1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
পলাশবাড়ীতে তিনটি চোরাই গরু উদ্ধার গ্রেফতার ২ মাদক থেকে যুবসমাজকে সুপথে ফেরাতে পাড়া মহল্লায় মানবিক ও ক্রীড়া সংগঠন গড়ে তুলা প্রয়োজন – উপজেলা নির্বাহী অফিসার মোঃরায়হান মেহেবুব। সোনাইমুড়ীতে অবৈধভাবে মাটি কাটায় ১লক্ষ টাকা জরিমানা সিএনজি চালিত টেম্পুর নিচে চাপা পড়ে একজন নিহত বোয়ালখালীতে ১৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পটিয়া উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে যুব নেতা সাইফুল হাছান টিটু সবার কাছে দোয়া প্রার্থী বাকলিয়ায় ফিজিওথেরাপি অ্যান্ড ডেন্টাল কেয়ারের যাত্রা এপেক্স ক্লাব অব পটিয়ার উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ চন্দনাইশে শ্রেষ্ঠ মাদ্রাসা মকবুলিয়া, শ্রেষ্ঠ অধ্যক্ষ নুরুল আলম আনোয়ারার বীর মুক্তিযোদ্ধা পেছু মিয়ার পরিবারের উপর হামলা ও হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

চট্টগ্রামে র‍্যাবের নামে চাঁদা আদায়, গ্রেপ্তার ৪

  • প্রকাশিত: রবিবার, ২১ এপ্রিল, ২০২৪
  • ৪৭ বার পড়া হয়েছে

পলাশ সেন। চট্টগ্রাম মহানগর প্রতিনিধি

চট্টগ্রামের পাহাড়তলীতে র‍্যাবের নামে চাঁদা আদায়ের অভিযোগে মোঃ শফিসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাবের-৭। গতকাল ২০এপ্রিল( শনিবার) সন্ধ্যায় নগরীর পাহাড়তলী থানার এ-ব্লক বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের দেহ তল্লাশি করে বিভিন্ন গাড়ি থেকে আদায়কৃত নগদ ৪৪ হাজার ৪৫০ টাকা চাঁদা উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- মোঃ শফি (৫৮), মোঃ আবুল কালাম আজাদ (৫৪), মোঃ রাশেদ (৩২) ও মোঃ শাকিল (২৮)। রোববার (২১ এপ্রিল) তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে র‍্যাব।
র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ নূরুল আবছার জানান, বিভিন্ন বাস, টেম্পু ও সিএনজি অটোরিক্সা চালকদের গাড়ি থামিয়ে জোরপূর্বক চাঁদা আদায় করার তথ্য পেয়ে গতকাল শনিবার অভিযান চালানো হয়। অভিযানে মূলহোতা মোঃ শফিসহ ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা পরস্পর যোগসাজশে ৪-৫ বছর ধরে বিভিন্ন শ্রমিক সংগঠনের নাম ভাঙিয়ে সিএনজি অটোরিকশা, বাস, টেম্পু, মালবাহী ট্রাকসহ অন্যান্য পরিবহনের গতিরোধ করে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করে আসছিল। বিভিন্ন সময় র‍্যাবের একাধিক অভিযানের ফলে তারা কৌশল পরিবর্তন করে রশিদের পরিবর্তে সিগারেটের প্যাকেটে থেকে নম্বর লিখে টোকেন সরবরাহ করে থাকে। এছাড়াও প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ড্রাইভারদের হুমকিসহ ভিন্ন কৌশল অবলম্বন করে বিভিন্ন গাড়ি থেকে ২০ টাকা হতে ১ হাজার টাকা পর্যন্ত চাঁদা আদায় থাকে বলে স্বীকার করেছে। আসামিদের পাহাড়তলী থানায় হস্তান্তর করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট