1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:২৮ অপরাহ্ন
শিরোনাম :
দুবাইয়ে পুরস্কৃত হলেন ৫১ বাংলাদেশি সিআইপি প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ নুর আলমের ইন্তেকাল পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ

১৮ দিন পর বিদ্যুতের দেখা পেলো রুমা উপজেলার মানুষ, স্বস্তিতে এলাকাবাসী

  • প্রকাশিত: শনিবার, ২৬ আগস্ট, ২০২৩
  • ১৮৫ বার পড়া হয়েছে

রুমা প্রতিনিধি ॥ সাম্প্রতিক বন্যা ও পাহাড় ধসের ঘটনায় বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন থাকার ১৮দিন পর বৃহস্পতিবার (২৪ আগষ্ট) বিকেলে বান্দরবানের দূর্গম রুমা উপজেলায় বিদ্যুৎ সরবরাহ চালু হয়েছে। এতে স্বস্তির নির্শ্বাস ফেলেছেন স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরা। তবে এখনো বিদ্যুৎ সরবরাহ হলেও বিচ্ছিন্ন রয়েছে সড়ক যোগাযোগের ব্যবস্থা।

বান্দরবানের বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী সৈয়দ আমির হোসেন মাসুম বিষয়টি নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার (২৪ আগস্ট) বিকেলে বান্দরবানের রুমা উপজেলায় বিদ্যুৎ সরবরাহ চালু হয়েছে।
সুত্রে জানা যায়, গত ৪ আগষ্ট থেকে ভারী বর্ষণের কারনে বান্দরবানে ভয়াবহ বন্যা ও পাহাড় ধসে বান্দরবান-থানচি ও রুমা সড়কের বিভিন্ন জায়গায় পাহাড় ধসে বিদ্যুৎতের খুঁটি উপড়ে পড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। যার ফলে সাধারণ মানুষ অন্ধকারে দিন কাটাচ্ছিল। এরপরে দীর্ঘ ১২দিন অক্লান্ত পরিশ্রমের ফলে শনিবার (১৯ আগস্ট) সন্ধ্যা ৬টার দিকে বান্দরবানের থানচিতে বিদুৎ সরবরাহ শুরু হয়।
পরে ২০ আগস্ট থেকে রুমা উপজেলায় বিদ্যুৎ সরবরাহ চালু করতে বান্দরবানের বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী সৈয়দ আমির হোসেন মাসুম এর নেতৃত্বে বিদ্যুৎ বিভাগের কর্মচারীরা দুর্গম রুমা উপজেলার বিভিন্ন পয়েন্টে দিনরাত পরিশ্রম করে বৃহস্পতিবার (২৪ আগস্ট) বিকেলে বিদ্যুৎ সরবরাহ চালু করে।
রুমা বাজার পরিচালনা কমিটির সভাপতি অঞ্জন বড়ুয়া জানান, ১৮দিন পর বৃহস্পতিবার (২৪ আগস্ট) বিকেল থেকে রুমা উপজেলায় ফের বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হওয়ায় মানুষের মাঝে কর্মচাঞ্চল্যতা ফিরে এসেছে, দীর্ঘদিন বিদ্যুৎ না থাকায় বাজারের অনেক মালামাল বিদ্যুতের অভাবে নষ্ট হয়ে গেছে।
বান্দরবানের বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী সৈয়দ আমির হোসেন মাসুম জানান, বন্যা ও পাহাড় ধসে রুমা এলাকায় দীর্ঘদিন বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিলো। পরে বৃষ্টি কমার সাথে সাথে রাতদিন পরিশ্রম করে ট্রান্সফরমার গুলো পরীক্ষা-নীরিক্ষা শেষে বৃহস্পতিবার বিকেলে রুমা উপজেলায় বিদ্যুৎ সরবরাহ ফের চালু করা হয়েছে। তিনি আরও জানান, এবারের বন্যা আর অতিবৃষ্টিতে বান্দরবানে বিদ্যুৎখাতে প্রায় শত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট