1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন
শিরোনাম :
১২ শিক্ষকের ৭ শিক্ষার্থী, পাস করেছে একজন সম্মাননা পুরস্কার পেলেন কণ্ঠশিল্পী আনিসা তালুকদার তৃনমূল থেকে উঠে আসা একজন নুরুল আবছার বাবুল। চাঁপাইনবাবগঞ্জে ট্রাক চাপায় ৬ গরুসহ ১ রাখালের মৃত্যু। আগামী ১৫ মে প্রবীণ আ’লীগ নেতা ছালেহ আহমেদ কন্ট্রাক্টর এর ৩৯ তম মৃত্যুবার্ষিকী পটিয়ার দুই উপজেলা  চেয়ারম্যান প্রার্থীর মধ্যে বাকবিতন্ডায় হাতাহাতি মারামারি খুটাখালীতে দিন-দুপুরে ডাকাতি,মালামার লুট পটিয়ায় ভাইস-চেয়ারম্যান প্রার্থী সাইফুল হাসান টিটু সাথে জঙ্গলখাইন ইউনিয়ন বাসীর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত চন্দনাইশে আধুনিকতার ছোঁয়া নিয়ে মেটারনিটি জেনারেল হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের শুভ উদ্বোধন শিবগঞ্জে বীর মুক্তিযোদ্ধা আশরাফুল হকের জানাযা রাষ্ট্রীয় মর্যদায় সম্পন্ন।

পটিয়ায় প্রথম বারে মত বইপ্রেমী”র একুশে বইমেলা উদ্বোধন শুরু

  • প্রকাশিত: শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১১০ বার পড়া হয়েছে

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি বইপ্রেমীদের জন্য অমর একুশে বইমেলা প্রথম বারের মত চট্টগ্রামে পটিয়ায় জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলন মধ্য দিয়ে একুশে বইমেলার কমিটির উদ্যোগে দক্ষিণ চট্টগ্রামে ঐতিহ্যবাহী পটিয়া ক্লাব মাঠে আয়োজিত মেলায় এ সময় উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পটিয়ার সংসদ সদস্য মোতাহেরুল ইসলাম চৌধুরী তিন দিনব্যাপী একুশে বইমেলা বৃহস্পতিবার বিকালে উদ্বোধনে মধ্য দিয়ে এ মেলার যাত্রা শুরু করা হয়। এ সময় একুশে বইমেলার চেয়ারম্যান ও সাবেক পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশীদ সভাপতিত্বে ও সদস্য সচিব মুহাম্মদ ছৈয়দ চেয়ারম্যান পরিচালনায় বক্তব্য রাখেন, বিশেষ অতিথি সাবেক মহিলা সংসদ সদস্য চেমন আরা তৈয়ব, উপজেলা নির্বাহী কর্মকর্তা আলাউদ্দিন ভুঁয়া জনী, সহকারী কমিশনার (ভূমি) ফাহমিদা আফরোজ,কবি ও
কেন্দ্রীয় যুবলীগ যুগ্মসম্পাদক মুহাম্মদ বদিউল আলম, সাংবাদিক রাশেদ রউফ,দক্ষিণ জেলা আ” লীগ যুগ্ম সম্পাদক প্রদীপ দাশ, মুক্তিযোদ্ধা সামশুদ্দিন , উপজেলা আ”লীগ সভাপতি আ ক ম সামশুজ্জামান, দক্ষিণ জেলা আ”লীগ সহসভাপতি মোহাম্মদ নাছির, দক্ষিণ জেলা আ” লীগ সাংগঠনিক সম্পাদক আ ম ম টিপু সুলতান চৌধুরী,যুব ও ক্রীড়া সম্পাদক ফারুক, সদস্য মোজাহেরুল আলম চৌধুরী, গোলাম সরোয়ার চৌধুরী মুরাদ, চট্টগ্রাম মহানগর যুবলীগ লীগ যুগ্ম সম্পাদক দিদারুল আলম দিদার,নিপুণ চৌধুরী, কো-চেয়ারম্যান অধ্যাপক অভিজিত বড়ুয়া মানু, অধ্যাপক ভগীরথ দাশ প্রমুখ। মেলায় ৩ দিনব্যাপী বিকাল ৩ টা থেকে রাত ৮ টা পর্যন্ত বইপ্রেমীদের জন্য উন্মুক্ত থাকবে। লেখকের প্রকাশিত বইসহ এবার বইমেলায় ২৫ টি স্টল ছাড়া মেলায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান,পুঁথি পাঠ, কবি গানের আসর সহ বিভিন্ন অনুষ্ঠান বিভিন্ন ভাবে সাজানো হয়। দ্বিতীয় দিন আলোচক
হিসেবে উপস্থিত থাকবেন একুশে পদক প্রাপ্ত প্রফেসর ড. হরিশংকর জলদাস, বাংলা একাডেমী পুরষ্কার প্রাপ্ত লেখক ও গবেষক সামশুল হক, মিলন কান্তি দে।
এবং সবশেষ সমাপনী দিবসে প্রধান অতিথি থাকবেন বিশিষ্ট সমাজ বিজ্ঞানী ড. অনুপম সেন, কবি ও সাংবাদিক বিশ্বজিত চৌধুরী সহ বইপ্রেমী সুধীজন উপস্থিত থাকবেন। ও মেলায় ২৫টি স্টলে সেরা প্রকাশনী সংস্থার বই স্থান পেয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট