1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:১০ অপরাহ্ন
শিরোনাম :
এপেক্স ক্লাব অব পটিয়ার উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ চন্দনাইশে শ্রেষ্ঠ মাদ্রাসা মকবুলিয়া, শ্রেষ্ঠ অধ্যক্ষ নুরুল আলম আনোয়ারার বীর মুক্তিযোদ্ধা পেছু মিয়ার পরিবারের উপর হামলা ও হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন মানসিক রোগী মজিরন বেওয়া’র সন্ধান চান তার পরিবার সরকার উৎখাতে কাজ করছে অতি বাম-অতি ডানরা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিবগঞ্জে বীর মুক্তিযোদ্ধা মনসুর মাস্টারের জানাযা রাষ্ট্রীয় মর্যদায় সম্পন্ন। সোনাইমুড়ীতে হিট স্ট্রোকে দুইজনের মৃত্যু ১০নং সলিমপুর ইউনিয়ন ১নং ওয়ার্ড ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি। চাঁপাইনবাবগঞ্জে নদীতে গোসলে নেমে দুই শিশুর মৃত্যু। কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪

কলাপাড়ায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন ( A.A.I) এর সদস্য আটক।

  • প্রকাশিত: রবিবার, ২ এপ্রিল, ২০২৩
  • ২৩০ বার পড়া হয়েছে

এস আল-আমিন খাঁন, বরিশাল ব্যুরো।

পটুয়াখালীর কলাপাড়ায় বাংলাদেশ পুলিশের এন্টি টেররিজম ইউনিট আব্দুর রহমান (৩৬) নামে এজনকে আটক করেছে। আটককৃত আব্দুর রহমান নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় সদস্য তিনি রহমতপুর এলাকার মৃত জব্বার মুন্সির ছেলে।রবিবার (২’রা-এপ্রিল-২০২৩ ইং) তারিখ কলাপাড়া পৌর শহরের রহমতপুর এলাকা থেকে তাকে আটক করা হয়েছে।

সুত্র, পুলিশের এন্টিটেররিজম ইউনিটের উপ-পুলিশ পরিদর্শক আব্দুর রহিম চৌধুরীর নেতৃত্বে আব্দুর রহমানকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে দুইটি এন্ড্রয়েড মোবাইল সেট, একটি ফিচার ফোন, জঙ্গিবাদ সংশ্লিষ্ট দুটি বই, একাধিক সিম কার্ড ও মেমোরি কার্ডসহ তার নিজ হাতে লেখা বিভিন্ন ঔষধ কোম্পানির প্যাড খাতা জব্দ করা হয়।

পুলিশ সূত্র জানায়, গ্রেপ্তারকৃত আব্দুর রহমান তার ফেসবুক আইডি গ.অ. জধযসধহ গঁলধযরফ ব্যবহার করে নিষিদ্ধ ঘোষিত উগ্রবাদী জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এবং সংগঠনটির নেতা জসিম উদ্দিন রাহমানির পক্ষে ও সমর্থনে বাংলাদেশে অস্থিরতা সৃষ্টি ও জননিরাপত্তা বিপন্ন করা, দেশে ত্রাস ও আতঙ্ক ছড়ানোর উদ্দেশ্যে অনলাইন ও সাইবার স্পেস এর মাধ্যমে সোশ্যাল মিডিয়া ফেসবুক ব্যবহার করে উগ্রবাদী ও জঙ্গি মতবাদ প্রচার-প্রচারণা চালিয়ে আসছিল।

সূত্রটি আরোও জানায়, আব্দুর রহমান তার ফেসবুক আইডি ব্যবহার করে অনলাইন ও সাইবার স্পেস এর মাধ্যমে তার ব্যবহৃত এন্ড্রয়েড মোবাইল ফোন দিয়ে বিভিন্ন উগ্রবাদী ফেসবুক পেইজ, বিভিন্ন সশস্ত্র জিহাদি মতাদর্শের ফেসবুক আইডির পোস্ট ও ভিডিও সমূহ পোস্ট শেয়ার এবং সমমনাদের পোস্টে লাইক ও কমেন্ট করে তথাকথিত ইসলামিক খেলাফত প্রতিষ্ঠা করার মতবাদ প্রচার করতো।

এ বিষয়ে এন্টিটেররিজম ইউনিটের উপ-পুলিশ পরিদর্শক আব্দুর রহিম চৌধুরী বলেন, গ্রেফতারকৃত আসামি আব্দুর রহমান অজ্ঞাত সহযোগী আসামিদের সহায়তায় ও যোগসাজসে নিষিদ্ধ ঘোষিত সত্তার সদস্য দাবি করে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় পোস্ট এর মাধ্যমে অনলাইনে নিষিদ্ধ সত্তার সমর্থন করার আহবান করে অপরাধ সংঘঠনের ষড়যন্ত্র ও চেষ্টা করে। আসামিকে সন্ত্রাস বিরোধী আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে রবিবার দুপুরে আদালতের সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় কলাপাড়া থানায় আব্দুর রহমানসহ অজ্ঞাত আসামিদের নামে সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে। তিনি আরোও বলেন, এন্টিটেররিজম ইউনিট, বাংলাদেশ পুলিশের একজন পদস্থ কর্মকর্তা মামলাটি তদন্ত করবেন। তদন্তের স্বার্থে আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ড চাওয়া হতে পারে বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট