেকে শরবত ও ছাতা বিতরণ চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শিবগঞ্জে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইস্তিসকার নামাজে কাঁদলেন মুসল্লিরা। চকরিয়ার ডুলাহাজারায় আম পাড়তে গিয়ে শশুর বাড়ির ছাদ থেকে পড়ে গৃহবধূর মৃত্যু পটিয়ায় মেহের আটি ফিরোজা-রউফ ফাউন্ডশনের আয়োজনে বাংলা বর্ষবরন ও ঈদ পুনর্মিলনী শীর্ষক সভা

৮ জুন চট্টগ্রাম মহানগরে অটোরিকশা,টেম্পো‘র কর্ম বিরতি ঘোষণা।

  • প্রকাশিত: সোমবার, ৫ জুন, ২০২৩
  • ২৭৮ বার পড়া হয়েছে

পলাশ সেনঃ

৮ দফা দাবিতে আগামী ৮ জুন ২০২৩ বৃহস্পতিবার ভোর ৬ টা থেকে চট্টগ্রাম মহানগরীতে ২৪ ঘন্টা অটোটেম্পো, অটোরিকশা শ্রমিকদের কর্মবিরতি আহ্বানের ডাক দিয়েছেন চট্টগ্রাম অটোটেম্পো, অটোরিকশা শ্রমিক সমন্বয় পরিষদ।
সোমবার সকাল ১১ টা চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। এতে লিখিত বক্তব্যে মোঃ জাবেদ হোসেন বলেন, সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৮৭ এবং ৯২ (১) ধারা মতে থ্রি হুইলার অটোরিকশা অটোটেম্পো জরিমানা আদায় করা হয়। কিন্তু মামলায় জরিমানা আদায়ের ক্ষেত্রে ঢাকা মহানগরীর ও চট্টগ্রাম মহানগরীর মধ্যে চরম বৈষম বিরাজ করেছে। ঢাকা মহানগরীতে ১ম মামলায় জরিমানা যেখানে ১০০০ টাকা সেখানে চট্টগ্রামে মহানগরীতে ১ম মামলায় জরিমানা আদায় করা হয় ৩০০০ টাকা। ২ য় মামলায় ঢাকায় যেখানে ২০০০ টাকা চট্টগ্রামে সেখানে ৬০০০ টাকা নেয়া হয়। কোন কারনে লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ হলে জরিমানা করা হয় ৫০০০ টাকা। তাছাড়া চালকের ডোপটেস্ট ছাড়া লাইসেন্স নবায়ন করা হয় না। ডোপটেস্ট রিপোর্ট ৩ মাসের আগে পাওয়া যায় না। অটোটেম্পো অটোরিকশা‘র সব দিক থেকে বর্তমানে নিযার্তন ও বৈষম্যর শিকার হচ্ছে। ঢাকা চট্টগ্রাম একই দেশে দুই নিয়ম চলতে পারে না। আমরা এই বৈষম্যর অবসান চাই। তিনি আরো বলেন, ক্ষমতাসীন রাজনৈতিক দলের নাম ব্যাবহার করে একটি সংঘবদ্ধ চাঁদাবাজ সন্ত্রাসী চক্র রেজিস্ট্রার্ড শ্রমিক সংগঠন দখল করার পায়তারা শুরু করেছে। তারা রেজিস্ট্রার্ড সংগঠনের নির্বাচিত কর্মকর্তাদের বিরুদ্ধে হামলা, মামলা করে সংগঠন দখল করতে মরিয়া হয়ে উঠেছে। তাছাড়া ১৭ নং রুট দখল করার জন্য সংগঠনের সাধারণ সম্পাদক জানে আলম কে গুম করার ষড়যন্ত্র ও করে। তার বিরুদ্ধে তরকারীর ভ্যানগাড়ি থেকে সবজী চুরির অপরাধে মামলা করে। সর্বশেষ গত ঈদুল ফিতরের পূর্বে জানে আলমের বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক ডাকাতি মামলা দায়ের করলে তাৎক্ষণিক ভাবে মহানগরীর সকল অটোটেম্পো বন্ধ হয়ে গেলে তাকে মুক্তি দিতে বাধ্য হয়। তাছাড়া ও চট্টগ্রাম সীতাকুণ্ড অটোটেম্পো শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দসহ বিভিন্ন সংগঠনের কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে। অতিলম্বে চট্টগ্রাম অটোটেম্পো অটোরিকশা শ্রমিক সমন্বয় পরিষদের সকল নেতাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও ৮ দফা দাবিতে আগামী ৮ জুন ২০২৩ বৃহস্পতিবার কর্মবিরতি এবং অটোরিকশা অটোটেম্পো বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট