1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:০৫ অপরাহ্ন
শিরোনাম :
পটিয়ায় চেয়ারম্যান প্রার্থীর আনারস প্রতীকের সমর্থনে বড়লিয়া ইউনিয়নের প্রধান নির্বাচন কার্যালয় উদ্ভোধন ও সভা কাতারে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ট্রেড ফেয়ার ২০২৪ জৈষ্ঠ্যপুরা রমনি মোহন উচ্চ বিদ্যালয়ে  চলছে ক্ষুদে ‘শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা’ কার্যক্রম পটিয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর আনারস মার্কার সমর্থনে জিরি ইউনিয়ন নির্বাচনী প্রধান কার্যালয় উদ্ভোধন ও সভা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক বাবু নিবু কান্তি বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন পটিয়া বিএনপির প্রস্তুতি সভায় এনামুল হক এনাম কারচুপি ও প্রহসনের নির্বাচনে জনগণের অংশগ্রহণ নেই। শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রেখে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান গৌরব অর্জনে সারোয়াতলী পূর্ণ চন্দ্র সেন উচ্চ বিদ্যালয় ভাইস চেয়ারম্যান প্রার্থী মাও.সোলাইমান ফারুকীর গণসংযোগ চট্টগ্রামে ভুয়া জন্মসনদ নিয়ে কাউন্সিলর কার্যালয়ে, গ্রেপ্তার ২ রেজাউল করিম রাজার সমর্থনে বোয়ালখালীতে মতাবিনিময় সভা

৮ জুন চট্টগ্রাম মহানগরে অটোরিকশা,টেম্পো‘র কর্ম বিরতি ঘোষণা।

  • প্রকাশিত: সোমবার, ৫ জুন, ২০২৩
  • ৩১১ বার পড়া হয়েছে

পলাশ সেনঃ

৮ দফা দাবিতে আগামী ৮ জুন ২০২৩ বৃহস্পতিবার ভোর ৬ টা থেকে চট্টগ্রাম মহানগরীতে ২৪ ঘন্টা অটোটেম্পো, অটোরিকশা শ্রমিকদের কর্মবিরতি আহ্বানের ডাক দিয়েছেন চট্টগ্রাম অটোটেম্পো, অটোরিকশা শ্রমিক সমন্বয় পরিষদ।
সোমবার সকাল ১১ টা চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। এতে লিখিত বক্তব্যে মোঃ জাবেদ হোসেন বলেন, সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৮৭ এবং ৯২ (১) ধারা মতে থ্রি হুইলার অটোরিকশা অটোটেম্পো জরিমানা আদায় করা হয়। কিন্তু মামলায় জরিমানা আদায়ের ক্ষেত্রে ঢাকা মহানগরীর ও চট্টগ্রাম মহানগরীর মধ্যে চরম বৈষম বিরাজ করেছে। ঢাকা মহানগরীতে ১ম মামলায় জরিমানা যেখানে ১০০০ টাকা সেখানে চট্টগ্রামে মহানগরীতে ১ম মামলায় জরিমানা আদায় করা হয় ৩০০০ টাকা। ২ য় মামলায় ঢাকায় যেখানে ২০০০ টাকা চট্টগ্রামে সেখানে ৬০০০ টাকা নেয়া হয়। কোন কারনে লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ হলে জরিমানা করা হয় ৫০০০ টাকা। তাছাড়া চালকের ডোপটেস্ট ছাড়া লাইসেন্স নবায়ন করা হয় না। ডোপটেস্ট রিপোর্ট ৩ মাসের আগে পাওয়া যায় না। অটোটেম্পো অটোরিকশা‘র সব দিক থেকে বর্তমানে নিযার্তন ও বৈষম্যর শিকার হচ্ছে। ঢাকা চট্টগ্রাম একই দেশে দুই নিয়ম চলতে পারে না। আমরা এই বৈষম্যর অবসান চাই। তিনি আরো বলেন, ক্ষমতাসীন রাজনৈতিক দলের নাম ব্যাবহার করে একটি সংঘবদ্ধ চাঁদাবাজ সন্ত্রাসী চক্র রেজিস্ট্রার্ড শ্রমিক সংগঠন দখল করার পায়তারা শুরু করেছে। তারা রেজিস্ট্রার্ড সংগঠনের নির্বাচিত কর্মকর্তাদের বিরুদ্ধে হামলা, মামলা করে সংগঠন দখল করতে মরিয়া হয়ে উঠেছে। তাছাড়া ১৭ নং রুট দখল করার জন্য সংগঠনের সাধারণ সম্পাদক জানে আলম কে গুম করার ষড়যন্ত্র ও করে। তার বিরুদ্ধে তরকারীর ভ্যানগাড়ি থেকে সবজী চুরির অপরাধে মামলা করে। সর্বশেষ গত ঈদুল ফিতরের পূর্বে জানে আলমের বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক ডাকাতি মামলা দায়ের করলে তাৎক্ষণিক ভাবে মহানগরীর সকল অটোটেম্পো বন্ধ হয়ে গেলে তাকে মুক্তি দিতে বাধ্য হয়। তাছাড়া ও চট্টগ্রাম সীতাকুণ্ড অটোটেম্পো শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দসহ বিভিন্ন সংগঠনের কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে। অতিলম্বে চট্টগ্রাম অটোটেম্পো অটোরিকশা শ্রমিক সমন্বয় পরিষদের সকল নেতাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও ৮ দফা দাবিতে আগামী ৮ জুন ২০২৩ বৃহস্পতিবার কর্মবিরতি এবং অটোরিকশা অটোটেম্পো বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট