1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ২৬ মে ২০২৪, ০২:১৬ অপরাহ্ন
শিরোনাম :
চন্দনাইশে পুরাতন কলেজ গেইট এলাকায় চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন আহমেদের নির্বাচনী অফিস শুভ উদ্বোধন পটিয়া উপজেলার নির্বাচনে আ”লীগ দুটি ভাগে বিভক্ত দু”প্রতীকে ভোটের মাঠে মুখোমুখি! সংঘর্ষে আশংকায় ভোটাররা। চন্দনাইশে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মাওলানা সোলাইমান ফারুকী’র গণসংযোগ নির্মাণের ২ মাস পর থেকেই বন্ধ চট্টগ্রামের একমাত্র এস্কেলেটর ফুটওভার ব্রিজটি বাংলাদেশ ইতিহাস চর্চা পরিষদ’র উদ্যোগে মোহাম্মদ ইমাদ উদ্দীনের সম্মাননা স্মারক লাভ মতবিনিময়ে সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী মোহাম্মদ শফিউল আলম শিবগঞ্জে রাষ্ট্রীয় মর্যদায় দুই জন বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন। মেয়েকে হত্যার পর কাঁথা দিয়ে মরদেহ লুকিয়ে রাখেন সৎ মা পটিয়া সনাতনী সমাজের আয়োজনে চেয়ারম্যান প্রার্থীর প্রতীক দোয়াত কলম’র সমর্থনে মতবিনিময় সভা চন্দনাইশে বরকলে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ চৌধুরী জুনু’র গনসংযোগ

সোনাইমুড়ীর গজারিয়া জনকল্যাণ সংস্থার ঈদ পুনর্মিলনী ও আলোচণা সভা অনুষ্ঠিত

  • প্রকাশিত: রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪
  • ৯৯ বার পড়া হয়েছে

রবিউল হাসান, সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি:

রবিবার বিকাল ৪ টায় নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার গজারিয়া জনকল্যাণ সংস্থার ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নুর হজ্ব ট্রাভেলস্ এন্ড ট্যুরস্ এবং সাজু ডেভেলপার্স লিমিটেড এর সৌজন্যে গজারিয়া নূরানী তা ’লীমুল কোরআন মাদরাসা ও এতিমখানার মাঠে অনুষ্ঠানের আয়োজন করে সংস্থাটি।

৩ বছর পুর্তিতে সংস্থার সভাপতি এহছান মোল্লার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আলী আকবর রিয়াদের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. হাবিবুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা কমার্স কলেজের প্রফেসর ফয়েজ আহমেদ। এছাড়াও আমন্ত্রিত মেহমানসহ গ্রামের গন্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, আমার অত্যান্ত ভালো লাগার বিষয় যে আমি আমার গ্রামে আজকে আপনাদের সামনে উপস্থিত হয়ে দুটো কথা বলার সুযোগ পেয়েছি। এই জন্য আমি জনকল্যান সংস্থাকে সব চেয়ে বেশি গুরুত্ব দিচ্ছি এবং তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি। এই সংস্থা গড়ার জন্য যারা অক্লান্ত পরিশ্রম করছেন, যারা পরামর্শ দিচ্ছেন এবং যারা আর্থিকভাবে সহযোগীতা করছেন সকলকে আমার পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি। ইতিমধ্যে আমারও মনের মধ্যে স্নেহ জেগেছে আমি কি করে এই সংস্থার সাথে সম্পৃক্ত হই। আমি কি করে আমার গ্রামের এই সংস্থাকে আরো বেশি করে সমৃদ্ধশালী করি, আরো বেশি কর্মময় করে তুলি। আরো বেশিকরে আমার এলাকার মানুষকে জাগ্রত করার জন্য কাজ করে যেতে পারি। আমি জনকল্যাণ সংস্থার সকল সদস্যকে উদ্দেশ্য করে বলবো আপনাদের যেই উদ্যোগ, এই উদ্যোগের সাথে একটা বিষয় বেশি গুরুত্ব দিবেন। সামাজিক শৃঙ্খলা, আমরা সমাজে বসবাস করি, আমাদের মধ্যে সামাজিক শৃঙ্খলাটা বজায়ে রাখবেন। যেই প্রোগ্রামগুলি হাতে নিয়েছেন, এই প্রোগ্রামগুলো বাস্তবায়ন করার সাথে সাথে শিক্ষার বিষয়ে সবচেয়ে বেশি প্রাধান্য দিবেন। আমি মনে করি, আমাদের সামনে যেই ভবিষ্যত, আমাদের গ্রামের যদি দু-চার জন ভালো অবস্থানে যেতে পারে, লেখা-পড়া করে। তাহল অবশ্যই আমাদের গ্রামের জন্যই ভালো হবে, মঙ্গলময় হবে। এই জাতির জন্য, দেশের জন্য, সমাজের জন্য, মানবতার জন্য কাজে আসবে।

সভাপতির বক্তব্যে বলেন, আমরা মানবতার জন্য কাজ করে আসছি ভবিষ্যতেও করবো। তিনি সংস্থাটির পূর্বের কাজের বর্ণনা দিয়ে ভবিষ্যত পরিকল্পণা তুলে ধরেন। ভবিষ্যত পরিকল্পনার মধ্যে স্বাবলম্বী করণ প্রকল্প, সুদ মুক্ত ঋণ, দরিদ্র এবং মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষাবৃত্তি প্রদান, পাঠাগার গঠণ, গ্রামে সোলারের মাধ্যমে লাইটিং ব্যবস্থা করণ, গ্রামের জন্য ১ টি উন্মুক্ত কবরস্থানের ব্যবস্থা করা, যুব সমাজের মাধ্যমে সবচেয়ে ভালো নৈতিক গুণের অধিকারী, সত্যবাদী ও শিষ্টাচারিতায় সেরাদের উৎসাহিত করণে পুরষ্কৃত করা এবং বিশুদ্ধ কোরআল শিক্ষা প্রকল্প।

সংস্থাটি ২০২১ সাল হতে রক্তদান কর্মসুচি, বিভিন্ন দুর্যোগে সহযোগীতা ও গ্রামে বিভিন্ন সামাজিক কাজে অংশগ্রহণসহ উন্নয়ন মূলক কাজ করে আসছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট