1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
সামাজিক অবক্ষয় -শাহিদা আকতার জাহান কবি মিনার মনসুরের একুশে পদক প্রাপ্তি উপলক্ষে পটিয়ার বড়লিয়া গ্রামে স্বজন ও সুহৃদ সমাবেশ ফেরিঘাটে বেইলি ব্রিজে ফের টেম্পোর ধাক্কায় আহত একজন প্রিমিয়ার শো’র মাধ্যমে মুক্তি পেলো এস.ডি.জীবনের ওয়েব ফিল্ম ‘দুনিয়ার খেলা’ প্রাক্তন শিক্ষার্থী পরিষদের পক্ষ হতে মরহুম মওলানা আবদুস সোবহান (রহ.) এর ১০৬ তম ওফাত বার্ষিকীতে খতমে কুরআন, দোয়া মাহফিল সম্পন্ন পেকুয়া সাংবাদিক সমিতির বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত যৌতুক মামলার আসামী মিরাজ গ্রেফতার। চট্রগ্রাম রাঙ্গামাটি সড়কের পাশে “আই লাভ ফরেস্ট”  স্থাপন।  ইপিজেড থানা পুলিশের অভিযানে(পাঁচশত) গ্রাম গাঁজাসহ একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার পটিয়ায় জাতীয় পার্টির উদ্যােগে মহান মে দিবস পালন।। শ্রমজীবি মানুষের অধিকার আদায়ের জন্য পার্টি’কে শক্তি শালী করার আহবান 

দিরাই উপজেলায় এনটিভি’র প্রতিনিধি নিয়োগ পেলেন বিশিষ্ট সাংবাদিক মোশাহিদ আহমদ

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩
  • ২৭৩ বার পড়া হয়েছে

মোঃ ইদু খান স্টাফ রিপোর্টারঃ

মোশাহিদ আহমেদ এক জাঁদরেল খ্যাতিমান সাংবাদিক। সাংবাদিকতা বিষয়ে পরিশ্রমী ও নিষ্ঠাবান গবেষক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। সাংবাদিকতার নানা ধাপে তাঁর কৃতিত্ব ও প্রয়াস তাঁকে গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বরূপে অধিষ্ঠিত করেছে। বোধে, অনুভবে ও পারঙ্গমতায় তিনি সৎ, সাহসী ও নীতিনিষ্ঠ। সাংবাদিকতা বিষয়ে তাঁর রয়েছে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ গ্রন্থ।

মোশাহিদ আহমেদ এই জনপদে আরেক বাঘা সাংবাদিক। কর্মে, জ্ঞানে, পাণ্ডিত্যে, ব্যক্তিত্বে এক আদর্শবান ও নীতিবান মানুষ। সাংবাদিকতায় অনুসরণীয় পুরুষ। তাঁর মতো মানুষ সমাজে বিরল। তিনি নির্লোভ, নিরহংকার ও উদার মনের মানুষ। সাধারণ চলাফেরায় অভ্যস্ত বলে তিনি অর্জন করতে পেরেছেন অনেকের ভালোবাসা।

সৃজনশীল ও মননশীল জগতের একজন অনুকরণীয় পুরুষ। শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি, সংগীত, রাজনীতি, দর্শন, ইতিহাস, ঐতিহ্য– এমন কোনো দিক নেই যে তিনি জানেন না। সব বিষয়ে তিনি সমান অবগত ও আগ্রহ। লেখক হিসেবে তিনি যতটা খ্যাতিমান, এ জনপদে লেখকের পরিচর্যায় তিনি তিনি ততটা উদার। লেখকদের প্রাণিত করতে এবং লেখায় নিবেদিত সহকর্মীদের উৎসাহিত করতে তিনি অতুলনীয়।

ব্যক্তিগত জীবনে তিনি হৃদয়বান, সুন্দর ও উদার মানুষ। একজন রসিক মানুষ। সারাক্ষণই থাকেন হাসিখুশি। বক্তব্যে আড্ডায় এতটাই প্রাণখোলা তিনি, প্রথম সাক্ষাতেই তিনি সবার মন জয় করে নেন। শহীদ সোহরাওয়ার্দী, মওলানা ভাসানী ও বঙ্গবন্ধুর মতো জাতীয় ব্যক্তিত্বের সংস্পর্শে এসেছেন তিনি।

ইন্টারন্যাশনাল টেলিভিশন চ্যানেল ইউরোপ লি. (এনটিভি)’র দিরাই উপজেলা উপজেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেয়েছেন দিরাই রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোশাহিদ আহমদ। গত ৩ এপ্রিল এনটিভি ইউরোপ হেডঅব নিউজ সামিউল ইসলাম চয়ন (চয়ন সামি) স্বাক্ষরিত পত্রে তাকে নিয়োগ দেয়া হয়।

সাংবাদিক মোশাহিদ আহমদ দীর্ঘদিন ধরে দেশের শীর্ষসারির জাতীয় দৈনিক মানবজমিন এবং দৈনিক শ্যামল সিলেট ও দৈনিক সুনামগঞ্জ প্রতিদিনের দিরাই উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। পাশাপাশি জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল কলম শক্তি ডটকম-এর সম্পাদক ও প্রকাশকের দায়িত্ব পালন করছেন।
এনটিভি ইউরোপ-এ দিরাই উপজেলার সংবাদ সংক্রান্ত প্রয়োজনে ০১৭৩৫৫৫০৫৬৬ মোবাইল নাম্বারে তার সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এবিষয়ে জানতে চাইলে বিশিষ্ট সাংবাদিক মোঃ মোশাহিদ আহমেদ বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। সমাজ, দেশ ও জাতির কল্যাণে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম। আর সেই দায়িত্ব পালন করতে হলে প্রত্যেক সাংবাদিককেই পাঠকের কাছে সঠিক তথ্য তুলে ধরতে হবে। কোনভাবেই ভুল তথ্য প্রকাশ করা যাবেনা।

আমি দ্রুত সংবাদ প্রকাশের পক্ষে নই, আমি নির্ভুল ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে দেশ ও জাতির কল্যানে কাজ করতে চাই। তথ্যনির্ভর সংবাদ প্রকাশের মাধ্যমে পাঠকের হৃদয়ে থাকতে চাই আজীবন। তাদের ভালোবাসাই হোক আমার শক্তি। তাই প্রতিটি সংবাদই যেন বস্তুনিষ্ঠ হয় আমি সেটাই তুলে ধরার চেষ্টা করবো।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট