1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন
শিরোনাম :
পটিয়াতে কবি মিনার মনসুরকে নিয়ে প্রত্যয়ের বিশেষ আয়োজন ‘মিনার মনসুর সকাল রোদ্দুর’ পলাশবাড়ীতে তিনটি চোরাই গরু উদ্ধার গ্রেফতার ২ মাদক থেকে যুবসমাজকে সুপথে ফেরাতে পাড়া মহল্লায় মানবিক ও ক্রীড়া সংগঠন গড়ে তুলা প্রয়োজন – উপজেলা নির্বাহী অফিসার মোঃরায়হান মেহেবুব। সোনাইমুড়ীতে অবৈধভাবে মাটি কাটায় ১লক্ষ টাকা জরিমানা সিএনজি চালিত টেম্পুর নিচে চাপা পড়ে একজন নিহত বোয়ালখালীতে ১৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পটিয়া উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে যুব নেতা সাইফুল হাছান টিটু সবার কাছে দোয়া প্রার্থী বাকলিয়ায় ফিজিওথেরাপি অ্যান্ড ডেন্টাল কেয়ারের যাত্রা এপেক্স ক্লাব অব পটিয়ার উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ চন্দনাইশে শ্রেষ্ঠ মাদ্রাসা মকবুলিয়া, শ্রেষ্ঠ অধ্যক্ষ নুরুল আলম

মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন মেম্বার মঞ্জুর আলম চৌধুরী

  • প্রকাশিত: বুধবার, ৫ এপ্রিল, ২০২৩
  • ১৬৩ বার পড়া হয়েছে

মোঃ ইদু খান স্টাফ রিপোর্টারঃ

মানবতার ফেরিওয়ালা জনাব মঞ্জুর আলম চৌধুরীর মানবিক কিছু কার্যক্রম তুলে ধরলাম আপনাদের সামনে। মানব সেবার জ্বলন্ত প্রমাণ দিরাই উপজেলার ৯নং কুলঞ্জ ইউনিয়নের ১নং ওয়ার্ডের বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক মেম্বার জনাব মঞ্জুর আলম চৌধুরী।

গত করো না’র সময়ে তিনি দৃষ্টান্ত স্থাপন করলেন পথের এক পাগলের সেবা করে, বৈশ্বিক মহামারী করোনার দিনে তিনি নিজের প্রাণের মায়া ত্যাগ করে অপরিচ্ছন্ন এক পাগলকে ধরে তিনি তার চুল দাড়ি কেটে দিলেন, গুছল করালেন, তেল মাখালেন, পরিস্কার পরিচ্ছন্ন কাপড় পড়ালেন। অতঃপর পেট ভরে ভাত খাওয়ালেন। যা আলোড়ন সৃষ্টি করেছে মিডিয়ার জগতে।

এলাকাবাসী জানান, মানব সেবায় এমন নিবেদিত প্রাণ আমরা আর কখনোও দেখিনি। মানুষ যখন মহামারী করোনা আতংকে আতংকিত, বিশ্ব যখন হুম কোয়ারেন্টাইম লগ ডাউনে নিমজ্জিত, মানুষ যখন মানুষের সাথে প্রাণ ভয়ে দুরত্ব বজায় রেখে চলে, ঠিক এই সংকটাপন্ন মুহূর্তে এমন মহতী কাজ করে, দুঃসাহসিকতা এবং মানবতার পরিচয় দিলেন,জনাব মঞ্জুর আলম চৌধুরী।

এলাকাবাসী আরো বলেন, হাওরের ফসল রক্ষা বেরী বাঁধ রক্ষা করার জন্য নিজের অর্থ ব্যয় করে গতবছর কুলঞ্জ ইউনিয়নের বেরী বাঁধে দিনরাত অক্লান্ত পরিশ্রম করেছেন এই মানব প্রেমিক মঞ্জুর আলম চৌধুরী।

বন্যায় কবলিত মানুষের বাড়ি বাড়ি গিয়ে প্রতিনিয়ত খুঁজ খবর নিয়েছেন। সরকারি ত্রাণসামগ্রী ছাড়াও তার ব্যক্তিগত তহবিল থেকে সামর্থ অনুযায়ী সাহায্য সহযোগিতা করছেন।

গত ১তারিখ দিরাই উপজেলার কুলঞ্জ ইউনিয়নের কুলঞ্জ ও শালিয়ারগাঁও মাঝের রাস্তা নিয়ে কুলঞ্জ ইউনিয়নের জনপ্রতিনিধিদের উদ্দেশ্য করে ফেসবুকে পোস্ট করেছিলাম, সেই লেখা লক্ষ করে দিরাই উপজেলার ৯নং কুলঞ্জ ইউনিয়নের ১নং ওয়ার্ডের মানবিক মেম্বার জনাব মঞ্জুর আলম চৌধুরী আজ ৪ এপ্রিল রোজ মঙ্গলবার তার ব্যক্তিগত তহবিল থেকে বেশ কয়েকজন লোক নিয়ে মাটি দিয়ে ভরাট করে জনগনের চলাচলের রাস্তা ঠিক করে দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন।

মানবিক কার্যক্রমের বিষয়ে কথা বললে মঞ্জুর আলম চৌধুরী বলেন, সরকারি অনুদান ছাড়া ও আমি আমার নিজের সামর্থ অনুযায়ী সবসময়ই চেষ্টা করি মানুষের কল্যাণে কাজ করতে, কতটুকু করেছি তা জানিনা। মানুষের জন্য কিছু করতে পারলেই নিজেকে ধন্য মনে করি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট