1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শনিবার, ০৪ মে ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
পলাশবাড়ীতে তিনটি চোরাই গরু উদ্ধার গ্রেফতার ২ মাদক থেকে যুবসমাজকে সুপথে ফেরাতে পাড়া মহল্লায় মানবিক ও ক্রীড়া সংগঠন গড়ে তুলা প্রয়োজন – উপজেলা নির্বাহী অফিসার মোঃরায়হান মেহেবুব। সোনাইমুড়ীতে অবৈধভাবে মাটি কাটায় ১লক্ষ টাকা জরিমানা সিএনজি চালিত টেম্পুর নিচে চাপা পড়ে একজন নিহত বোয়ালখালীতে ১৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পটিয়া উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে যুব নেতা সাইফুল হাছান টিটু সবার কাছে দোয়া প্রার্থী বাকলিয়ায় ফিজিওথেরাপি অ্যান্ড ডেন্টাল কেয়ারের যাত্রা এপেক্স ক্লাব অব পটিয়ার উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ চন্দনাইশে শ্রেষ্ঠ মাদ্রাসা মকবুলিয়া, শ্রেষ্ঠ অধ্যক্ষ নুরুল আলম আনোয়ারার বীর মুক্তিযোদ্ধা পেছু মিয়ার পরিবারের উপর হামলা ও হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

বাংলাদেশে নতুন ইতিহাস গড়লো পায়রা বন্দর, ৯’শ ৫০ মেট্রিক টন কয়লা নিয়ে জাহাজ ভিড়ছে পায়রা ঘাটে।

  • প্রকাশিত: মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩
  • ১৮৪ বার পড়া হয়েছে

এস আল-আমিন খাঁন, বরিশাল ব্যুরো।

পায়রা বন্দরের ইনার আনকোরেজে পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের সবচেয়ে বেশি পরিমান কয়লা নিয়ে ৯’এপ্রিল সোমবার শেষ বিকেলের দিকে ‘মেসিনিয়ান স্পায়ার’ নামের একটি জাহাজ ভিড়ছে। বাহামস এর পতাকাবাহী এ জাহাজটি ৪০ হাজার ৯শ‘ ৫০ মেট্রিক টন কয়লা নিয়ে বন্দরের ইনার আনকোরেজ এসে পৌছায় যা বাংলাদেশের ইতিহাসের এই প্রথম রেকর্ড করলেন স্বপ্নের পায়রা বন্দরের।পায়রা বন্দরের পাইলট গোলাম রব্বানী বলেন, ১০.২০ মিটার গভীরতা এ জাহাজটির দৈর্ঘ্য ১৯০ মিটার ও প্রস্থ ৩২ মিটার।

পায়রা বন্দর সূত্রে আরও জানাগেছে, ইন্দোনেশিয়ার বালিকপানান বন্দর থেকে ১ সপ্তাহ আগে পায়রা বন্দরের উদ্দেশ্যে কয়লা নিয়ে যাত্রা শুরু করে জাহাজটি।পায়রা বন্দরের পাইলট আলী ইয়াকুব আলম সোমবার বিকেলে বন্দরের আউটার থেকে ইনার আনকোরেজে জাহাজটি নিয়ে আসেন।

বাংলাদেশের যে কোন বন্দরের থেকে পায়রা বন্দরের গভীরতা এখন সবচেয়ে বেশি। দেশের ইতিহাসে এর আগে কোন বন্দরের ইনার আনকোরেজে ৪০ হাজার ৯শ‘ ৫০ মেট্রিক টন মাল নিয়ে জাহাজ ঢুকতে পারেনি। এই প্রথম পায়রা বন্দরের ইনারে বাহামস এর পতাকাবাহী জাহাজটি ভিড়েছে। আগামী মঙ্গলবার থেকেই মাল খালাস কার্যক্রম শুরু হবে। এছাড়াও চলতি সপ্তাহে ৬০ হাজার মেট্রিক টনের আরও একটি বড় জাহাজ পায়রা বন্দরে আসার কথা রয়েছে বলে জানান পায়রা বন্দরের মিডিয়া ইউংস ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক আজিজুর রহমান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট