1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:০৮ অপরাহ্ন
শিরোনাম :
শিবগঞ্জে ১৯ কোটি টাকা ব্যয়ে সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন। বাংলাদেশ কৃষক লীগের ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী কেক কেটে উদযাপন ও আলোচনা সভা করেন সাতকানিয়া উপজেলা কৃষক লীগ। বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন, চট্টগ্রাম জেলা শাখার শ্রমিক সমাবেশ চাঁপাইনবাবগঞ্জে গ্রীষ্মের দাবদাহে বিপর্যস্ত জনজীবন, আম নিয়ে হতাশ কৃষকেরা। চন্দনাইশে “প্রাণিসম্পদ প্রদর্শনী” সম্পন্ন চাঁপাইনবাবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫। আবাহনী ক্রীড়াচক্রে সভাপতি সাবেক পৌর মেয়র আধ্যাপক মোঃ হারুনুর রশীদ এর শুভ জন্মদিন পালিত। সাবেক যুবনেতা মুজিবুর রহমান ও আব্দুল করিম ইমনের মায়ের কবরে শ্রদ্ধা জানান কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা তসলিম উদ্দীন রানা পটিয়ায় প্রথমবারের মতো ক্বলবে কুরআনের আলো ফাউন্ডেশনের উদ্যোগে হিফজুল কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন পটিয়ায় কুরআন ফাউন্ডেশনের উদ্যোগে কুরআন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বান্দরবানে কর্মরত সাংবাদিকদের মানববন্ধন

  • প্রকাশিত: সোমবার, ৩ এপ্রিল, ২০২৩
  • ৪১৯ বার পড়া হয়েছে

রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান ॥

প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলা প্রত্যাহার ও পত্রিকাটির নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসের নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়েছে।
সোমবার (৩ এপ্রিল) সকালে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চেয়ে করা এক মানববন্ধনে এই দাবি জানানো হয়েছে। সকাল ১০টায় বান্দরবান প্রেসক্লাবের সামনে বান্দরবানে কর্মরত সাংবাদিকদের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, ২৬ মার্চ প্রথম আলোয় প্রকাশিত একটি প্রতিবেদনকে কেন্দ্র করে বিনা পরোয়ানায় গুমের উদ্দেশ্যে মধ্যরাতে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসকে তুলে নেওয়া হয়। ১৯ ঘন্টা পর মধ্যরাতে তাঁর বিরুদ্ধে মামলা করা হয়। ৩০ ঘন্টা পর বৃহস্পতিবার তাঁকে আদালতে তোলা হয় এবং রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা একটি মামলায় তাঁকে কারাগারে পাঠানো হয়। ওই মামলায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানকেও আসামি করা হয়।
বক্তারা আরো বলেন, মধ্যরাতে সাংবাদিককে তুলে নেওয়া, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা ও শামসুজ্জামান শামসকে কারাগারে পাঠানো মূলত ভয় দেখানো এবং সাংবাদিকের কণ্ঠরোধের জন্য করা হয়েছে। এ অবস্থায় গণমাধ্যমকর্মীদের পেশাগত নিরাপত্তাও হুমকির মুখে, তাই ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে, সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও শামসুজ্জামান শামসকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।
বান্দরবান প্রেসক্লাবের সদস্য কৌশিক দাশ এর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্যে রাখেন দৈনিক প্রথম আলো প্রতিনিধি বুদ্ধ জ্যোতি চাকমা, বান্দরবানের প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক, দৈনিক সমকালের প্রতিনিধি উজ্জ্বল তঞ্চঙ্গ্যা, এনটিভির প্রতিনিধি আলাউদ্দিন শাহরিয়ার, দেশ টিভির প্রতিনিধি আবুল বশর নয়ন। এসময় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা হাতে হাত ধরে এই মানববন্ধনে অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট