1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন
শিরোনাম :
বৃষ্টি কামনায় চাঁপাইনবাবগঞ্জে ইস্তিসকার নামাজ আদায়। পটিয়ার সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপির জন্মদিন উদযাপন করলেন পটিয়া উপজেলা কৃষকলীগ। চন্দনাইশে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু নেত্রকোনার মোহনগঞ্জে তিন কেজি গাঁজাসহ মাদক কারবারি আটক বোয়ালখালীতে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত দুই পটিয়ার বড়লিয়ায় বৃদ্ধ আবু তাহের  উপর হামলার অভিযোগ  উপজেলা পরিষদ নিবার্চনঃ শিবগঞ্জে ৩ পদে ১৬ জনের মনোনয়ন দাখিল। চট্টগ্রামে র‍্যাবের নামে চাঁদা আদায়, গ্রেপ্তার ৪ পলাশবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান পদে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল চট্টগ্রামের পটিয়ায় বর্ণাঢ্য আয়োজনে কৃষক লীগের ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

দাকোপের নলিয়ানে মানববন্ধন ও সমাবেশ

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩
  • ২৮২ বার পড়া হয়েছে

জুলফিকার আলী,দাকোপ প্রতিনিধিঃ

বনবিভাগ ও আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর নাম ভাঙ্গিয়ে এলাকায় কথিত সোর্সরা সুন্দরবনের বাঘ হরিণের চামড়া ও অস্ত্র সাধারণ মানুষের বাড়িতে রেখে হয়রানি করার প্রতিবাদে দাকোপে সুতারখালী ইউনিয়ন বাসীর উদ্যোগে নলিয়ান বাজারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২৬ এপ্রিল) সকাল ১০ টায় নলিয়ান বাজারে প্রায় পাঁচ শতাধিক নারী পুরুষের উপস্থিতিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন ৫নং সুতারখালী পরিষদের মেম্বর মোঃ জাহিদুর রহমান ফকির। এ সময় বক্তারা বলেন,দীর্ঘ বছরয় ধরে এলাকায় এক শ্রেণীর মানুষ বনবিভাগ এবং আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর নাম ভাঙ্গিয়ে কথিত সোর্স সেজে তারা নিজেদের স্বার্থ আদায়ে গহীন সুন্দরবনে অনাধিকার প্রবেশ করে সুন্দরবনের ঐতিহ্য বাঘ, হরিণ হত্যা করে সেই চামড়া ও বিভিন্ন ধরণের অস্ত্র রাতের আধারে এলাকার নিরীহ সাধারণ মানুষের বাড়িতে রেখে হয়রানি করে আসছে। এরই অংশ হিসেবে এ চক্রটি গত ২০ এপ্রিল বৃহস্পতিবার নলিয়ান গ্রামের বাসিন্দা আফছার আলী মাঝির ছেলে মোসলেম মাঝির বাড়ির প্রবেশ দ্বার গরুর গোয়াল ঘরের সামনে রাস্তার উপর একটি হরিণের চামড়া রেখে পশ্চিম বনবিভাগের নলিয়ান রেঞ্জের স্টেশন অফিসে স্থানীয় বাসিন্দা মহসিন মোল্যাা তার ব্যবহৃত মুঠোফোনের মাধ্যমে বিপ্লব মন্ডলকে দিয়ে ফোন দেওয়া হয়। তাৎক্ষনিক এ খবরে বনবিভাগের নলিয়ান স্টেশন অফিস ঘটনাস্থলে অভিযান পরিচালনা করে পরিত্যাক্ত অবস্থায় ঘটনাস্থল থেকে একটি হরিণের চামড়া উদ্ধার করেন এবং মোসলেম মাঝিকে আটক করে বনবিভাগ বন আইনে মামলা দিয়ে তাকে জেল হাজতে প্রেরণ করে। মোসলেম মাঝি ষড়যন্ত্রের শিকারে আটকের পর বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানা ভাবে জানাজানি হলে ষড়যন্ত্রের অভিযোগে গত ২৫ এপ্রিল বনবিভাগ একই মামলায় বিপ্লব মন্ডল, বাবু গাজী, সুকলাল মিস্ত্রী, মাছু ঢালীকে আটক করা হয়। বক্তারা আরো বলেন,এ ঘটনার মুলহোতারা এখনো ধরাছোয়ার বাহিরে রয়েছে।
মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতা করেন সুতারখালী ইউপি চেয়ারম্যান ও ইউপি আওয়ামী লীগের সভাপতি মাসুম আলী ফকির। বিশেষ অতিথির বক্তৃতা করেন সুতারখালী ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এম জুলফিকার আলী জুলু, ইউপি সদস্য শেখ জহির উদ্দিন, ইউপি সদস্য আইয়ুব আলী ঢালী, আওয়ামী লীগ নেতা ও শিক্ষক অসিত কুমার মন্ডল, ডাঃ বঙ্কিম চন্দ্র মিস্ত্রী, সাবেক ইউপি সদস্যা শাহানারা বেগম, ইউপি যুবলীগের সাধারণ সম্পাদক ইয়াসিন আরাফাত মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান, নাজমুল হাসান, বিল্লাল হোসেন গাজী প্রমুখ।
এ বিষয়ে পশ্চিম বন বিভাগের নলিয়ান রেঞ্জের নলিয়ান স্টেশন কর্মকর্তা মোঃ সাহাদাত হোসেন বলেন, হরিণের চামড়া উদ্ধার মামলায় বন আইনে গত ২০ এপ্রিল ১ জনকে এবং ২৫ এপ্রিল ৫ জনকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট