1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ নুর আলমের ইন্তেকাল পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ চন্দনাইশে ধোপাছড়িতে বৈদ্যুতিক বাল্ব প্রতীকের গনসংযোগ

সরকারি মাতামুহুরী কলেজের নবীণ বরণ অনুষ্ঠানে ২০২৪ সালের মধ্যে লামায় মহিলা কলেজ প্রতিষ্ঠা করা হবে–পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর এমপি

  • প্রকাশিত: শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩
  • ১৫৮ বার পড়া হয়েছে

পার্বত্য মন্ত্রী বীব বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, দেশ ও নিজেকে উন্নতির জন্য শিক্ষা ছাড়া কোন বিকল্প নেই। আমাদের প্রতিটি সন্তান শিক্ষিত ও দক্ষ জনশক্তিতে পরিণত হলে, দেশ এগিয়ে যাবে। শিক্ষায় অনগ্রসর বান্দরবান জেলায় এখন ১টি বিশ্ববিদ্যালয় ও ১৪টি কলেজ প্রতিষ্ঠা করেছে আওয়ামী লীগ সরকার। আমাদের কোন ছেলেমেয়ে শিক্ষা থেকে বঞ্চিত হবেনা। শিক্ষা বিস্তার ও প্রসারে প্রয়োজনে ভিক্ষা করবে, তারপরেও শিক্ষায় এলাকা পিছিয়ে থাকবেনা। আমাদের বাবা মা’দের সীমাবদ্ধতা থাকতে পারে, শিক্ষিত হয়ে আমরা সেই সীমা অতিক্রম করে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ভূমিকা রাখবো। শিক্ষায় নারীদের আরো এগিয়ে নিতে ২০২৪ সালের মধ্যে লামা উপজেলায় আরেকটি মহিলা কলেজ প্রতিষ্ঠা করা হবে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বান্দরবানের লামা উপজেলার সর্বোচ্চ বিদ্যাপিট “সরকারি মাতামুহুরী কলেজ” এর ২০২৩ বর্ষের নবাগত শিক্ষার্থীদের নবীণ বরণ অনুষ্ঠানে এইসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। জমকালো অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য মন্ত্রী। নবীণ বরণ অনুষ্ঠান শেষে কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন মন্ত্রী। এসময় তিনি কলেজের জন্য দুইটি কম্পিউটার ও নবাগত শিক্ষার্থীদের মিষ্টি মুখ করাতে নগদ দুই লক্ষ টাকা অনুদান ঘোষণা করেন।
সকাল সাড়ে ১০টায় পার্বত্য মন্ত্রী মাতামুহুরী কলেজে পৌঁছালে কলেজের শিক্ষক, কয়েক হাজার শিক্ষার্থী, স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ জসগণ মন্ত্রীকে বরণ করে নেয়। এসময় মন্ত্রীর সফরসঙ্গী হয়ে উপস্থিত হয়েছেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জুনায়েদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, শেখ মাহবুবুর রহমান, উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, লামা পৌর মেয়র মোঃ জহিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার সহ প্রমূখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সরকারি মাতামুহুরী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোহাম্মদ রুহুল আমিন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সরকারি মাতামুহুরী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রুহুল আমিন। তিনি সরকারি মাতামুহুরী কলেজে পার্বত্য মন্ত্রীর উন্নয়নের কর্মকান্ড স্মরণ করিয়ে দিয়ে বলেন এই কলেজ জাতীয়করণে মন্ত্রীর অবদান অস্বীকার্য। যার সহযোগিতা ছাড়া মাতামুহুরী কলেজ আজকের অবস্থানে আসা সম্ভব ছিলনা।
এদিকে পার্বত্য মন্ত্রী নবীণ বরণ অনুষ্ঠান শেষে বেলা ৩টায় লামা পৌরসভার অর্থায়নে সদ্য নির্মিত ও নির্মাণাধীন প্রায় ১২ কোটি টাকা প্রকল্পের শুভ উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর ঘোষণা করেন। বিকেল সাড়ে ৩টায় লামা পৌরসভার চাম্পাতলী ১২ আনসার ব্যাটেলিয়ন মাঠে বীর বাহাদুর গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট