1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪ তীব্র তাপদাহে পটিয়ার জনসাধারণের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে তীব্র তাপদাহে অসুস্থ হয়ে পড়া সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত চন্দনাইশে আবু হেনা ফারুকীকে নির্বাচনে দাঁড়াতে অনুমতি দিয়েছে এলাকাবাসী বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। চন্দনাইশে আ’লীগ নেতা জাহেদ হোসেনের পক্ষ থেকে শরবত ও ছাতা বিতরণ চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শিবগঞ্জে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইস্তিসকার নামাজে কাঁদলেন মুসল্লিরা। চকরিয়ার ডুলাহাজারায় আম পাড়তে গিয়ে শশুর বাড়ির ছাদ থেকে পড়ে গৃহবধূর মৃত্যু পটিয়ায় মেহের আটি ফিরোজা-রউফ ফাউন্ডশনের আয়োজনে বাংলা বর্ষবরন ও ঈদ পুনর্মিলনী শীর্ষক সভা

সাংবাদিক পরিবার ভিসা জালিয়াতি চক্রের হুমকির মুখে,

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩
  • ২৩৩ বার পড়া হয়েছে

মোহাম্মদ আনিছুর রহমান ফরহাদ, ব্যুরো চীফ,

চট্টগ্রামে ভিসা জালিয়াতি চক্রের হুমকির মুখে নিরাপত্তাহীনতায় সাংবাদিক পরিবার,
চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানা এলাকায় এক ভিসা জালিয়াতি চক্রের দুই সহোদর সন্ত্রাসী ভাইদের হামলা হুমকি ধামকির কাছে জিম্মি ও ভীত সন্ত্রস্ত হয়ে প্রতিনিয়ত মানবেতর, নিরাপত্তাহীনতায় জীবনযাপন করছে বলে অভিযোগ করেছেন বিলকিছ আক্তার নামক এক ভুক্তভোগী নারী।
গত মঙ্গলবার (১৬ মে) নগরীর চান্দগাঁও থানাধীন উসমানীয়া গ্লাস শীট ফ্যাক্টরী হাউজিং কলোনীর একটি বাসায় সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি অভিযোগ করে বলেন, আমি একজন ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ জনিত সমস্যার রোগী। প্রতিদিনের ন্যায় সেদিন ও আনুমানিক সন্ধ্যা ৭ টার দিকে আমি বাসার সামনে হাটাহাটি করছিলাম এমন সময় পাশের রাস্তা দিয়ে ২য় বিবাদী মোঃ মামুন আমাকে একা পেয়ে পূর্ব শত্রুতার জের ধরে নানান অঙ্গভঙ্গি দেখিয়ে বারবার উত্তক্ত করছিল।

 

এমন সময় আমি প্রতিবাদ করলে সে অশ্লীল ভাষায় গালমন্দ শুরু করলে বাসার ভেতর থেকে আমার বড় ছেলে আনোয়ার হোসেন বের হয়ে এসে প্রতিবাদ করলে ১ম বিবাদী ইমরান হোসেন আকাশ একটি গাছের ভাঙ্গা গুড়ি নিয়ে হামলা চালায় আমাদের উপর।এই সময় আমাদের চিৎকার শুনে পার্শ্ববর্তী লোকজন এসে তাদের থামায় এমন সময় আমার ছোট ছেলে সাংবাদিক সারোয়ার সেখানে হাজির হলে তাকেও মারার জন্য তারা দুই ভাই তেঁড়ে আসেন। এসময় তারা গেইটের বাইরে গেলে প্রকাশ্য হত্যাসহ দেখে নেওয়ার হুমকি দেয়। এরপর কিছু বহিরাগত সন্ত্রাসী ছেলে এনে কলোনীতে প্রকাশ্যে দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে মহড়া দিতে থাকে। এই অবস্থায় আমার ছোট ছেলে সারোয়ার নিজের ও পরিবারের নিরাপত্তা কথা বিবেচনায় চান্দগাঁও একটি সাধারণ ডায়েরি (জিডি নং- ১১২৪) করেন।

এসময় ঘটনার সূত্রপাতের বিষয়ে ভুক্তভোগী নারীর ২য় সন্তান মনোয়ার জানান, বাল্য বন্ধুর আড়ালের জাল ভিসা দিয়ে তার সাথে অভিনব প্রতারনা করেছে বিবাদী ইমরান হোসেন আকাশ। মধ্যপ্রাচ্যের দেশ বাহারাইনে উচ্চ বেতনের কর্মসংস্থানের প্রলোভন দেখিয়ে ৪ লক্ষ টাকার বিনিময়ে ২ বছরের ভিসার পরিবর্তে জাল ভিসা দিয়ে তার সাথে প্রতারণার করে।এই বিষয়ের মধ্য দিয়ে এই বিরোধের সূত্রপাত বলে তিনি উল্লেখ করেন।

জানাযায়, ইমরান হোসেন প্রকাশ আকাশের বাল্যবন্ধু মনোয়ার সিঙ্গাপুর প্রবাসে থাকাকালিন তাদের মধ্যে মধ্যপ্রাচ্যের দেশ বাহারাইনের ভিসা নিয়ে কথার শুরু হয়। পরবর্তীতে ২০১৬ সালের ৫ নভেম্বর মনোয়ার হোসেন ইমরান হোসেন প্রকাশ আকাশের সহযোগীতায় বাহারাইনে পাড়ি জমান। এর কয়েক মাস পরেই ভিসা জাল হওয়ার কারনে সে আবারো দেশে ফিরে আসেন। এসময় তারা ভিসা জালিয়াতির বিষয়টি নিয়ে তৎকালীন সময়ে চান্দগাঁও থানা ও পরবর্তীতে ৪ নং ওয়ার্ড কাউন্সিলর বরাবরও একটি লিখিত অভিযোগ করেন। কিন্তু ৪ বছর অতিবাহিত হলেও সাবেক ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ আশানুরূপ কোন সমাধান দিতে পারেননি বলে ভুক্তভোগী ও পরিবার জানান।

উল্লেখ্য যে একই বিষয়ে ২০২২ সালের জানুয়ারির ১০ তারিখ রাত ৯ টার দিকে সাংবাদিক সারোয়ারকে গেইটের বাহিরে একা পেয়ে এই বিবাদী দুই ভাই ইমরান হোসেন প্রকাশ আকাশ ও তার ভাই মোঃ মামুন ধারালো ছুরিসহ হামলা করে জখম করারও অভিযোগ রয়েছে। এই ঘটনার বিষয়ে নগরীর চান্দগাঁও থানায় লিখিত অভিযোগের পরও সারোয়ার বিচার না পেয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন (মামলা নং- সি আর ৫৭/২২)। এতে থানাপুলিশ তদন্তে সত্যতা পেয়ে রিপোর্ট আদালতে জমা দেন। যা বর্তমানে বিচারাধীন রয়েছে।

অভিযুক্ত ইমরান হোসেন প্রকাশ আকাশের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, আমি বাহারাইনে থাকাকালিন মনোয়ার ও তার মা আমাকে আকুতি মিনতি করে একটি ভিসা দেওয়ার জন্য। তাই আমি মানবিক দিক বিবেচনায় তাকে একটি ভিসার ব্যবস্থা করে দেই। সে যদি বিদেশে থাকতে না পারে সেটা কি আমার দোষ? হামলার বিষয়ে তিনি বলেন, তারা আমাকে এবং আমার পরিবারের সদস্যদের রাস্তায় গালাগালি করে এরফলে তাদের সাথে আমাদের ঝগড়া হয় কিন্তু তিনি হামলার বিষয়টি অস্বীকার করে বলেন, আমাদের হয়রানি করানোর জন্য তারা এসব করছে। তবে, মামলাটিতে পুলিশ তদন্তে সত্যতা পেয়েছে এই প্রশ্নে তিনি বিষয়টি এড়িয়ে যান।

এদিকে পরিবারটির উপর বারবার হামলা ও প্রশাসনের অসহযোগীতার বিষয়ে চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম জানান, ভুক্তভোগী সারোয়ার থানায় আসলে তাকে একটি সাধারণ ডায়েরি করার পরামর্শ দিয়েছি। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।

ভুক্তভোগী সারোয়ার জাতীয় দৈনিক জনবানী পত্রিকার চট্টগ্রাম ব্যুরো’র স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত রয়েছেন। এরপরও এমন হামলা ও হুমকির ঘটনা ঘটায় নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে অভিযোগ করছেন ভুক্তভোগী পরিবারটি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট