1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কাতারে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ট্রেড ফেয়ার ২০২৪ জৈষ্ঠ্যপুরা রমনি মোহন উচ্চ বিদ্যালয়ে  চলছে ক্ষুদে ‘শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা’ কার্যক্রম পটিয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর আনারস মার্কার সমর্থনে জিরি ইউনিয়ন নির্বাচনী প্রধান কার্যালয় উদ্ভোধন ও সভা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক বাবু নিবু কান্তি বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন পটিয়া বিএনপির প্রস্তুতি সভায় এনামুল হক এনাম কারচুপি ও প্রহসনের নির্বাচনে জনগণের অংশগ্রহণ নেই। শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রেখে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান গৌরব অর্জনে সারোয়াতলী পূর্ণ চন্দ্র সেন উচ্চ বিদ্যালয় ভাইস চেয়ারম্যান প্রার্থী মাও.সোলাইমান ফারুকীর গণসংযোগ চট্টগ্রামে ভুয়া জন্মসনদ নিয়ে কাউন্সিলর কার্যালয়ে, গ্রেপ্তার ২ রেজাউল করিম রাজার সমর্থনে বোয়ালখালীতে মতাবিনিময় সভা অটোরিকশার ধাক্কায় বোয়ালখালীতে আহত কিশোরের মৃত্যু

সুন্দরগঞ্জে ক্লাস বন্ধ করে জাতীয় পার্টির সম্মেলনে স্কুল শিক্ষার্থী।

  • প্রকাশিত: বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ২০৪ বার পড়া হয়েছে

আমিরুল ইসলাম কবিরঃ

গাইবান্ধার সুন্দরগঞ্জে আব্দুল মজিদ সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের মাঠে জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনকে ঘিরে উপজেলার থানা রোডে ছাত্র সমাজের নেতাকর্মীদের সাথে একটি র‍্যালীতে অংশ নেয় একঝাঁক স্কুল শিক্ষার্থী।

জানা গেছে,মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১২ টার দিকে উপজেলার আমিনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পোশাক পরিধেয় শিক্ষার্থীদের ক্লাস বাদ দিয়ে র‍্যালীতে অংশগ্রহণ করানো হয়। যা নিয়ে সচেতন মহলের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এনিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অনেক অভিভাবক,যদিও নিজেদের নাম প্রকাশে অনিচ্ছুক ছিলেন তারা।

র‍্যালীতে অংশ নেয়া এক শিক্ষার্থী নাম পরিচয় গোপন রেখে প্রতিবেদককে জানান, আমরা বাধ্য হয়ে অংশগ্রহণ করেছি৷ দুপুরের খাবার আমাদের দেয়ার কথা ছিল কিন্তু তা দেয়া হয় নি। অন্যদিকে কেন বা কিসের জন্য তাদের সড়কে এনে শোডাউন দেওয়া হয়েছে তাও জানেন না আর এক শিক্ষার্থী।

এ নিয়ে কথা হয় এক অভিভাবকের সঙ্গে। নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, আমরা বাচ্চাদের শিক্ষা প্রতিষ্ঠানে পাঠাই পড়ালেখার জন্য। তাদের দিয়ে দলীয় অনুষ্ঠানে র‍্যালী করানোটা অন্যায়। এটা কোনোভাবে মেনে নিতে পারছি না। তাছাড়া সেখানে যদি প্রতিপক্ষ কোনো অঘটন ঘটাতো,তাহলে আমাদের শিশুদের নিরাপত্তার দায়িত্ব কে নিতো ? যারা এ ধরনের ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়ার জোর দাবি জানান তিনি।

পুরো ঘটনাটি স্বীকার করে উপজেলা ছাত্র সমাজের সভাপতি শাহ সুলতান সরকার সুজন বলেন,স্কুলের ওই মেয়েদেরকে নিয়ে আসা হয়েছিল অতিথিদের ফুল দেয়ার জন্য। এ সময় তারা র‍্যালীতে অংশ নেয়। এ কথা বলেই পরে কথা বলবেন বলে ফোনের সংযোগ কেটে দেন তিনি।

এ বিষয়ে জানতে আমিনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান আকন্দের মুঠোফোনে কল করা হলে তিনি জানান,সকল শিক্ষার্থীর মুখে মাস্ক পরা,তাই তাদের চিনতে পারছি না। যদি আমাদের বিদ্যালয়ের শিক্ষার্থী হয়ে থাকে, খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল মমিন মন্ডল এ বিষয়ে বলেন,ক্লাস বাদ দিয়ে দলীয় অনুষ্ঠানে মাধ্যমিক পার্যায়ের শিক্ষার্থীর উপস্থিতি দুঃখজনক। এটি একটি নিন্দনীয় অপরাধ। পুরো ঘটনা তদন্ত করে দেখবেন বলে জানান তিনি।

উল্লেখ্য যে,জাপার প্রেসিডিয়াম সদস্য (অতিরিক্ত মহাসচিব, রংপুর বিভাগ) উপজেলা আহ্বায়ক ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি কর্পোরেশন এর মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট