1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ শেফ ফেডারেশনের সাথে মতবিনিময় বাংলাদেশের শেফগণ দেশে-বিদেশে সুনামের সাথে অবদান রাখছেঃ রাষ্ট্রপতি নবাগত ইউএনওর সাথে বোয়ালখালী প্রেস ক্লাবের সৌজন্য সাক্ষাৎ টেকনাফের কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে কক্সবাজার সমুদ্রে গোসল করতে নেমে ডুবে গেলেন ৪ পর্যটক, নিখোঁজ ১  পটিয়া পৌরসভা সড়কের নবনির্মিত ডিভাইডারে বৃক্ষ রোপন উদ্ভোধন করলেন মেয়র আইয়ুব বাবুল। আন্তর্জাতিক মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলার সম্মেলন প্রস্তুতি সভা অনুষ্ঠিত পলাশবাড়ীতে অটো গ্যারেজের নৈশ প্রহরীকে হত্যা করে ৫টি আটো চুরি বোয়ালখালীতে নবনিযুক্ত স্বাস্থ্য সহকারীদের বরণ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চন্দনাইশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল বালক (অনূর্ধ্ব১৭) টুর্নামেন্টের উদ্বোধন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের মা সম্মেলনে বক্তারা : শিশুদের স্মার্ট ফোন ব্যবহার আমাদেরকে মেধা শূন্য জাতিতে পরিণত করবে

সিলেটে বন্যার্তদের মাঝে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র উদ্যোগে শুকনো খাবার বিতরণ

  • প্রকাশিত: শনিবার, ২২ জুন, ২০২৪
  • ৭৮ বার পড়া হয়েছে

রাজীব নাথ
চট্রগ্রাম মহানগর
সিলেটে বন্যার্তদের মাঝে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র উদ্যোগে শুকনো খাবার বিতরণ করা হয়েছে।
১৯ জুন বুধবার সিলেট সদর উপজেলার ৪ নং খাদিমপাড়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের কানুগুল গ্রামে। বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির পক্ষ থেকে বানভাসী প্রায় ২ শতাধিক মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়।

বিতরণী সময়ে আশ্রয়কেন্দ্রতে উপস্থিত ছিলেন- বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস)-এর ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হানিফ, সবুজ মিয়া কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, মোঃ মোহন আহমদ কেন্দ্রীয় কমিটি পরিবেশ বিষয়ক সম্পাদক, ও উপস্থিত ছিলেন ৯ নং ওয়ার্ডের স্থানীয় মেম্বার ফরিদ মিয়া।
এছাড়াও উপস্থিত ছিলেন-সিলেটের বারুদ প্রকাশক ও পিকে টিবির সম্পাদক ফয়ছল কাদির, তরুণ কণ্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার রাজন আহমেদ আরিয়ান, লিমন আহমদ দৈনিক জাগ্রত কণ্ঠ স্টাফ রিপোর্টার।
বিতরণী কার্যক্রমে আরো শতাধিক মানুষের জন্য শুকানো খাবার দিয়ে সহায়তা করেন দৈনিক জাগ্রত কণ্ঠ পত্রিকার প্রধান সম্পাদক মিছবা উদ্দিন দুলাল।

বিতরণের পূর্বে সংগঠনের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হানিফ বলেন,
ইতিমধ্যে সিলেট অঞ্চলে আগের চাইতে নগরায়ন বৃদ্ধি পেয়েছে। নগরের ময়লাগুলো ছড়াগুলোতে মিশছে। নিয়মিত এই ছড়াগুলো পরিষ্কার না করায় বর্ষার পানি দ্রুত নদীতে বের করা সম্ভব হচ্ছে না। নিয়মিত এই ছড়া ও নদীগুলো পরিষ্কারের অভাবে পানি স্বাভাবিকভাবে নামতে না পারায় জলাবদ্ধ অবস্থা দীর্ঘ হচ্ছে।
এসব সমস্যার দ্রুত সমাধানে ও বন্যা মোকাবিলায় নতুন করে প্রশাসনকে ভাবতে হবে বলে মনে করেন।
বিগত ২০২২ সালের ভয়াবহ বন্যায় প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমানের নেতৃত্বে সিলেটে ত্রাণ বিতরণ করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি। যারা ধারাবাহিকতা অক্ষুণ্ণ রয়েছে। আগামীতেও থাকবে ইনশাআল্লাহ।

তিনি বিত্তবানদের দৃষ্টি আকর্ষণ করে বানভাসীদের মানবিক ভাবে সহযোগিতা করে পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

স্থানীয় মেম্বার ফরিদ মিয়া জানান, গত দুদিন ধরে তিনি তার ওয়ার্ডের পানিবন্দী মানুষকে সহযোগিতা করে যাচ্ছেন। নিজ অর্থায়নে খাবার ব্যবস্থা করে যাচ্ছেন। কেউ কোন প্রকার সহযোগিতা করছেনা। এই প্রথম বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি ৪ নং খাদিমপাড়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে খাদ্য সামগ্রী নিয়ে আসছেন,
এমন মহৎ উদ্যোগ নেওয়ায় তিনি বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সংগঠনের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

এদিকে বাংলাদেশের মফস্বল সাংবাদিক সোসাইটির সকল নেতৃবৃন্দের পক্ষ থেকে সিলেটে অবস্থানরত সকল নেতৃবৃন্দের এই মহতি উদ্যোগকে স্বাগত জানিয়ে ধন্যবাদ জানানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট