1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
শিরোনাম :
পটিয়ার সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপির জন্মদিন উদযাপন করলেন পটিয়া উপজেলা কৃষকলীগ। চন্দনাইশে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু নেত্রকোনার মোহনগঞ্জে তিন কেজি গাঁজাসহ মাদক কারবারি আটক বোয়ালখালীতে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত দুই পটিয়ার বড়লিয়ায় বৃদ্ধ আবু তাহের  উপর হামলার অভিযোগ  উপজেলা পরিষদ নিবার্চনঃ শিবগঞ্জে ৩ পদে ১৬ জনের মনোনয়ন দাখিল। চট্টগ্রামে র‍্যাবের নামে চাঁদা আদায়, গ্রেপ্তার ৪ পলাশবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান পদে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল চট্টগ্রামের পটিয়ায় বর্ণাঢ্য আয়োজনে কৃষক লীগের ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পটিয়ায়  বর্ণাঢ্য আয়োজনে  কৃষকলীগের ৫২তম প্রতিষ্টাবার্ষিকী পালন 

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় কবির জন্মদিন পালন।

  • প্রকাশিত: শুক্রবার, ২৬ মে, ২০২৩
  • ২১৫ বার পড়া হয়েছে

শরিফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। ২৫ মে (বৃহস্পতিবার) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে এবং জেলা শিল্প কলা একাডেমী ও বাংলাদেশ শিশু একাডেমির সহযোগিতায় শিল্পকলা মিলনায়তনে নানা আয়োজনের মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়। দিবসটি উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব উল ইসলামের সভাপতিত্ব অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ শংকর কুমার কুন্ডু, বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আব্দুস সামাদ প্রমুখ। অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপক হিসেবে ছিলেন, আদিনা ফজলুল হক সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু। আলোচনা শেষে স্থানীয় শিল্পীদের অংশ গ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়। আলোচনা সভায় বক্তারা বলেন, কাজী নজরুল ইসলাম আমাদের জাতীয় কবি। নজরুল কেবল জাতীয় কবিই নন, তিনি বিদ্রোহী কবি, সাম্যের কবি, অসাম্প্রদায়িক চেতনার কবি, প্রেমের কবি, মানবতার কবি, রাজনৈতিক কবি। বক্তারা আরো বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম একাধারে প্রেমিক ও বিদ্রোহী। উপন্যাস, নাটক, সংগীত আর দর্শনেও নজরুলের অনবদ্য উপস্থিতি বর্ণাঢ্য করেছে বাংলা সাহিত্যকে। কণ্ঠশিল্পী, অভিনেতা, সম্পাদক পরিচয়ের আড়ালে লুকিয়ে থাকা অভিমানী এ মানুষ হৃদয় দিয়ে অনুভব করেছিলেন নিপীড়িত-অসহায়ের আর্তি। অন্যায়ের বিরুদ্ধে তার কবিতা কোটি তরুণের রক্তে জ্বালায় স্ফুলিঙ্গ।

উল্লেখ্য ক্ষণজন্মা এ প্রতিভাবান কবির জন্ম ১৩০৬ বঙ্গাব্দের ১১ জ্যৈষ্ঠ (ইংরেজি সাল অনুযায়ী ২৫ মে ১৮৯৯ সাল) ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার আসানসোলের চুরুলিয়া গ্রামে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট